ষষ্ঠ শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২০

ষষ্ঠ শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্টের নির্ভুল সমাধান

ষষ্ঠ শ্রেণির কৃষি শিক্ষা সাবজেক্টের পরিবর্তে কিছু কিছু বিদ্যালয়ে ছাত্রীদের গার্হস্থ্য বিজ্ঞান পড়ানো হয়। ষষ্ঠ শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্টের নির্ভুল সমাধান আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। সুপ্রিয় শিক্ষার্থীরা,তমরা চাইলেই বিনামূল্যে মূহূর্তের মধ্যে ডাউনলোড করে নিতে পারো আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধানটি।

করোনা মহামারীর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান তাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করতে পারছে না,১৮ ই মার্চ সীমিত সময়ের জন্য ছুটি দেয় বাংলাদেশের সকল শিক্ষার্থীদের।তবে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় শিক্ষার্থীরা দীর্ঘ সময় ধরে বাসায় বসে দিন কাটাচ্ছে,এমতাবস্থায় অধিকাংশ শিক্ষার্থী পড়াশোনা থেকে নিজেকে গুটিয়ে নিয়েছে।

সাম্প্রতিক সময়ে জাতীয় শিক্ষা বোর্ড সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীদের এসাইনমেন্ট সমাধান ব্যবস্থার মাধ্যমে তাদের পরবর্তী ক্লাসে তাদের উর্ত্তীর্ণ করা হবে। শিক্ষার্থীরা অনেকটা বিপাকে পড়ে গিয়েছে এই অ্যাসাইনমেন্ট ব্যবস্থার জন্য কারন অনেকেই অটো পাশের আশায় ছিলো।

শিক্ষার্থীদের এই দিশেহারা অবস্থা থেকে উত্তরণের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করছি বিভিন্ন শ্রেণীর এসাইনমেন্ট সমাধান।তবে আমরা ঐ অংশে প্রকাশ করছি শুধুমাত্র ষষ্ঠ শ্রেণির গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান।যে কেউ বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারো আমাদের সমাধান পত্রটি, ধন্যবাদ সবাইকে।

১। গৃহ কী? গৃহ না থাকলে তােমরা কী কী সমস্যার সম্মুখীন হবে?

২। গৃহের পরিবেশ রক্ষায় ও সৌন্দর্য বর্ধনে তুমি কীভাবে ভূমিকা রাখবে?

৩। গ) করিম সাহেব তাঁর মেয়ের বিয়েতে গৃহ ব্যবস্থাপনার কোন ধাপটি অনুসরণ করেননি- ব্যাখ্যা কর।

ঘ) করিম সাহেবের ভাই যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেটি কী ঠিক ছিল? যুক্তিসহকারে তােমার মতামত দাও।

৪। প্রতিবেদন তৈরি: তুমি এক সপ্তাহে প্রতিদিন সকাল, দুপুর ও রাতে যেসব খাবার গ্রহণ কর তা তােমার বয়স ও চাহিদা অনুযায়ী সঠিক কী না পাঠ্যপুস্তকের আলােকে মন্তব্য কর।

গৃহ কী? গৃহ না থাকলে তােমরা কী কী সমস্যার সম্মুখীন হবে?

গৃহের পরিবেশ রক্ষায় ও সৌন্দর্য বর্ধনে তুমি কীভাবে ভূমিকা রাখবে?

করিম সাহেব তাঁর মেয়ের বিয়েতে গৃহ ব্যবস্থাপনার কোন ধাপটি অনুসরণ করেননি- ব্যাখ্যা কর।

করিম সাহেবের ভাই যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেটি কী ঠিক ছিল? যুক্তিসহকারে তােমার মতামত দাও।

প্রতিবেদন

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close