বরগুনা জেলার ইফতারের সময়সূচি ২০২৪

বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ Barguna Sehri and Iftar Time 2022

২০২৪ সালের সেহরি এবং ইফতারের সময়সূচি আমাদের ওয়েবসাইটে দিয়ে দেওয়া হয়েছে এবং সকল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি পেতে আমাদের ওয়েবসাইটে সূচিপত্র দেখুন। এই পোস্ট যারা পড়ছেন তারা এই পোষ্টের নিচে গিয়ে বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ সংগ্রহ করে নিতে পারবেন।

আপনি যদি একজন মুসলমান হয়ে থাকেন এবং এই পোস্ট পড়ে থাকেন তাহলে মাহে রমজানের ফজিলত কখনোই এড়িয়ে যাওয়া যাবেনা এবং আপনার শারীরিক সামর্থ্য অনুযায়ী অবশ্যই সিয়াম সাধনা করতে হবে। আর আপনি যখন রোজা রাখবেন তখন সেহরি খেতে হবে এবং এই সেহেরী খাওয়ার জন্য আপনাকে সঠিক সময় জানতে হবে।

তাই সেহরির শেষ সময় আপনারা যখন জেনে নিতে যাবেন তখন আপনাদের কাছে একটি সময়সূচী থাকতে হবে এবং এই সময় সূচি আপনাদের সঠিক দিকনির্দেশনা প্রদান করবে। আপনি সেহরি ও ইফতারের সময়সূচি তখন দেখবেন তখন সেখানে খেয়াল করবেন যে প্রত্যেক দিন সময় আগের দিন থেকে কমেছে এবং ইফতারের সময় বৃদ্ধি পেয়েছে। সেই ক্ষেত্রে কতটুকু সময় কমেছে অথবা বৃদ্ধি পেয়েছে তা জানতে আপনাদেরকে এই সময় সূচি দেখে নিতে হবে।

তাই আমাদের ওয়েবসাইটে বরগুনা জেলার সকল বাসিন্দাদের জন্য এবং তার আশেপাশের এলাকার সকল ব্যক্তির জন্য সেহরি ও ইফতারের সময়সূচি একটি ছবিতে ক্যালেন্ডারের মত করে দিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ কততম রোজা পালন করার জন্য সেহরির শেষ সময় কোন সময় দেওয়া আছে তা দেখতে হবে এবং ইফতারের সময় কখন দেওয়া আছে তা দেখে নিতে হবে। এতে আপনি অনেক উপকৃত হবেন এবং তা দেখে নেওয়ার মধ্য দিয়ে আপনার মনের মধ্যে একটি অদৃশ্য নিয়ত হয়ে যাবে।

ইসলামিক ফাউন্ডেশন প্রত্যেক বছর যে সময়ে মাহে রমজান মাস পালন করা হয়ে থাকে সে সময়ের উপরে নির্ভর করে সুবহে সাদিক এবং সূর্যাস্তের ওপরে নির্ভর করে একটি সময়সূচী প্রণয়ন করে থাকেন। তার ওপরে ভিত্তি করে বরগুনা জেলার অবস্থানগত পার্থক্য এর কারণে যে সময়সূচী প্রদান করা হয়েছে তা আপনারা নিশ্চিতভাবে সংগ্রহ করে নিতে পারেন।

ইসলামিক ফাউন্ডেশন ঢাকা জেলার ওপরে নির্ভর করে এই সময় সূচি প্রকাশ করে থাকে বলে আপনারা যদি সেই সময়ের সঙ্গে প্রত্যেকদিন সেহরি এবং ইফতারের সময় এর সঙ্গে এক মিনিট করে যোগ করে নেন তাহলে সঠিক সময় পেয়ে যাচ্ছেন। তাই মাহে রমজান মাসে একটি ফজিলতপূর্ণ মাস এবং একজন মুসলমান হিসেবে অবশ্যই এই মাসের ইবাদত আমাদেরকে পালন করতে হবে। আর পালন করার ক্ষেত্রে সেহরি ও ইফতারের সময়সূচি দেখানোটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচী

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আজকের সেহরির শেষ সময় ২০২৪

আজকের ইফতারের সময়সূচি ২০২৪

About শাহরিয়ার হোসেন 4780 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*