বন্ধুকে মিস করার স্ট্যাটাস – প্রিয় মানুষকে মিস করার স্ট্যাটাস

১. বন্ধু মানে সঠিক পথে চলার আলোকবর্তিকা, বন্ধু মানে পথ চলার সাথী, বন্ধু মানে নিজের সত্তাকে অন্যের সঙ্গে যোগ করা, হাতে হাত দিয়ে পথ চলা। যার জীবনে বন্ধু নেই সে তার জীবনে দিকদর্শন সঠিক থাকে না জীবন চলার সাথী হিসেবে বন্ধুত্বর গুরুত্ব অনেক। যার বন্ধু নেই সে জীবনের গুরুত্বটা ঠিক সঠিক ভাবে বুঝে না।

২. সবার জীবনে প্রকৃত বন্ধু গড়ে ওঠে না। বন্ধুত্ব গড়ে ওঠার প্রথম পর্যায় হলো স্কুল এই স্কুল জীবনের বন্ধুত্ব কোনদিনও ভুলার না সুখ আসে দুঃখ আসে এরই মধ্য দিয়ে বন্ধুত্ব স্মৃতি রয়ে যায়, হয়তো বা সময়ের পরিক্রমায় বন্ধুরা অনেক দূর দূরান্তে অবস্থান করে কিন্তুু প্রকৃত ভাবে যারা বন্ধু রয়ে যায় তারা মনের গহীনে থেকে যায়।

৩. বন্ধুত্ব হল অমর, বন্ধুত্ব ব্যক্তি সারাজীবন কোন না কোনভাবে স্মৃতির পাতায় জড়িয়ে থাকে। আজীবন বেঁচে থাকে নিজের মনের ভিতরে তাই বন্ধুত্ব কখনো হারায় না।

৪. বন্ধুত্ব তৈরী হয় আশা ভরসা ও আত্মবিশ্বাস দিয়ে।

৫. বন্ধুদের নিয়ে গল্প হাসি, ঠাট্টা দিয়ে ভরে থাকলে পৃথিবীর সকল চিন্তা মুক্ত থাকা যায়।

প্রিয় মানুষকে মিস করার স্ট্যাটাস

৬. বন্ধুত্ব হলো সুখের ঠিকানা আর শান্তির স্থান যেখানে থাকলে শান্তির শেষ থাকে না।

৭. সৎ বন্ধুদের পাশে পেলে জীবনের অনেক সামনে এগিয়ে যাওয়া যায় পাশে থাকার মতো কাউকে ভরসা পাওয়া যায় উৎসাহ দেয়, যাতে সামনের দিকে যেতে পারি এটাই বন্ধু।

৮. বন্ধুত্বের বন্ধন অনেক সম্মানীয় ভাবে টিকিয়ে রাখতে হয় যার সম্মান সবাই দিতে পারে না আর যে সন্মান দিতে পারে সে অবশ্যই সামনের দিকে বন্ধুদের সহযোগিতা নিয়ে এগিয়ে যেতে পারে হয়তো বা সময়ের পরিবর্তনে একজন অন্যজনের থেকে অনেক দূরে থাকতে পারে কিন্তু একে অন্যের সহযোগিতা একদিন ঠিক হয়েছিল বন্ধুত্বের কষ্টকর।

৯. আজও অনেক মিস করি সেই দিনগুলির কথা যেগুলোতে বন্ধুত্ব ছাড়া একদিনও চলতো না বন্ধুত্বর আবেগঘন ভালবাসায় জড়ানো ছিল সেই দিনগুলো অনেক মিস করি বন্ধু তোদের।

১০. বন্ধুত্ব পুরনো হলেও কোনদিন হারায় না অন্তরে জেগে থাকে তাদের প্রতিটি স্মৃতি বেঁচে থাকে সব আত্মবিশ্বাসের সত্তা গুলো।

১১. বন্ধুত্ব আপনাকে ভালোবাসার মধ্য দিয়ে প্রতিদিন অনেক মিস করাবে যদিও সে বন্ধুত্ব অনেক পুরনো। কিন্তুু সময়ের বিবর্তনে এখন বর্তমান পরিস্থিতিতে বন্ধুদের সঙ্গে সম্পর্ক বা যোগাযোগ রাখার অনেক মাধ্যমে গড়ে উঠেছে। তাই তো এই সময়ে বন্ধুত্ব কখনো হারানোর নয়। তবে সেটা যদি হয় প্রকৃত বন্ধুত্ব যে বন্ধুত্বের ভিত্তি অনেক মজবুত।

১২. কোন বন্ধু প্রকৃত হলে অন্য বন্ধুকে দুঃখ দিতে পারেনা। একজন প্রকৃত বন্ধু প্রতিক্ষন চায় যে তার বন্ধুকে কিভাবে ভালো রাখা যায় বন্ধুর সুখে-দুখে কিভাবে পাশে থাকা যায়। বন্ধু বিপদের সম্মুখীন হলে কিভাবে তাকে বিপদ থেকে উদ্ধার করবে সেই চিন্তাশীল ভূমিকা সর্বক্ষণ পালন করে একজন প্রকৃত বন্ধু।

