অষ্টম শ্রেণির ইংরেজি বই ও গাইড PDF ২০২১ সালের ৮ম শ্রেণীর ইংরেজি বই পিডিএফ ডাউনলোড

অষ্টম শ্রেণির ইংরেজি বইটির পিডিএফ ফাইল ডাউনলোড করতে আপনার আমাদের ওয়েবসাইটের ডাউনলোড অপশনে গিয়ে ক্লিক করুন। অষ্টম শ্রেণির সকল বই এর পিডিএফ ফাইল পেতে আপনারা আমাদের ওয়েবসাইটের সূচিপত্র দেখুন।

প্রাথমিক এবং মাধ্যমিক পর্যায়ের সকল বইয়ের পিডিএফ ফাইল খুব সহজেই সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে আপনারা আমাদের ওয়েবসাইটের সূচিপত্র দেখুন। পাঠ্য বইয়ের পিডিএফ ফাইল ছাড়াও আমাদের ওয়েবসাইটে আপনারা বিভিন্ন শিক্ষা সংক্রান্ত তথ্য পাবেন যা শিক্ষার্থীর শিক্ষা গ্রহণে খুবই সহায়ক।

আমরা নিয়মিতভাবে শিক্ষার্থীদের লেখাপড়াকে ত্বরান্বিত করার লক্ষ্যে বিভিন্ন ধরনের শিক্ষামূলক পোস্ট এই ওয়েবসাইটে করে থাকি। আপনারা চাইলে খুব সহজেই সেগুলো নিজেদের শিক্ষাজীবনে ব্যবহার করতে পারবেন। নিচে অষ্টম শ্রেণির ইংরেজি বইয়ের পিডিএফ ফাইল দেয়া হলো।

অষ্টম শ্রেণির ইংরেজি বইয়ের সূচিপত্র: A glimpse of our culture ,food and nutrition ,health and hygiene, check your reference, making a difference, going on a foreign trip, different people different occupations, news news news, things that have changed our life and sample question.

ইংরেজি বইটি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক ২০১৩ শিক্ষাবর্ষ থেকে অষ্টম শ্রেণীর পাঠ্য পুস্তকরূপে নির্ধারণ করা হয়েছে। অষ্টম শ্রেণির ইংরেজি বই রচনায় রয়েছেন এম এস হক, ইয়াসমিন বানু, সুরজিৎ রায় মজুমদার, মোঃ আব্দুর রাজ্জাক, নাইনা শাহজাদী, নার্গিস আক্তার বানু। অষ্টম শ্রেণির ইংরেজি বই শিল্পসম্পাদনা করেছেন আবদুস সোবহান।

অষ্টম শ্রেণির ইংরেজি বইটি ডিজাইন করেছেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড। অষ্টম শ্রেণির ইংরেজি বই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বিনামূল্যে বিতরণের জন্য প্রস্তুত করা হয়েছে। If the student of class 8 read the book they will be able to: *Read and understand text through silent reading *infer meaning from context *ask and answer questions *write answers to questions *write short composition *listen for information *practice sounds

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড বাংলাদেশ এর চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা অষ্টম শ্রেণির ইংরেজি বইয়ের প্রসঙ্গ কথায় বলেছেন: ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার জন্য শিক্ষার্থীর অন্তর্নিহিত মেধা ও সম্ভাবনার পরিপূর্ণ বিকাশ সাহায্য করার মাধ্যমে উচ্চশিক্ষার যোগ্য করে তোলা মাধ্যমিক শিক্ষার অন্যতম লক্ষ্য।

শিক্ষার্থীকে দেশের অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশগত প্রেক্ষিতে দক্ষ ও যোগ্য নাগরিক গড়ে তোলা মাধ্যমিক শিক্ষার অন্যতম বিবেচ্য বিষয়। জাতীয় শিক্ষানীতি ২০১০ এর লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে পরিমার্জিত শিক্ষাক্রমের আলোকে প্রণীত হয়েছে।

মাধ্যমিক স্তরের সকল পাঠ্যপুস্তক পাঠ্যপুস্তকগুলোও নির্বাচনে উপস্থাপনের ক্ষেত্রে শিক্ষার্থী নৈতিক ও মানবিক মূল্যবোধ থেকে শুরু করে ইতিহাস-ঐতিহ্য, চেতনা, মহান মুক্তিযুদ্ধের চেতনা, শিল্প-সাহিত্য-সংস্কৃতিবোধ, দেশপ্রেমবোধ, প্রকৃতি চেতনা এবং ধর্ম বর্ণ গোত্র ও নারী পুরুষ নির্বিশেষে সবার প্রতি ও সমমর্যাদাবোধ জাগ্রত করার চেষ্টা করা হয়েছে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close