lang="en-US"> ইমুতে কল রেকর্ড করবেন যেভাবে (শব্দ সহ Imo কল রেকর্ড নতুন উপায় ২০২১ অডিও ও ভিডিও) - Shahriar One

ইমুতে কল রেকর্ড করবেন যেভাবে (শব্দ সহ Imo কল রেকর্ড নতুন উপায় ২০২১ অডিও ও ভিডিও)

বিভিন্ন প্রয়োজনে অনেক সময় ইমু কল রেকর্ড করার প্রয়োজন পড়ে। কিন্তু আমরা অনেকে জানিনা কিভাবে অডিও ও ভিডিও কল রেকর্ড করতে হয়। আজকের পোস্টে আমরা আলোচনা করব কিভাবে খুব সহজেই ইমু সফটওয়্যার ব্যবহার করে অডিও ও ভিডিও কল রেকর্ড করবেন। তাহলে কথা না বাড়িয়ে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

ইমু কল রেকর্ড

আপনারা জানেন ইমু ইন্টারনেটের মাধ্যমে কথা বলার জন্য বিখ্যাত সফটওয়্যার। এই প্ল্যাটফর্ম ব্যবহার করে কোটি কোটি মানুষ বিনামূল্যেই ইন্টারনেটের সাহায্যে তাদের প্রিয়জনদের সাথে যোগাযোগ রক্ষা করে। ইমু ব্যবহার করে অডিও এবং ভিডিও কল করা যায়। সেইসাথে প্রিয়জনের সাথে মেসেজিং বা চ্যাটিং সুবিধা রয়েছে। এছাড়াও চ্যাটিং করার সময় বিভিন্ন ইমোজি পাঠিয়েও চ্যাটিং কে আরো আনন্দঘন ও আকর্ষণীয় করে তুলতে পারেন।

আমরা অনেক সময় আমাদের আনন্দের মুহূর্তগুলো রেকর্ড করে রাখতে পছন্দ করি। ঠিক তেমনি ভাবে ইমোতে কথা বলার সময় আমরা অডিও বা ভিডিও রেকর্ড করে রাখতে চায়। ইমো সফট্ওয়ারে সরাসরি এই সুবিধা নাই।

আপনি যদি ইমুতে কল রেকর্ড করে রাখতে চান তাহলে আপনাকে আলাদাভাবে সফটওয়্যার ব্যবহার করা লাগবে। দুই ধরনের সফটওয়্যার পাওয়া যায় ইমু কল রেকর্ড করার জন্য।

কম্পিউটার ইমু কল রেকর্ড করার জন্য কম্পিউটারের ডিফল্ট কল রেকর্ডার অপশন রয়েছে। আর আপনি যদি এন্ড্রয়েড মোবাইলে কল রেকর্ড করতে চান তাহলে আলাদা অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে।

এই উভয় ধরনের বিষয় নিয়েই থাকছে আজকের আলোচনা। তাহলে শুরু করা যাক।

ইমু ভিডিও কল রেকর্ডিং

আপনি যদি ইমু ভিডিও কল রেকর্ডিং করতে চান তাহলে কম্পিউটার ও মোবাইল এ আলাদা আলাদা সফটওয়্যার ব্যবহার করতে হবে। আপনারা অনেকেই মোবাইলের স্ক্রিন রেকর্ডার সম্পর্কে শুনে থাকবেন। তবে এন্ড্রয়েড স্কিন রেকর্ডার এর কিছু সীমাবদ্ধতা রয়েছে।

যেমন আপনি শুধুমাত্রই ভিডিও রেকর্ড করতে পারবেন কিন্তু কোন অডিও বা সাউন্ড রেকর্ড হবে না। অন্যদিকে ভিডিও কোয়ালিটি খুবই নিম্নমানের হয়। এবং আমাদের রেকর্ডকৃত ভিডিও এর ডিউরেশন বৃদ্ধি করার কোন উপায় নাই। কারণ এটা মেমোরি কার্ডের অনেক জায়গা দখল করে।

এসকল সমস্যার সমাধানের জন্য রয়েছে খুব চমৎকার একটা সফটওয়্যার।

ইমু অডিও কল রেকর্ডিং

দীর্ঘক্ষণ কথা বলার জন্য মানুষ ভিডিওর চাইতে অডিও কলকেই প্রাধান্য দিয়ে থাকে বেশি। কারণ এতে ইন্টারনেট ডাটা সাশ্রয় হয়। এবং মোবাইলের চার্জ খুবই কম খরচ হয়।

