lang="en-US"> ৮ম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্নের উত্তর ও সমাধান ডাউনলোড (সকল সপ্তাহ) - Shahriar One

৮ম শ্রেণির বাংলা অ্যাসাইনমেন্ট ২০২১ প্রশ্নের উত্তর ও সমাধান ডাউনলোড (সকল সপ্তাহ)

অষ্টম শ্রেণীর বাংলা এসাইনমেন্ট সমাধান ২০২১ আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। যে সকল শিক্ষার্থী ভাই ও বোনেরা অষ্টম শ্রেণীতে অধ্যয়নরত রয়েছে তাদের জন্য প্রথম সপ্তাহে বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে। অনেকে হয়তো আছে তৈরি করতে পেরেছ।

আবার অনেকে এসাইনমেন্ট তৈরি করতে পারোনি। যারা অ্যাসাইনমেন্ট এর সমাধান তৈরি করতে পারোনি তারা আমাদের ওয়েবসাইটের সাহায্য নিতে পারো। আমাদের ওয়েবসাইটে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য বাংলা বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান নির্ভুলভাবে প্রকাশিত করা হয়েছে।

যারা অষ্টম শ্রেণীতে অধ্যয়নরত রয়েছে এবং তাদের বাংলা আছে তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটে সহায়তা নিয়ে নিজেদের প্রস্তুত করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দাও। আমাদের ওয়েবসাইট থেকে তোমরা সম্পূর্ণ বিনামূল্যে পিডিএফ, ইমেজ এবং লিখিত আকারে সমাধান ডাউনলোড করে নিতে পারবে। অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের বাংলা অ্যাসাইনমেন্ট এর সমাধান পেতে তোমরা আমাদের ওয়েবসাইটের নিচে দেখো।

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা ২০২০ সালের অ্যাসাইনমেন্ট এর সমাধান করেছে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা নিজেদের পাঠ্যবই হাত দিয়ে ছুঁয়ে দেখছে না। আবার যে সকল শিক্ষার্থী পড়ালেখা করে তারা তাদের পাঠ্য বই সম্পর্কে অনেকটাই ধারণা অর্জন করেছে। সকল শিক্ষার্থীদের যাতে সম্মিলিতভাবে পাঠ্যবইয়ের জ্ঞান অর্জন করতে পারে তাই ডিরেক্টররেট অফ সেকেন্ডারি এন্ড হাইয়ার এডুকেশন থেকে ২১ সপ্তাহ ব্যাপী অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

যারা মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী রয়েছে ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণীর শিক্ষার্থী রয়েছে, তাদের জন্য সবথেকে স্কুল থেকে অ্যাসাইনমেন্ট প্রদান করা হবে। আর সেই এসাইনমেন্ট এর সমাধান নির্ধারিত সময়ের মধ্যে তোমাদের শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

এর মাধ্যমে তোমরা এসাইনমেন্ট প্রদানের পাশাপাশি নিজেদের বিভিন্ন অধ্যায়ের জ্ঞান অর্জন করতে সক্ষম হবে। তাই মাধ্যমিক পর্যায়ের সকল শ্রেণীর শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শুরু হয়ে গেছে। তোমরা যারা পড়ালেখায় মনোযোগ বসাতে পারছেন না তারা অ্যাসাইনমেন্ট প্রস্তুত করার মাধ্যম দিয়ে পড়ালেখা নিজেদের মনোনিবেশ করতে পারো।

 

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য বাংলা বিষয়ের যে অ্যাসাইনমেন্ট বা নির্ধারকরা প্রদান করা হয়েছে তা শিক্ষার্থীরা বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় এর পড়ে পাওয়া গল্পটি অধ্যায়ন করলে সমাধান করতে পারবে। পড়ে পাওয়া গল্পের কয়েকটি শিক্ষার্থী কিছু টাকা পড়ে পা।ই সেটা তারা সততার সঙ্গে আসল মালিককে ফিরিয়ে দিতে সক্ষম হয়।

ছোট ছেলেদের মধ্যে যে সততার বিষয় রয়েছে সেটি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আর তেমনি ভাবে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে সেটি হল “স্কুলে নতুন বই নিয়ে বের হওয়ার সময় তারাই স্কুলের মাঠে একটি দামি মোবাইল ফোন পেল।

তাদের সহপাঠীদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করে তারা সিদ্ধান্ত নেয় যে প্রকৃত মালিককে ফেরত দেবে কোন প্রক্রিয়ার মাধ্যমে। তারা প্রকৃতপক্ষে ফেরত দিতে পারে সমূহের বর্ণনা করো”। তাহলে সমাধানটি শিক্ষার্থীরা খুব সহজেই করতে পারবে। যদি তারা বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের পড়ে পাওয়া গল্পটি পড়ে থাকে এসাইনমেন্ট তৈরি করার পাশাপাশি এ গল্পটি অধ্যায়নের মাধ্যমে শিক্ষার্থীরা সততার বিষয়টি শিখতে পারবে।

 

তারপরও যদি কোনো শিক্ষার্থী অষ্টম শ্রেণীর বাংলা বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান না করতে পারে, তাহলে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিয়ে অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে পারবে। আমাদের ওয়েবসাইটে নিয়মিতভাবে সকল সপ্তাহের এসাইনমেন্ট সমাধান প্রকাশ করব।

যতদিন অ্যাসাইনমেন্ট চলবে ততদিন আমরা আমাদের ওয়েবসাইটে দক্ষ লেখক দ্বারা অ্যাসাইনমেন্টগুলো সমাধান করব, যাতে শিক্ষার্থীরা সুন্দরভাবে অ্যাসাইনমেন্ট প্রস্তুত করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে পারে।

Exit mobile version