১৩. বন্ধুত্বর আত্মবিশ্বাস, ভরসা সুখে-দুখে সঙ্গে হওয়া একজন প্রকৃত বন্ধু হয়ে গড়ে ওঠে।

১৪. বন্ধুদের নিয়ে হাজারো স্মৃতি আজও মনে পরে। শুধু মিস করা ছাড়া আর কিছু করার নেই, তবুও বন্ধুত্ব বেঁচে থাকে সারা জীবন নিজের মনের গহীনে।

প্রেমিকাকে মিস করার কবিতা স্ট্যাটাস

১৫. স্কুল কলেজ থেকে কোথাও বেড়াতে যাওয়া বা বনভোজনে যাওয়ার কত স্মৃতি আজও স্মরণীয় হয়ে আছে, কত মুহূর্ত আজ শুধু স্মৃতির পাতায় সেদিনের সময়গুলো কাটানো অনেক মিস করি তোদের বন্ধু কিন্তুু আজ তোরা অনেক দূরে। কিচ্ছু করার নেই সময়ের পরিক্রমায় আজ সবাই সবার মতো।

১৬. স্কুলের, কলেজের বন্ধুদের সঙ্গে কাটানো সেই হাজারো স্মৃতি আজ শুধুই স্মৃতির পাতায়। হাজারো খুনসুটি হাজারো হাসি ঠাট্টা শুধুই অতীত।

১৭. বন্ধুত্বের বন্ধন কোনদিন হারাবার নয় কোনদিন মুছে যাবার নয় বন্ধুত্বের বন্ধন বেঁচে থেকে সারাজীবন মনের পবিত্র স্থান অন্তরে।

১৮. বন্ধুত্বের বন্ধন কখনো মুছে যাবার নয়। তারা যে যত দূরে অবস্থান করুক না কেন তারা মনের মধ্যেই থেকে যায়।

১৯. বন্ধুত্বের গল্প নচিকেতা সে গানের মত, কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই আজ আর নেই, কোথায় হারিয়ে গেল সোনালী বিকেলগুলো সেই আজ আর নেই, নিখিলেশ প্যারিসে মঈদুল ঢাকাতে নেই তারা আজ কোন খবরে, ব্রান্ডের গীটারিস্ট গোয়ামিজ বিসুজা ঘুমিয়ে আছে যে আজ কবরে, কাকে যেন ভালোবেসে আঘাত পেয়ে যে শেষে পাগলা গারদে আছে রমা রায়, সময়ের বিবর্তনে সম্পর্ক গুলো কিভাবে পাল্টে যায় এই গানের কথা বোঝা যায়, তবুও বন্ধুত্ব কোনদিন হারাবার নয়।

২০. বন্ধুদের কখনো ভুলে যাওয়ার নয়। তারা প্রকৃত বন্ধু হয়ে থাকলে কোন দিনেও তাদের ভুলা যাবেনা বন্ধুত্ব যত পুরনো হয় বন্ধুত্বের সম্পর্ক তেমনি গাঢ়ো হয়।

২১. বন্ধুত্ব কখনো সময়ের বিবর্তনে হারিয়ে যায় না। হারিয়ে যায় তারাই যারা প্রকৃত ভাবে বন্ধু হয়ে উঠেনা বন্ধুত্বের মূল্য দিতে পারে না তারাই অন্তর থেকে হারিয়ে যায় ঠিক একদিন।

২২. রাতের আকাশের প্রতিটি তারার মধ্যে বন্ধুত্বের সম্পর্ক উজ্জ্বল হয়ে থাকে সারা জীবন।

২৩. বন্ধুত্ব ফ্রেন্ড মানুষ অন্ধকারে থাকার মত তার জীবনের একটি জগত থাকে না যদি বন্ধু না থাকে।

২৪. বন্ধুহীন মানুষ চিন্তা ধারা আলাদা হয় পাশে থাকার মতো ভরসা করার মতো কোন ব্যক্তিকে সে খুঁজে পায়না।

২৫. যার বন্ধু আছে সে প্রকৃতভাবে জীবন উপভোগ করে।

বন্ধুকে মিস করার এসএমএস

২৬. একজন সুস্থ স্বাভাবিক মানুষ কখনো বন্ধু হতে পারেনা।

২৭. জীবনে এক স্তর থেকে আরেকটি স্তর যাওয়ার জন্য বন্ধুত্বর গুরুত্ব অপরিসীম। পুরোনো বন্ধুত্বের গুরুত্ব অপরিসীম জীবনের, প্রথম বন্ধুত্ব গড়ে ওঠে স্কুলজীবনে স্কুল জীবনে সেই ছয়টি বছর এমন কিছু বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হয়ে যায় যেটা সময়ের পরিক্রমায় বন্ধুদের ছাড়া অনেক দূরে থাকলেও সেটা কোনদিন শেষ হয় না। বন্ধুত্ব সম্পর্ক স্কুল কলেজে বন্ধুদের পাশে থাকলে জীবনের অনেক কিছুই অনুভব করা যায়। জীবনে কোনো বিপদ আপদে পাশে পাওয়া যায় বন্ধুত্ব হীন জীবন কখনো পরিপূর্ণ হয়ে ওঠে না

