ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস ও মেসেজ

জন্মদিন মানুষের জীবনের বিশেষ একটি দিন। বিভিন্ন মানুষ বিভিন্নভাবে জন্মদিন উদযাপন করে থাকে। জন্মদিনের সবচাইতে আকর্ষণীয় উপহার হলো জন্মদিনের শুভেচ্ছা। আর সেটা যদি হয় প্রিয়জনের জন্মদিনে প্রিয়জনের কাছ থেকে তাহলে তো কথাই নেই।

আজকে কি আপনার ভালোবাসার মানুষের জন্মদিন? তার জন্মদিনে তাঁকে বিশেষভাবে শুভেচ্ছা জানাতে চান? তাহলে এই লিখাটি আপনার জন্যই।

আজকের লেখায় আমরা দেখাবো কিভাবে সম্পূর্ণ ব্যতিক্রমভাবে ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা জানাবেন। এবং আমাদের লেখা অসাধারণ কিছু জন্মদিনের শুভেচ্ছা, স্ট্যাটাস ও এসএমএস কালেকশন থাকছে আপনার জন্য।

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

জন্মদিন উপলক্ষে উক্ত ব্যক্তিকে এসএমএস বা স্ট্যাটাসের মাধ্যমে যে শুভেচ্ছা বার্তা পাঠানো হয় উইশ করা হয় তাকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা বলা হয়। কিছুদিন আগেও যেখানে মোবাইলের এসএমএস ছিল শুভেচ্ছাবার্তা পাঠানোর অন্যতম মাধ্যম বর্তমানে তার জায়গা দখল করে নিয়েছে ফেসবুক স্ট্যাটাস।

এখন মানুষ মোবাইলের এসএমএস এর চাইতে ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে বেশি পছন্দ করে।

আর সবচেয়ে মজার ব্যাপার হলো এখন আর কারো জন্মদিনের তারিখ মুখস্ত করার প্রয়োজন হয় না। উক্ত ব্যক্তি যদি ফেসবুক ফ্রেন্ড লিস্টে থাকে এবং ফেসবুক প্রোফাইলে তার জন্মদিন দেওয়া থাকে তাহলে স্বয়ংক্রিয়ভাবেই আপনার কাছে জন্মদিনের নোটিফিকেশন পৌঁছে যায়।

১।

আজ রাতের আকাশে পূর্ণিমার চাঁদ হাসছে, তারকারাজি ঝিকিমিকি আলো দিচ্ছে।
নদীর ঢেউ কলকল আওয়াজ দিচ্ছে। তারা আমায় ফিসফিসিয়ে জানান দিচ্ছে তোমার জন্মদিনের কথা।
চাঁদ বলছে, “সে হাজার বছর তার আলোই তোমাকে আলোকিত করতে চায়।”
নদী বলছে, “তার বুকে তোমার নুপুর পরা পা ধরে রাখার সৌভাগ্য যেন হাজার বার পায় সে।”
আর আমি বলছি,”আজীবন তোমার মেহেদী রাঙ্গানো হাতটি ধরে পাশে থাকতে চাই। তোমার ভালোবাসায় পরিপূর্ণ হতে চাই। শুভ জন্মদিন প্রিয়া, ভালোবাসা নিও।”

২।

শুভ জন্মদিন প্রিয়, ভালোবাসি আজ, ভবিষ্যতেও বাসবো। তোমার স্বপ্নগুলো আমার স্বপ্ন হিসেবে রেখে আজীবন পাশে থাকব। তোমার সুস্থতা যেন আজীবন অম্লান থাকে। তোমার জন্মদিন বার বার ফিরে আসুক।
Happy Birthday my Love

প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর মাধ্যম

আগেকার দিনে মানুষ চিঠি লিখে প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠাতো। চিঠির যুগ অনেক আগেই শেষ হয়ে গেছে। তারপর এসেছিল মোবাইল মেসেজ বার্তার মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানানো। যা কয়েক বছর স্থায়ী হয়েছিল।

ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস ও মেসেজ

এরপর আসে ফেসবুক কাল। ফেসবুকের অসাধারণ সব ফিচার জন্মদিনের শুভেচ্ছা জানানোর মাধ্যমকে সহজতর করেছে। ফেসবুক অটোমেটিকেলি আপনার এবং আপনার বন্ধুর শেয়ার করা আনন্দের মুহূর্ত গুলো এক জায়গায় করে জন্মদিনের শুভেচ্ছা ভিডিও তৈরি করে। সেসব ভিডিও আপনার ফেসবুক প্রোফাইলে শেয়ার বা মেসেঞ্জার এর মাধ্যমে আপনার প্রিয়জনকে পাঠাতে পারেন।

এ বিষয়টিও অনেকের কাছে পুরাতন হয়ে গেছে। এবং অনেকেই এভাবে শুভেচ্ছাবার্তা জনগণকে আর আন্তরিকভাবে গ্রহণ করে না। কারণ এখানে আবেগ বা ভালোবাসা মিশ্রিত কোন কিছু থাকে না। শুভেচ্ছা বার্তা গুলো সফটওয়ারের কারসাজি।

সে কারণেই এখন ব্যতিক্রমী কিছু শুভেচ্ছা পাঠিয়ে আপনার প্রিয়জনের জন্মদিন কে আনন্দঘন করে তুলতে পারেন। এজন্য আপনি আমাদের ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন। আমরা বেশ কিছু ব্যাতিক্রমধর্মী জন্মদিনের শুভেচ্ছা, স্ট্যাটাস ও এসএমএস প্রকাশ করেছি।

জন্মদিনের শুভেচ্ছা, শুভ জন্মদিন

প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ও এসএমএস

ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস ও মেসেজ

প্রতিদিনই কারো না কারো প্রেমিক প্রেমিকার জন্মদিন থাকে। জন্মদিন তার যদি প্রেমিকার হয় তাহলে তো কথাই নেই। প্রতিটি প্রেমিক চায় তার প্রেমিকাকে খুশি রাখতে। আপনি যদি জন্মদিনে তাকে সুন্দর একটি শুভেচ্ছা বার্তা পাঠান তাহলে তার মতো খুশি আর কেউ হবেনা।

১।

তোমার জন্য আমার অনুভুতি প্রকাশ করার মতো কোনো শব্দ আজ আমার কাছে নেই। শুভ জন্মদিন আমার ভালোবাসা। প্রার্থনা করবো এই জীবনের সব সুখ তোমার জীবনে ভরে উঠুক।

২।

শুভ জন্মদিনের অনেক শুভেচ্ছা রইল। আমার অনেক ভালোবাসা রইল তোমার এই বিশেষ দিনে। আমি তোমাকে কথা দিলাম তোমার জীবনের সব ইচ্ছে আমি পূরণ করবো।

Happy birthday my love.

৩।

তুমি আমার জীবনকে পরিপূর্ণ করেছ আমার মুখে হাসি ফুটিয়েছো। তুমি আমার জীবনের সত্যিকারের বন্ধু এবং ভালোবাসা। তোমাকে ঘিরে আমার এক অদ্ভুত অনুভূতি কাজ করা। শুভ জন্মদিন।

৪।

জন্মদিন প্রত্যেক বছর ফিরে আসে কিন্তু তোমার মত বন্ধু আমার জীবনপ একবারই এসেছে। তুমি আমার জীবনে আসার জন্য আমি খুবই আনন্দিত। তোমার এই বিশেষ দিনে অনেক অনেক শুভেচ্ছা জানালাম। শুভ জন্মদিন।

প্রেমিকের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ও এসএমএস

ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস ও মেসেজ

ছেলেরা অধিকাংশ সময়ই কর্কাশ টাইপের হয়। এদের পাথরের মত শক্ত মনকে নরম করার জন্য প্রেমিকার কয়েকটি কোমল বাক্যই যথেষ্ট। জন্মদিনে যদি আপনি আপনার বয়ফ্রেন্ড কে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠান তাহলে সে অবশ্যই খুশি হবে। এমনকি আপনাকে নিয়ে রেস্টুরেন্ট বা পার্কে ঘুরতে যেতে পারে। তাহলে আপনার প্রেমিকের জন্মদিনটি স্মরণীয় হয়ে থাকবে।

