জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস – ভাই, বোন, ছেলে, মেয়ে, স্যার, নেতা, স্ত্রী, সন্তান ও বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা পিক ও এসএমএস

প্রতিদিন কারো না কারো জন্মদিন। প্রতিদিনই নতুন নতুন শিশু পৃথিবীতে আসে। ৩,৬০,০০০ শিশু জন্মগ্রহণ করে প্রতিদিন সারা বিশ্বে। সে হিসেবেই আজকেও কয়েক লক্ষ মানুষের জন্মদিন।

অনেকেই বিভিন্ন ভাবে জন্মদিন পালন করে থাকে। কেউ জন্মদিন উপলক্ষে কেক কাটে বা বাসায় খাওয়া-দাওয়ার ব্যবস্থা করে। অনেকেই আবার বন্ধুদের সাথে রেস্টুরেন্টে পার্টি দেয়। জন্মদিন উপলক্ষে প্রিয়জনকে শুভেচ্ছা জানানো হয়। বিভিন্ন উপায় এবং বিভিন্ন ভঙ্গিতে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠানো হয়।

আজকের লেখায় আমরা জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ও এসএমএস এর ব্যাপারে আলোচনা করব। আমাদের লেখা পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে আন্তরিকভাবে প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা জানানো যায়। এবং আমাদের সংগ্রহে থাকা কয়েক হাজার জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস থেকে পছন্দের স্ট্যাটাসটি বেছে নিয়ে ফেসবুকে পোস্ট করতে পারবেন।

শুভ জন্মদিন স্ট্যাটাস

বর্তমানে প্রিয়জনকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল ফেসবুক স্ট্যাটাস। ফেসবুক মেসেঞ্জারে শুভেচ্ছা বার্তা পাঠালে শুধুমাত্র কাংখিত ব্যক্তিটি শুভেচ্ছাবার্তাটি দেখতে পারে। কিন্তু আপনি যদি শুভেচ্ছা বার্তা কি ফেসবুকে স্ট্যাটাস আকারে পোস্ট করেন তাহলে আপনার ফ্রেন্ডলিস্ট এবং আপনার পছন্দের ব্যক্তির ফ্রেন্ডলিস্টে থাকা সবাই অর্থাৎ আপনজনরা স্ট্যাটাসটি দেখতে পারে।

জন্মদিন সংক্রান্ত আমাদের আরও লেখা এখানে পাবেন

জন্মদিনের শুভেচ্ছা, শুভ জন্মদিন

ফেসবুক স্ট্যাটাসকে ঘিরে কমেন্ট, লাইক ও রিয়াকশন জন্মদিনকে আরো আনন্দঘন করে তুলে। অনেকেই আবার তাদের সাথে থাকা হাস্যোজ্জ্বল ছবিটি কমেন্ট সেকশনে পোস্ট করে এবং উক্ত ব্যক্তিকে জন্মদিনের শুভেচ্ছা জানায়।

আজকে আমরা বিভিন্ন বয়সের মানুষের জন্য লিখিত ফেসবুকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস সম্পর্কে আলোচনা করব।

এখান থেকে খুব সহজেই ভাই, বোন, ছেলে, মেয়ে, স্যার নেতা, স্ত্রী, সন্তান ও বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারবেন। তাহলে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

স্যারের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস - ভাই, বোন, ছেলে, মেয়ে, স্যার নেতা, স্ত্রী, সন্তান ও বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা পিক ও এসএমএস

১।

শুভ জন্মদিন স্যার, আপনাকে যদি অভিভাবক বলি তাও ভুল হবে না। আবার যদি বন্ধু হিসেবে সম্বোধন করি তাও বাড়িয়ে বলা হবে না। আপনার কড়া শাসনের শেষে বাবার মত আদর বারবার ফিরে পেতে চাই স্যার। এই দিনটি আপনার জীবনে বার বার ফিরে আসুক, শুভ জন্মদিন স্যার।

২।

ক্লাসরুমে হইচই করতে গিয়ে যখন মাছের বাজার বসিয়ে ফেলি, আর আপনি এসে তখন যে রুদ্রমূর্তি ধারণ করেন, সেই রুদ্রমূর্তি বারবার দেখতে চাই। বারবার আপনার বকা খেতে চাই। আর তার শেষে মাথায় হাত বুলিয়ে আদর পেতে চাই। জন্মদিনের শুভেচ্ছা গ্রহন করুন হে শিক্ষক। শুভ জন্মদিন।

