সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বই ও গাইড PDF ২০২১ সালের ৭ম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা বই পিডিএফ ডাউনলোড

সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইটির পিডিএফ ফাইল ডাউনলোড করতে আপনারা আমাদের ওয়েবসাইটে ডাউনলোড অপশনে গিয়ে ক্লিক করুন। আমাদের ওয়েবসাইটের সপ্তম শ্রেণীর সকল ধরনের বই এর পিডিএফ ফাইল আপনারা খুব সহজেই সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।
 
সপ্তম শ্রেণীর ছাড়াও আমাদের ওয়েবসাইটে প্রাথমিক এবং মাধ্যমিক পর্যায়ের সকল বইয়ের পিডিএফ ফাইল আপনারা পেতে আমাদের সূচিপত্র দেখুন। আমাদের ওয়েবসাইটে একাডেমিক বইয়ের পিডিএফ ফাইল ছাড়াও যাবতীয় শিক্ষা সংক্রান্ত তথ্যাবলী পোস্ট নিয়মিত করে আসছে। যার মাধ্যমে শিক্ষার্থীরা লেখাপড়ার গতিকে ত্বরান্বিত করতে পারে।
 
শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ও নির্দেশনা পেতে আপনারা আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। নিচে সপ্তম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইটির পিডিএফ ফাইল দেয়া হলো। স্বপ্ন শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ের সূচিপত্র: আকাইদ, ইবাদত, কোরআন ও হাদিস শিক্ষা, আখলাক ও আদর্শ জীবনচরিত।
 
জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড বাংলাদেশ এর চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র সাহা বইটির প্রসঙ্গে কথায় বলেছেন- ইসলাম মানুষের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক সকল ক্ষেত্রে গুরুত্ব প্রদান করে।
 
তাই ধর্মশিক্ষাকে বাস্তব জীবন সংশ্লিষ্ট নৈতিক ও মানবিক মূল্যবোধের বিকাশে অধিকতর ব্যবহার উপযোগী এবং নিজ ধর্ম সম্পর্কে পরিচিতি প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান দক্ষতা ও দৃষ্টিভঙ্গির উন্নয়ন ঘটিয়ে ইতিবাচক পরিবর্তনের উদ্দেশ্যে ইসলাম শিক্ষা বিষয়টিকে শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক ইসলাম ও নৈতিক শিক্ষা নামে অভিহিত করা হয়েছে।
 
শিক্ষার্থীরা যাতে পরিবার সমাজ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের প্রতি সহানুভূতিশীল দেশপ্রেমে উজ্জীবিত, ন্যায়নিষ্ঠ ,সহনশীল, উদার, শ্রমের মর্যাদা ও গণতান্ত্রিক মূল্যবোধ সম্পন্ন এবং অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয় সে সবদিক বিবেচনায় রেখে পাঠ্যপুস্তক প্রণয়ন করা হয়েছে।
 
শিক্ষার্থীরা পাঠ্যপুস্তক এর মাধ্যমে নৈতিক ও সামাজিক মূল্যবোধ অর্জন এবং প্রতিকার ও অসাধারণ কর্মকাণ্ডে জড়িত না হয় সুনাগরিক হিসেবে গড়ে ওঠার সুযোগ পাবে। সপ্তম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা বইটি পাঠ করে শিক্ষার্থীরা যে বিষয়গুলো সম্পর্কে অবগত হবে সে বিষয়গুলো হলো:- *তাওহীদের গুরুত্ব ও তাৎপর্য ব্যাখ্যা করতে পারবে *কুফরের পরিচয় কুফল ও পরিণতি ব্যাখ্যা করতে পারবে
 
*বাস্তব জীবনের পথ পরিহার করার উপায় সমূহ বলতে পারবে *আল্লাহর গুণবাচক নাম ও অর্থ ব্যাখ্যা করতে পারবে *রিসালাতের গুরুত্ব ও তাৎপর্য বিশ্লেষণ করতে পারবে *রিসালাত এর উপর বিশ্বাস স্থাপনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে পারবে *আখিরাতে বিশ্বাস এর গুরুত্ব বর্ণনা করতে পারবে *আখিরাতে বিশ্বাস স্থাপনের মাধ্যমে জীবন যাপনের উপায় বলতে পারবে *নৈতিক জীবন যাপনের গুরুত্ব বিশ্লেষণ করতে পারবে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button