ইমো অডিও কল রেকর্ডিং করার জন্য আপনাকে থার্ড পার্টি সফটওয়্যার ব্যবহার করতে হবে। এই সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে আপনি ইচ্ছামত অডিও কল রেকর্ড করে রাখতে পারবেন।

সাধারণত কম্পিউটারে অডিও কল রেকর্ড এর জন্য আপনি সাউন্ড রেকর্ডার ব্যবহার করলেই হবে। তবে এজন্য অবশ্যই কম্পিউটারে ইমো ব্যবহার করতে হবে। কম্পিউটারের জন্য ইমো ওয়েব ভার্শন উপলব্ধ রয়েছে।

আর আপনি যদি এন্ড্রয়েড ব্যবহারকারী হন তাহলে গুগল প্লে স্টোর থেকে Apowersoft Software ব্যবহার করতে পারেন। অসাধারণ সব ফিচার রয়েছে এই সফটওয়্যারটিতে। গুগল প্লে স্টোর থেকে সফটওয়্যার টি ডাউনলোড করতে নিচের দেওয়া লিংকে ক্লিক করুন।

https://play.google.com/store/apps/details?id=com.apowersoft.screenrecord&hl=en

এখন আমরা আলোচনা করব এই সফটওয়্যার ব্যবহার করে কিভাবে ইমু কল রেকর্ড করবেন।

কিভাবে ইমু কল রেকর্ড করব

ইমো বা ইমু কল রেকর্ড করার জন্য উপরের দেওয়া লিংকে ক্লিক করে এন্ড্রয়েড সফটওয়্যার টি ডাউনলোড করে নিন। এরপর সফটওয়্যারটি ইন্সটল করুন।

সফটওয়্যার টি ওপেন করলে আপনি বিভিন্ন অপশন দেখতে পারবেন। এবার অ্যাপ্লিকেশনের সেটিং মেনুতে প্রবেশ করুন।

অডিও কোয়ালিটি হাই রেজুলেশন দিয়ে রাখুন। এবং কুইক স্টার্ট অপশন চালু করে রাখুন যেন ইমুতে কথা বলার সময় খুব সহজেই সফটওয়্যারটি কাজ করা শুরু করে।

এবার ইমোতে কথা বলা শুরু করে সফটওয়্যার টি চালু করে দিন। তাহলেই অটোমেটিক অডিও কল রেকর্ডিং শুরু হয়ে যাবে। আপনি চাইলেই আপনার ইচ্ছামত ফোল্ডারে রেকর্ড ফাইল গুলো সেভ করে রাখতে পারেন।

ইমু কল রেকর্ড কিভাবে করে

এখন আমরা এমন কিছু প্রশ্নের উত্তর দিতে চলেছে যা আপনারা বারবার জানতে চেয়েছেন। আশা করব আপনার প্রশ্নের উত্তর এখানে দেওয়া রয়েছে।

প্রশ্ন- ইমু কল রেকর্ড করা সম্ভব কিনা?

উত্তর- ইন্টারনেটের দুনিয়ায় অসম্ভব বলে কিছু নেই। ঠিক তেমনি ভাবে ইমো অডিও এবং ভিডিও কল রেকর্ড করা সম্ভব। কিভাবে তা করতে হয় তা বর্ণনা করা হয়েছে এই লেখাতে।

প্রশ্ন- আমি কিভাবে ইমু কল রেকর্ড করতে পারব?

উত্তর- শুধুমাত্র একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি ইমো অডিও এবং ভিডিও কল রেকর্ডিং করতে পারবেন। এজন্য আপনাকে কোন চার্জ প্রদান করতে হবে না।

প্রশ্ন- কেউ ইমু কল রেকর্ড করলে বুঝবো কিভাবে?

উত্তর- আপনি যার সাথে কথা বলছেন সে যদি আপনার কল রেকর্ড করে তাহলে তা বোঝার মতো কোনো উপায় নাই। সুতরাং এ ব্যাপারে আপনাকে নিরাশ হওয়া লাগবে।

প্রশ্ন- আমি কি করলে কেউ ইমু কল রেকর্ড করতে পারবে না?

উত্তর- আপনি কোন কিছু করেই ইমো কল রেকর্ডিং বন্ধ করতে পারবেন না।

প্রশ্ন- ইমু কল রেকর্ড করার সফটওয়্যার এর নাম কি?

উত্তর- Apowersoft Software

Exit mobile version