আইফোনের দাম কত? বাংলাদেশে বিভিন্ন মডেলের আইফোনের দাম জেনে নিন

আপনি কি অ্যাপল ব্যান্ডের আইফোন কিনতে আগ্রহী? এ ব্র্যান্ডের বিভিন্ন মডেলের আইফোন রয়েছে। একেক মডেলের দাম একেক রকম।

আপনার মনে অ্যাপেল ব্যান্ডের সবচেয়ে কম দামের মোবাইল সম্পর্কে জানার আগ্রহ থাকতে পারে। এছাড়াও আপনি খুঁজতে পারেন সবচেয়ে বেশি দামের আইফোন মোবাইলের দাম সম্পর্কে।

আজকে আমরা বাংলাদেশের বাজারে বিভিন্ন মডেলের আইফোনের দাম সম্পর্কে জানব। এ ব্যাপারে যদি আপনার আগ্রহ থাকে তাহলে লিখাটি পড়তে পারেন। আমরা এখানে আইফোন এর সকল মডেলের মোবাইলের দাম নিয়ে আলোচনা করেছি।

সবচেয়ে কম দামী আইফোন কোনটি

আইফোন সম্পর্কে মানুষের কৌতূহলের শেষ নেই। অত্যধিক দাম হওয়ায় এই মোবাইলটি মানুষের কৌতূহলের কেন্দ্রবিন্দু।

Apple iPhone 5 এর বর্তমান দাম ২৫ হাজার টাকা। এটি বর্তমানে সবচেয়ে কম দামি আইফোন।

চলুন দেখে নেয়া যাক কি কি থাকছে এই মোবাইলে।

4 ইঞ্চি মোবাইল ডিসপ্লে এবং 112 গ্রাম ওজন। 1 জিবি রেম 16gb রম বেড়েছে মোবাইলটিতে।

৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। এই মোবাইল দ্বারা ৮ ঘণ্টা একটানা কথা বলা যাবে। এক চার্জে এটা ২২৪ ঘন্টা চালু থাকবে।

রিলিজের সময় এটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল। বর্তমানে লেটেস্ট সব আইফোন আসার কারণে এই মোবাইলটি জনপ্রিয়তা হারিয়েছে।

এরপরেই রয়েছে অ্যাপেল আইফোন 6। যার বর্তমান বাজার মূল্য ২৮ হাজার টাকা।

চলুন দেখে নেয়া যাক Apple iPhone 6 ডিভাইসে কি কি ফিচার থাকছে।

১৮১০ মিলিঅ্যাম্পিয়ার পলিমার লিথিয়াম ব্যাটারিতে নির্মিত এই ডিভাইসটির রয়েছে 4.7 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এটাকে 2g, 3g এবং 4g নেটওয়ার্ক কাভারেজ রয়েছে।

আপনি ফুল এইচডি ভিডিও রেকর্ড করতে পারবেন ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করে। এর সামনের দিকে রয়েছে গরিলা গ্লাস প্রটেক্টর এবং অ্যালুমিনিয়ামের তৈরি বডি।

Apple iPhone 6S বা অ্যাপল আইফোন ৬এস এর বর্তমান দাম ৩৫ হাজার টাকা। এটাও বাংলাদেশের মানুষের ক্রয়সীমার মধ্যে। যারা ইতিমধ্যে iphone5 ব্যবহার করেছে তাদের দ্বিতীয় পছন্দ আইফোন 6s।

2015 সালের সেপ্টেম্বর মাসে রিলিজ হয়েছে মোবাইল ডিভাইস টি। এটি একটি ফোরজি মোবাইল হ্যান্ডসেট। 12 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা রয়েছে। এর দ্বারা আপনি এইচডি ভিডিও দেখতে পারবেন এবং রেকর্ড করতে পারবেন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button