১।

রুপকথার সেই রাজপুত্র তুমি। দুই নয়নের আলো, সারাজীবন এমন করে বেসে যাবো ভালো। তুমি আমাী জীবন মরন আমার চলার সাথী। তোমাকে ছাড়া একলা আমি কী করে থাকি?
Happy birthday my love😘

২।

সুখের নীড়ে হোক তোমার বসবাস। স্বপ্ন গুলো সত্যি হয়ে কেটে যাক সারা বছর। ইচ্ছে গুলো ডানা মেলুক প্রজাপতির মতো। মুছে যাক তোমার জীবনের দুঃখ আছে যত। Happy birthday

এক্স/প্রাক্তন প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

তুমি চলে গেছো এক কুয়াশার চাদর ঢাকা সকালে
হাজার বার ডেকেছিলাম তুমি ফিরে তাকানোর প্রয়োজন মনে করনি
তখনো চেয়েছিলাম তুমি শুধু ভালো থেকো
আজ ও ঠিক একি ভাবে চাই তুমি ভালো থাকো,,,বেচে থাকো হাজার বছর,,,,শুভ জন্মদিন

তুমি সেদিন চেয়েছিলে ঠিক রাত ১২ টায় প্রথম উইশ টা আমিই করি,,,
আজ তুমি বলোনি কিন্তু আমি ই আজও প্রথম উইশ টাই করছি,,
পারথক্ক শুধু তোমার হাত টা আমার হাতের উপর নেই,,,,
ভালো থেকো,,,,নিজের সাস্থের যত্ন নিও।।।
এই জন্মদিন যেনো বার বার আসে ফিরে তোমার জীবনে,,,,,,,happy birthday priyo

এখনো বরষা আসে,,কদমগুচ্ছ নিয়ে এখনো আমি দাড়িয়ে থাকি্্সেই কৃষ্নচূড়া গাছতলায় নিয়মকরে সপ্তাহের শুক্রবারটিতে এখনো আসি।।।।
তোমার পছন্দের রেস্টুরেন্টে আজও বসে আছি তোমার জন্মদিনের কেক নিয়ে।।
তোমার অভিমান ভাঙবে কবে প্রিয়ে,,,
তোমার স্পেশালদিনগুলো নাকি আমায় ছাড়া কাটেনা ভালো।।।।
আমার কাছে ফিরে না আসো
যেখানেই থাকো সুখে থেকো্,,
Happy birthday ovimani

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস পিকচার ২০২০

জন্মদিনের শুভেচ্ছা বার্তা লিখে আমরা কতগুলো ছবি বা পিকচার তৈরি করেছি। এগুলো পাঠিয়েও আপনি আপনার প্রিয়জন বা ভালোবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারেন। আপনি নিশ্চয়ই জানেন কিভাবে এগুলো ডাউনলোড করতে হবে।

আর যদি না জেনে থাকেন তাহলে আমাদের দেওয়া নিয়ম অনুসরণ করে ডাউনলোড করে নিন। প্রথমে আপনার পছন্দের ছবির উপরে চাপ দিয়ে ধরে রাখুন এবং সেভ ইমেজ লেখা আসলে তার ওপর ক্লিক করুন। তাহলে কয়েক সেকেন্ডের মধ্যেই ছবিটি আপনার মোবাইলে সেভ বা ডাউনলোড হয়ে যাবে।

নিচে আমরা ২০২০ সালের সবচেয়ে সেরা এবং সুন্দর জন্মদিনের শুভেচ্ছা বার্তা সমৃদ্ধ পিকচার প্রকাশ করছি। আপনার পছন্দের ছবিটি এখনি ডাউনলোড করে নিন।

ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস ও মেসেজ

জন্মদিনের শুভেচ্ছা ব্লগ

আপনাদের অনেকেরই জানা নাই কিভাবে প্রিয়জনকে ব্যতিক্রমী উপায়ে জন্মদিনের শুভেচ্ছা জানানো যায়। অনেককে দেখা যায় এ ব্যাপারে খুবই তৎপর। অনেকেই ইন্টারনেটে বিভিন্ন ব্লগ পড়ে জন্মদিনের শুভেচ্ছা জানানোর শিখে নেয়।