৩।

বইয়ের পড়াটাকে যখন বিচ্ছিরি লাগত তখন তা খেলার ছলে সহজ করে দিতেন আপনি। আপনার শেখানো মূল্যবোধ আজ আমার জীবন চলার পথকে আলোকিত করে। আজ হয়তো সামনে গিয়ে আপনার ক্লাস করতে পারিনা কিন্তু আপনার সেই হাস্যোজ্জ্বল চেহারা এখনো মনে পড়ে। স্যার আপনাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। এবং দোয়া করি আরো অনেক বছর যেন আপনি মানুষ গড়ার কারিগর হিসেবে আমাদের সমাজের সেবা করে যেতে পারেন। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা স্যার।

বাবার জন্মদিনের শুভেচ্ছা

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস - ভাই, বোন, ছেলে, মেয়ে, স্যার নেতা, স্ত্রী, সন্তান ও বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা পিক ও এসএমএস

১।

বাবা সৃষ্টিকর্তার দেওয়া সেরা উপহার তুমি।Happy birthday my super herro.

২।

বাবা জন্মদিনের বিশেষ শুভেচ্ছা। এই বিশেষ দিনটির মতো তুমিও আমার বিশেষ মানুষ।

মায়ের জন্মদিনের শুভেচ্ছা

১।

মা জননী চোখের মণি,অসীম তোমার দান। খোদার পরে তোমার আসন আসমানের সমান। ত্রিভুবনে তোমার মতো হয়না কারো মান।শুভ জন্মদিন “মা”

২।

দুনিয়ার সবকিছু বদলাতে পারে কিন্তু মায়ের ভালোবাসা বদলাবার নয়।

তোমার জন্মদিনের আমার বিশেষ কিছু দেয়ার নেই শুধু দিলাম বুকভরা ভালোবাসা।

জন্মদিনের শুভেচ্ছা, শুভ জন্মদিন

ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা

১।

তুমি আমার কাছে সবকিছুর চেয়ে বেশি দামী। আমি নিজেকে ভাগ্যবান মনে করি তোমাকে ভাই হিসাবে পেয়ে। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল তোমার জন্য।

২।

প্রানের প্রিয় ভাই,

তুমি আমার সবচেয়ে কাছের মানুষ। আমার বেস্ট ফ্রেন্ড। যদিও আমার জিনিস তোমার সাথে ভাগ করতে অপছন্দ করি😜তবুও তোমার সাথে কাটানো প্রতিটা মুহুর্ত আমি উপভোগ করু তুমি আমার সবচেয়ে স্পেশাল মানুষ। শুভ জন্মদিন।

বোনের জন্মদিনের শুভেচ্ছা

১।

প্রথমেই আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি তোমাকে আমার বোন হিসেবে পাঠানোর জন্য। তোমার মত কেউ আমাকে ভালোবাসে না। তুমি দুনিয়ার সবচেয়ে সেরা বোন। তাই তোমার জন্মদিনে আমার এই ছোট্ট মেসেজ। শুভ জন্মদিন।

২।

বোনেরা সব সময় পাশে থাকতে চাইলেও পাশে থাকতে পারেনা। একটা সময় তাদের অন্যের সংসারে যেতে হয়। তোমার সাথে কাটানো সেই দিনগুলো খুব মিস করি আপু,যেই দিনগুলোতে তুমি আমার সাথে ছিলে। শুভ জন্মদিন।

ভাগ্নির জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

ভাগ্নির জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ থেকে আপনার পছন্দের স্ট্যাটাসটি বেছে নিন। আমরা খুব শীঘ্রই এই অংশটি আপডেট করব। এর আগে যদি আপনার ভাগ্নির জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস এর প্রয়োজন হয় তাহলে তা কমেন্টের মাধ্যমে জানান।

নেতার জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

“সহমত ভাই, পাশে আছি।” এমন অসংখ্য স্ট্যাটাসে ফেসবুক সয়লাব হয়ে যায়। যখন কোন নেতার জন্মদিন থাকে। প্রতিটা মানুষই রাজনৈতিক। এবং কোনো না কোনো নেতাকে আদর্শ হিসেবে মনে করা হয়। আর আমাদের প্রিয় নেতার জন্মদিনে আমরা বিভিন্নভাবে নেতাকে শুভেচ্ছা জানাতে চাই।

