অষ্টম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট ২০২১ সমাধান

মাধ্যমিক পর্যায়ের মধ্যে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী রয়েছে। অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের যে সকল অ্যাসাইনমেন্ট অন করা হয়েছে সে সকল বিষয়ের সমাধান আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে যারা হিন্দু ধর্মালম্বী আছে, তাদের প্রত্যেকের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় রয়েছে।

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা

আর তাদের অ্যাসাইনমেন্ট এর জন্য হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের সমাধান প্রস্তুত করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হচ্ছে। যে সকল শিক্ষার্থী ভাই-বোনেরা অষ্টম শ্রেণীতে পড়াশোনা করছো আর যাদের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় রয়েছে তারা আমাদের ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট এর সমাধান সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারো। আমাদের ওয়েবসাইট থেকে এসাইনমেন্ট তৈরি করলে তোমরা ভালো ফলাফল অর্জন করবে বলে আমরা ধারণা করি।

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা অবগত আছে, যে তাদের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হয়তো তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীরা লেখাপড়ার গতি অনেকটাই কমে গিয়েছে। তাই শিক্ষার্থীদের লেখাপড়ার গতিকে ঠিক আগের মতো ফিরিয়ে আনতে সাপ্তাহিক ভিত্তিতে এসাইনমেন্ট নিরূপণ করা হচ্ছে।

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট

এর ফলে শিক্ষার্থীদের সাপ্তাহিক ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠানের যাতায়াত করা হবে। আর সেইসাথে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জন্য প্রদান করবে, সে সমাধান করে দিতে হবে। এর মাধ্যমে শিক্ষার্থীদের ঠিক আগের মতোই বইয়ের সাথে সম্পর্ক গড়ে উঠবে। কারণ শিক্ষার্থীরা দীর্ঘসময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে নিজেদের পাঠ্যবইয়ের সাথে সম্পর্ক, সান্নিধ্য গড়ে তুলতে পারেনি।

আর যেহেতু একজন শিক্ষার্থী হিসেবে পাঠ্যবইটি সম্পর্কে ধারণা রাখা অত্যাবশ্যকীয়, তাই এই এসাইনমেন্ট এর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে সকল শিক্ষার্থী অষ্টম শ্রেণির হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় এর সমাধান চাই তারা নিচে গিয়ে দেখ।

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট উত্তর হিন্দু ধর্ম

অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী। আর যেহেতু বিগত বছরে তারা অ্যাসাইনমেন্ট এর সমাধান করে এসেছে তাই তাদের অ্যাসাইনমেন্ট সম্পর্কে বিস্তারিত ধারণা প্রয়োজন নেই। তারপরেও বলছি তারা যদি অ্যাসাইনমেন্ট এর সমাধান সুষ্ঠু এবং নির্ভুলভাবে করতে চাও তাহলে কিন্তু কিছু দিক নির্দেশনা অনুসরণ করতে হবে।

এক্ষেত্রে শিক্ষার্থীরা বইয়ের রেফারেন্স ব্যবহার করতে পারে। আবার নির্ধারিত যে কাজটি দেওয়া আছে সেই কাজের মাধ্যমে বিশ্লেষণ করতে হবে। হাবিজাবি কথা বললে হবে না। এতে তোমাদের মূল্যায়নের মাধ্যমে তোমাদের অ্যাসাইনমেন্ট অতি উত্তম বলে বিবেচিত হবে না।

হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট

তাই যারা সুন্দর একটি অ্যাসাইনমেন্ট এর খাতা প্রস্তুত করতে চাও তারা লেখার মধ্যে নিজস্বতা এবং যৌক্তিকতা দিয়ে লিখ। বানানের ক্ষেত্রে এবং বাক্য গঠনে তোমাদের সতর্ক হতে হবে। কারণ তোমার অ্যাসাইনমেন্টে হয়তো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে। কিন্তু সেক্ষেত্রে বানান ভুল বাক্য গঠনে ভুল হয়েছে। ফলে তোমার এসাইনমেন্ট এর উত্তর বলে পরিগণিত হবে না।

তাই সুস্থ এবং সুন্দর ভাবে এসাইনমেন্ট এর সমাধান প্রস্তুত করা প্রত্যেক শিক্ষার্থীর নৈতিক দায়িত্ব। আর যে সকল শিক্ষার্থী এসাইনমেন্ট তৈরি করতে একেবারে সমস্যায় পড়বে তারা আমাদের ওয়েবসাইটে দেয়া সমাধান নিয়ে তোমাদের হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রস্তুত করে শিক্ষকের কাছে জমা দাও। পরবর্তী সপ্তাহের সকল ধরনের এসাইনমেন্ট প্রকাশিত তা পেতে তোমরা আমাদের সাথেই থাক।

প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

অষ্টম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের উত্তর নিচে থেকে ডাউনলোড করুন।

Class 8 Hindu Dhormo O Noitik Shikkha Assignment Answer 2021

অষ্টম শ্রেণির হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের উত্তর

সবার আগে এসাইনমেন্ট সমাধান জানতে এখানে ক্লিক করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন।

Exit mobile version