জিপি এসএমএস প্যাকেজ ২০২১ (৩০ দিন মেয়াদ)

আপনি কি জিপি এসএমএস প্যাকেজ কিনতে চাচ্ছেন? তাহলে এই লেখাটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এখানে আমরা গ্রামীনফোনের বিভিন্ন এসএমএস বান্ডেল নিয়ে আলোচনা করেছি। এই লেখাটি পড়ার মাধ্যমে আপনি বুঝবেন বিভিন্ন মেয়াদে এসএমএস প্যাকেজ কেনার নিয়ম এবং সে সম্পর্কে বিস্তারিত তথ্য।

তাহলে আর বেশি দেরি না করে চলুন জেনে নেয়া যাক বর্তমানে গ্রামীণফোনের কি কি এসএমএস বা ম্যাসেজ প্যাকেজ রয়েছে এবং সেগুলোর মূল্য কত।

জিপি এসএমএস প্যাকেজ

বর্তমানে জিপিতে সাতটা এসএমএস প্যাকেজ চালু রয়েছে। এর মধ্যে তিনটি আপনি কোড ডায়াল করে একটিভ করতে পারবেন। এবং বাকি চারটি প্যাকেজ কিনতে হলে ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহার করতে হবে। অবশ্য এই প্যাকেজগুলোর গ্রামীণফোনের ফ্লেক্সিপ্ল্যান ওয়েবসাইট ভিজিট করে ও এক্টিভেট করা যাবে।

প্রথমে জেনে নেয়া যাক আপনি গ্রামীণফোন সিমে কত এসএমএস কিনতে পারবেন।

50, 200, 500, 1000 এই চারটি এসএমএস প্যাকেজ আপনি 7, 15 এবং 30 দিন মেয়াদে কিনতে পারবেন।

এছাড়াও ইউএসএসডি কোড ডায়াল করে 100 এসএমএস কেনা যাবে।

এবার আলোচনা করব কিভাবে আপনি প্যাকেজগুলো ক্রয় করতে পারবেন।

জিপি 1000 এসএমএস 30 দিন মেয়াদ

30 দিন মেয়াদে গ্রামীন সিম এর প্যাকেজ টি কিনতে পারবেন। যেকোন নাম্বারে পাঠানোর জন্য এই প্যাকেজটি সবচেয়ে সেরা হবে। এই প্যাকেজটির মূল্য ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহার করে এক্টিভেট করলে ৩৬ টাকা।

এই এসএমএস বান্ডেল এক্টিভেট করার জন্য আপনাকে ভিজিট করতে হবে গ্রামীণফোনের ফ্লেক্সিপ্ল্যান ওয়েবসাইট। আর যদি আপনার মোবাইলে ফ্লেক্সিপ্লান অ্যাপ থেকে থাকে, তাহলে সেখান থেকেও চালু করা যাবে।

জিপি 500 এসএমএস 30 দিন মেয়াদ

30 দিন মেয়াদে এসএমএস বান্ডেলটি যারা রিলেশনশিপে আছে তাদের জন্য পারফেক্ট। কারণ তিরিশ দিনে 500 এসএমএস ব্যবহার করা খুবই কঠিন। এই প্যাকেজটি মূল্য আগের চেয়ে একটু বৃদ্ধি পেয়েছে নতুন বছরে।

১৯টাকা চার্জ পরিশোধের মাধ্যমে আপনি এই প্যাকেজটি চালু করতে পারবেন। গত বছরে 12 টাকার মাধ্যমে এই প্যাকেজটি এক্টিভেট করা যেত।

আপনার ডিভাইসে যদি ফ্লেক্সিপ্লান অ্যাপ না থাকে তাহলে এখনই গুগল প্লে স্টোর হতে ডাউনলোড করে নিন।

জিপি 200 এসএমএস 30 দিন মেয়াদ

ফ্লাগজিপ্লান এর সকল এসএমএস প্যাকেজ গুলো আপনি বিভিন্ন মেয়াদে চালু করতে পারবেন। তবে 30 দিন মেয়াদে এক্টিভেট করতে গেলে এক টাকার মতো বেশি চার্জ করা হবে। যেমন 200 এসএমএস এর বান্ডেলটি ৭দিন ১৫ দিন এবং ৩০ দিন মেয়াদে চালু করা যাবে।

7 দিন মেয়াদের চালু করতে গেলে চার্জ লাগবে 11 টাকা ৯ পয়সা। একই প্যাকেজটি 15 দিন মেয়াদে চালু করলে আপনাকে দিতে হবে ১২ টাকা। আগে 500 এসএমএস পাওয়া যেত 12 টাকাতে।

জিপি 50 এসএমএস

50 এসএমএস এর মূল্য 6 টাকা। এই বান্ডেল টি 3, 7, 15 এবং 30 দিন মেয়াদে চালু করা যাবে। কিছুদিন পূর্বেও 200 এসএমএস পাওয়া যেত 6 টাকা দিয়ে। বিভিন্ন প্যাকেজের মূল্য বৃদ্ধির কারণে এমন ঘটেছে।

এই প্যাকেজটি আপনি এসএমএস পাঠিয়েও এক্টিভেট করতে পারবেন। গ্রামীণফোনের ওয়েবসাইটেও পাওয়া যাবে। সবচেয়ে সহজ উপায়ে আপনি ফ্লেক্সিপ্লান থেকে কিনতে পারবেন।

কিভাবে খরচ কমাবেন

এসএমএস চার্জ কমানোর অফিশিয়াল কিছু উপায় রয়েছে। যেমন আপনি যদি কাস্টমাইজ করেন তাহলে কিছু মূল্যছাড় পাবেন।

উদাহরণস্বরূপ আমরা আপনাকে বিষয়টি বুঝিয়ে দিচ্ছি। আপনি যদি গ্রামীনফোনের মিনিট বা ইন্টারনেট বান্ডেল কেনেন এবং সেইসাথে এসএমএস প্যাকেজ টি ইনক্লুড করেন তাহলে চার্জ কম হবে।

কথা বলার জন্য টকটাইম মিনিটের প্রয়োজন হলে আপনি মিনিট এবং এসএমএস প্যাকেজ কিনতে পারবেন খুবই সাশ্রয়ী মূল্যে। ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহার করে দুই বা তিন টাকা সাশ্রয় করা যাবে যে কোন প্যাকেজের ওপর।

সর্বশেষ কথা

এসএমএস প্যাকেজ আলাদাভাবে এক্টিভেট করলে খরচ একটু বেশি হবে। সে কারণেই আমরা আপনাদের উপদেশ দিব ইন্টারনেট প্যাকেজ বা মিনিট বান্ডেল এর সাথে এসএমএস কেনার জন্য।

আমাদের তথ্যবহুল আলোচনা আপনার কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। ভালো লেগে থাকলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন। মনোযোগ সহকারে আমাদের লেখা পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close