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস - ভাই, বোন, ছেলে, মেয়ে, স্যার নেতা, স্ত্রী, সন্তান ও বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা পিক ও এসএমএস

বর্তমানে নেতাদের জন্মদিনের শুভেচ্ছা জানানোর সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক স্ট্যাটাস। আমরা বেশ কিছু জনপ্রিয় ফেসবুক স্ট্যাটাস সংগ্রহ করেছি নেতার জন্মদিনে উইশ করার জন্য। এখন সে বিষয়েই আলোচনা করব।

রাজনৈতিক বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা

অনেক সময়ে রাজনৈতিক বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর প্রয়োজন পড়ে। বা বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা জানালে বড় ভাই খুশি হয়। আর মনে রাখতে হবে রাজনীতিতে বড় ভাইয়ের পায়ের নিচে থাকতে পারাটাই সবচেয়ে বড় অর্জন। এখানে “পায়ের নিচ” বলতে আসলে বড় ভাইয়ের ছায়াকে বোঝানো হয়েছে। রাজনীতিতে বড় ভাইয়ের ভূমিকা সবচেয়ে বেশি। আপনি যদি বড় ভাইকে খুশি রাখতে পারেন তাহলে আপনি অবশ্যই রাজনৈতিক জীবনে উন্নতি করতে পারবেন। এজন্য আপনাকে এমন কিছু জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস পোস্ট করতে হবে যাতে বড় ভাই অবশ্যই খুশি হয়।

নেতার জন্মদিনে কর্মির শুভেচ্ছা

যদিও বর্তমানে কর্মীর চেয়ে নেতার সংখ্যাই বেশি তবুও নেতাকে জন্মদিনে শুভেচ্ছা জানানো প্রতিটি কর্মীর একান্ত কর্তব্য। এখানে আমরা এমন কিছু জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ করেছি যেগুলো কর্মী হিসেবে নেতার কাছে পাঠাতে হবে। এতে নেতা তার জীবনকে ধন্য বলে মনে করবে এবং কর্মীর দিকে সুদৃষ্টি দিবে। মনে রাখতে হবে নেতা সন্তুষ্ট মানে আপনার জীবন সার্থক। নিচে প্রদত্ত জন্মদিনের শুভেচ্ছা থেকে বেছে নিন আপনার নেতার জন্য সবচেয়ে সুন্দর শুভেচ্ছা বার্তা এবং পোস্ট করুন আপনার ফেসবুক স্ট্যাটাসে।

শুভ জন্মদিন ছাত্রলীগ নেতা

আওয়ামী লীগ সরকারের সময়ে সবচেয়ে দাপিয়ে বেড়ায় ছাত্রলীগ। স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় সহ সব জায়গায় ছাত্রলীগের আধিপত্য দেখা যায়। বাংলাদেশকে এগিয়ে নিতে ছাত্রলীগের ভূমিকা অপরিসীম। আপনার ছাত্রলীগ নেতার জন্মদিনে আপনি তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সন্তুষ্ট করতে পারেন। এতে আপনার অনেক ধরনের লাভ হবে। আপনি আপনার নেতার সুদৃষ্টি লাভ করবেন।

এখন আমরা সে সকল ফেসবুক স্ট্যাটাস নিয়ে আলোচনা করব যেগুলো একজন ছাত্রলীগ কর্মী হিসেবে আপনার ছাত্রলীগ নেতার কাছে পাঠাতে পারেন।

“শুভ জন্মদিন ছাত্রনেতা” বা “শুভ জন্মদিন মামা” এ ধরনের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস পোস্ট করতে পারেন। যদি নেতার সাথে আপনার সম্পর্ক খুবই আন্তরিক হয় তাহলে শুভ জন্মদিন বড় ভাই বলতে পারেন।

আওয়ামীলীগ নেতার জন্মদিনে শুভেচ্ছা

“শুভ জন্মদিন লিডার” এই তিনটি শব্দ একজন আওয়ামীলীগ নেতার জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য যথেষ্ট। কম কথায় কাজ হলে বেশি কথার দরকার কী!
এখানে প্রিয় নেতার জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস আপডেট করা হলো। আপনি আপনার পছন্দমত স্ট্যাটাসটি বেছে নিন এবং আপনার ফেসবুক ওয়ালে পোষ্ট করুন। আশা করব আমাদের সংগ্রহ আপনার ভালো লাগবে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close