২৮. বন্ধুত্বের কখনো অবহেলা করা ঠিক নয়, যারা বন্ধুত্বের মূল্যায়ন করেনা তারা প্রকৃত বন্ধু কখনো খুঁজে পায়না। বন্ধুত্বের প্রধান বৈশিষ্ট্য হলো বন্ধুত্বকে অনেক সম্মান করা, তবে বিপদে পড়লে বন্ধুত্বের আসল রূপ ভেসে ওঠে প্রকৃত বন্ধু অবশ্যই ফেলে রেখে যায় না কিভাবে তারা বিপদে তাকে রক্ষা করা যাবে সেই চিন্তা ভাবনায় করে প্রকৃত বন্ধুরা, কিন্তুু যারা আপনার জীবনে কোনো ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে এসেছিল তাদের আপনি পাশে পাবেন না বিপদে।

২৯. বন্ধুত্বর বন্ধন একটি পবিত্র সম্পর্ক, যার মধ্যে কোন কালিমা খুঁজে পাওয়া যায় না।

৩০. বন্ধুত্ব অমর হয়ে থাকে আজীবন এই সম্পর্ক কোনোদিন শেষ হয় না বন্ধুত্ব পুরনো হলে আর যদি সেটা প্রকৃত বন্ধুত্ব হয় তাহলে আরো মজবুত ভাবে বন্ধুত্ব তৈরি হয়।

৩১. অসৎ বন্ধুত্বর কোনদিন ভবিষ্যৎ হয়না। অসৎ বন্ধু কখনো ভবিষ্যৎ সম্পর্কে ভাবেনা। সম্পর্ক টিকিয়ে রাখার চিন্তা করে না। প্রকৃত বন্ধুত্ব ভবিষ্যৎ হয়ে বেঁচে থাকে আজীবন।

৩২. একটা প্রকৃত বন্ধুর মধ্যে কোন হিংসা বিদেশ থাকে না বিপদে পড়লে প্রকৃত বন্ধু যে ভাবেই হোক পাশে এসে দাঁড়ায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় বন্ধুকে কিভাবে বিপদ থেকে রক্ষা করা যাবে সে চিন্তা করে।

৩৩. বন্ধুত্ব হল জীবন লাইন। জীবনকে সঠিক ভাবে সঠিক পর্যায়ে নিয়ে যাওয়ার একটি উপায় হলো বন্ধুত্ব। সুখে দুঃখে পাশে পাওয়া যে মানুষগুলো সর্বপ্রথম পাশে এসে দাঁড়ায় সেটি হল বন্ধু যার ঋণ কখনো শোধ করা যায় না। সর্ব সময়ে তারা পাশে থাকে বন্ধুকে রক্ষা করার জন্য আত্মবিশ্বাস দিয়ে গড়ে ওঠে বন্ধুত্ব সম্পর্ক। বন্ধুত্বের মধ্যে ভরসা, আত্মবিশ্বাস, সত্যতা সব ইতিবাচক ভূমিকা দিকগুলো থাকে এইগুলো নিয়ে একটা বন্ধুত্ব সম্পর্ক গড়ে ওঠে তাই বন্ধুত্বের গুরুত্ব অপরিসীম যার সঙ্গে কোন কিছুর তুলনা হয়না।

৩৪. আত্মবিশ্বাস ভরসা দিয়ে বন্ধুত্ব সম্পর্কে কে যেভাবে তৈরি করতে হয়, ঠিক সেভাবেই আত্মবিশ্বাস ভরসা দিয়ে বন্ধুত্ব সম্পর্ককে টিকিয়ে রাখতে হয়। যে সম্পর্কের মধ্যে ভরসা বিশ্বাস থাকে না সে সম্পর্ক কখনো টিকে থাকে না তাই, তো বন্ধুত্ব টিকিয়ে রাখতে হলে অবশ্যই ভরসা বিশ্বাস বজায় রাখা উচিত তবেই না একটা ভালো বন্ধুত্ব সম্পর্ক টিকে থাকবে।

৩৫. বন্ধুত্ব মানে সুখ দুঃখ হাসি আনন্দ-বেদনা সবকিছু সমান ভােগ হয়ে থাকবে, জীবনে যা একে অন্যের জন্যে জীবনে বিপদে-আপদে সমান অংশীদার হয়ে থাকবে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button