আমাদের ওয়েবসাইটটি একটি জন্মদিনের শুভেচ্ছা ব্লগ। এখান থেকে যেমন আপনি অনেক ধরনের জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাবেন তেমনি এখানে আপনাকে শিখিয়ে দেয়া হবে কিভাবে সঠিক নিয়মে প্রিয়জন বা আপনজনকে জন্মদিনের শুভেচ্ছা জানানো যায়।

আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের ব্যক্তিদের জন্য জন্মদিনের শুভেচ্ছা বার্তা প্রকাশ করা হয়েছে। যেমন আপনি এখান থেকে নেতা, শিক্ষক, ভাই, বন্ধু, রাজনৈতিক নেতা, লিডার, ছাত্রলীগ নেতা, যুবলীগ নেতাসহ প্রেমিক-প্রেমিকা, বাবা-মা-ভাই-বোন, স্বামী-স্ত্রী সবাইকেই জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারবেন।

ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা ভিডিও

বর্তমানে যেমন শুভেচ্ছাবার্তা জনপ্রিয় ঠিক তেমনি একই তালে ভিডিও বার্তাও জনপ্রিয়। এর প্রধান কারণ ইন্টারনেটের সহজলভ্যতা এবং ফেসবুক ব্যবহারে সবার সম্পৃক্ততা। এখন আপনি জন্মদিনের শুভেচ্ছা বার্তার একটা ভিডিও তৈরি করে আজকে যাদের যাদের জন্মদিন সবাইকেই ফেসবুকের মাধ্যমে শেয়ার করতে পারবেন।

এছাড়াও ফেসবুক মেসেঞ্জারে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য ভিডিও ফিচার যুক্ত করা হয়েছে। আপনি চাইলেই খুব সহজেই সেখান থেকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর কাজটি সেরে নিতে পারবেন। এখানে উল্লেখ করা প্রয়োজন ফেসবুক তৈরি করে দেওয়া জন্মদিনের শুভেচ্ছা বার্তা ভিডিওগুলো খুবই চমৎকার এবং আকর্ষণীয় হয়।

বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা

১.ভালোবাসি তোমায় খুব ভালোবাসি।আজ আমার কাছে দিনটি অনেক অনেক স্পেশাল, কারণ আজ আমার প্রিয়তমার জন্মদিন।হ্যাপি বার্থডে মাই লাভ, জন্মদিনের শুভেচ্ছা নিও।
২.তোমার হঠাৎ আগমনে আমি এলোমেলো হয়ে গেছিলাম,বকুলবন যেভাবে দোলা খায় বসন্তের মৃদু বাতাসে ঠিক তেমন ভাবেই। তুমি আমাকে প্রেম শিখিয়েছিলে, বুঝতে শিখিয়েছিলে ভালোবাসা। অনেক ভালোবাসি প্রিয়, জন্মদিনের শুভেচ্ছা নিও।
৩.তোমার নিষ্পাপ চোখের চাহনি আমায় মুগ্ধ করেছে, তোমার ভালোবাসায় আমি বেঁচে থাকার মানে খুঁজে পেয়েছি।যুগ বাঁচতে চাই যদি তুমি পাশে থাকো। শুভ জন্মদিন, সুন্দর হোক তোমার আগামী দিনের পথচলা।
৪.যদি জনম জনম তোমার ওই মায়াবী চোখে চোখ রেখেই কাটানো যেতো,আমি কাটিয়ে দিতাম। তোমার হাসির আওয়াজ যদি সর্বদা আমার কানে বাজতো তবুও আরো শুনতে চেতাম। শুভ জন্মদিন প্রিয়, ভালোবাসায় ভরিয়ে দিও আমায়।
৫.হ্যাপি বার্থডে ডেয়ার, অনেক অনেক ভালোবাসা নিও।যদি অনুমতি দাও সারাজীবন হাঁটতে চাই তোমার সাথে, তোমার বুকে মাথা রেখে কাটিয়ে দিতে চাই বাকিটা জীবন। শুভ জন্মদিন প্রিয়।
এক্স গার্লফ্রেন্ডের জন্মদিনের শুভেচ্ছা

প্রাক্তন প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা

জন্মদিনের শুভেচ্ছা কবিতা
জন্মদিনের ফুলের শুভেচ্ছা

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close