মেয়ের জন্মদিন ইসলামিক শুভেচ্ছা স্ট্যাটাস

মেয়ের জন্মদিন ইসলামিক শুভেচ্ছা স্ট্যাটাস

মেয়ের জন্মদিনে তাকে ইসলামিক ভাবে জন্মদিনের শুভেচ্ছা জানালে ধর্মীয় মানসিকতা উদয় হবে তার মধ্যে। শিশুকাল থেকেই সন্তানকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলুন। ইসলামিক ধর্মীয় পথে জীবন যাপন করতে অভ্যস্ত করে তুলুন। ধর্মীয় আচার নিয়ম মেনে বেড়ে উঠতে হবে। তাই আপনার মেয়ের জন্মদিনে কে একটি ইসলামিক শুভেচ্ছা জানান। ইসলামিক জন্মদিনের শুভেচ্ছা বা দোয়া বলতে বোঝায় ইসলামের হাদিস অনুযায়ী কাউকে জন্মদিনের শুভেচ্ছা পাঠানো।

আমরা আমাদের মনের মত করে কাউকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারি। কিন্তু সকল ধর্মের কিছু বাণী বা প্রবাদ রয়েছে। ইসলাম ধর্মের জন্মদিনের শুভেচ্ছা নিয়ে অনেক দোয়া আল্লাহর বাণী রয়েছে। আল্লাহর রাসূল মুহাম্মদ সাল্লাল্লাহু সালাম আল্লাহর পাঠানো বান্দা। আমাদের আল্লাহকে বিশ্বাস করতে শিখিয়েছেন। আল্লাহর পথ প্রদর্শন করতে শিখিয়েছেন। ইসলাম ধর্মের মানুষ জন্মদিনের নানা শুভেচ্ছা আপনজনদের দিয়ে থাকেন। ইসলামিক ভাবে জন্মদিনের শুভেচ্ছা জানালে একে অন্যের উপর মহব্বত বৃদ্ধি পায়।

আপনি যদি আপনার বাচ্চাকে অথবা আপনার আপনজনদের ইসলামিক জন্মদিনের শুভেচ্ছা পাঠাতে চান তাহলে আমাদের ওয়েবসাইট আপনার উপকারে আসতে পারে। আপনি আমাদের তথ্য সংগ্রহ করে ইসলামিক ভাবে জন্মদিনের শুভেচ্ছা পাঠাতে পারবেন।
একজন বাচ্চাকে ইসলামিক জন্মদিনের শুভেচ্ছা জানানোর কিছু উদাহরণ:-

১/ আলহামদুলিল্লাহ। সবকিছুর জন্য আল্লাহর কাছে শুকরিয়া ওয়াদা করি। আল্লাহর মেহেরবান তোমাকে আমার কন্যা সন্তান হিসেবে পাঠানোর জন্য। অনেক বড় হও মা। সব সময় জীবনের নৈতিকতা তার পরিচয় দাও। সব সময় তোমার সৃষ্টিকর্তা এর উপর কৃতজ্ঞ থাকবে। আল্লাহকে ভালবাসবে তাহলে দেখবে পৃথিবীর সব কিছুই ভালো লাগবে। জন্মদিনে তোমার জন্য অনেক দোয়া করি। প্রতিবছর তোমার জন্মদিনে আমি গরিব দুঃখীদের খাওয়া-দাওয়া করায়। যাতে তুমি নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে পারো। সর্বদা গরিব-দুঃখীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবে। আল্লাহ তোমাকে সৎ বুদ্ধি দান করুক। শুভ জন্মদিন।

২/ জন্মদিন মোবারক । আল্লাহ তোমার উপর মেহেরবান হোক। তোমার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করি। তোমার জন্য ইবাদত করি তুমি যেন আল্লাহর দেখানো পথে চলতে পারো। আল্লাহর ইমাম হতে পারো। ভবিষ্যৎ জীবন হোক আলোকিত। শুভজন্মদিন সোনামণি ‌।

৩/ আল্লাহর অশেষ কৃপায় তুমি আমাদের ঘরে জন্মগ্রহণ করেছ ।আজকে তোমার শুভ জন্মদিন। আজকের দিনে আল্লাহ তোমাকে ,আমাকে দান করেছেন। আল্লাহর শুকরিয়া ওয়াদা করি তোমাকে আমার কন্যা হিসেবে পাঠানোর জন্য। আল্লাহ মেহেরবান। আলহামদুলিল্লাহ সব কিছুর জন্য। শুভ জন্মদিন সোনা।

৪/ শুভ জন্মদিন। । আল্লাহ তোমাকে সৎ বুদ্ধি দিক। আল্লাহর গুনোগান করবে। পাঁচ ওয়াক্ত নামাজ পড়বে আল্লাহর শিক্ষায় শিক্ষিত হয়ে উঠবে। মা -বাবা হিসেবে আমাদের চাওয়া। বড় হও অনেক। আল্লাহ তোমাকে তোমার সকল পদক্ষেপে সাহায্য করবে। শুভ জন্মদিন আমাদের বেঁচে থাকার কারণ। শুভ জন্মদিন।

৫/ আলহামদুলিল্লাহ আজ তোমার জন্মদিন। আল্লাহ করুক তোমার জীবনে অনেক খুশি আসুক। তোমার প্রতি মেহেরবান হোক। আল্লাহ যেন তোমার মনের সকল ইচ্ছা পূরণ করেন। তুমি যেন আল্লাহর ঈমানদার হতে পারো। দোয়া রইল ,।শুভকামনা রইল। শুভ জন্মদিন। আল্লাহর বান্দা হও। বিশ্বাস কর আল্লাহকে। দোয়া পড়। ইসলামিক গজল পড় এবং ইসলামিক ইতিহাস পড়। আল্লাহ তোমার সকল ইচ্ছা পূরণ করবে। শুভ জন্মদিন তোমাকে। এবং সর্বশেষে বলতে চাই সুবহানাল্লাহ।

৬/ আলহামদুলিল্লাহ। শুভ জন্মদিন। তোমার জন্য দোয়া রইল। আল্লাহ তোমার সকল মনোবাঞ্ছা পূরণ করুক। তুমি একজন আল্লাহর সেবিকা হিসেবে গড়ে উঠ । আল্লাহ তোমার প্রতি মেহেরবান। জন্মদিনের অনেক অভিনন্দন। জন্মদিন মোবারক। তোমার জন্মদিন উপলক্ষে আজ কোরআন শরীফ পড়বো। আল্লাহর সেবা করবো। শুভ জন্মদিন। আল্লাহকে শুকরিয়া ওয়াদা করে তোমার জন্মদিন উদযাপন করো।

৭/ জন্মদিন মোবারক সোনা মা। জীবনে অনেক বড় হও। নৈতিক শিক্ষায় শিক্ষিত হও। আল্লাহ সব সময় তোমার পাশে থাকবে। জীবনে যতই বিপদ আসুক সব সময় আল্লাহকে স্মরণ করবে। তোমার জন্য অনেক দোয়া ও প্রার্থনা রইলো। ভালো থেকো সুস্থ থেকো এটাই দোয়া করি। শুভ জন্মদিন।

অনেকেই জানেনা কিভাবে ইসলামিক জন্মদিনের শুভেচ্ছা করা হয়। তাদের জন্য আমাদের আর্টিকেলটি একদম পারফেক্ট হবে। আশা করি আমাদের ইসলাম বন্ধুরা আমাদের এই আর্টিকেলটি পড়ে সন্তুষ্ট হবেন। এভাবে খুব সহজেই ইসলামিক ভাবে জন্মদিনের শুভেচ্ছা করা যায়।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*