জীবনের শেষ কিছু কথা – ফেসবুকে শেয়ার করার মতো

প্রত্যেকটি মানুষের জীবনের উত্থান-পতন রয়েছে। তবে শুধু পতনের কথা চিন্তা করলেই জীবনের সমূহ সম্ভাবনা খারাপ দিক উঠে আসে।। উত্থানের বিষয়টি রয়েছে সেটি ক্ষীণ হয়ে আসে। জীবনকে এগিয়ে নিতে, জীবনের লক্ষ্য গুলো ফোকাস করতে আমাদের সব সময় ইতিবাচকতার পরিচয় দিতে হবে।

প্রত্যেকটি বিষয়ে ইতিবাচক দিক থেকে ভাবতে হবে, দেখতে হবে এবং সেই অনুযায়ী কাজ করতে হবে। জীবনের প্রয়োজনে মানুষ অনেক ধরনের সমস্যায় পড়ে। তাই বলে সব সময় ভেঙ্গে পড়লে চলবে না। প্রতিটি মানুষের জীবনে আউটপুট থাকে।

একজন মানুষ তার বাস্তব জীবনে যে ধরনের কাজকর্ম করবে, সে অনুযায়ী ফল পাবে। আবার অনেক সময় অনেকে ভাগের কারণে আশানুরূপ ফলাফল পায় না। তাই বলে জীবন থেমে থাকে না। জীবন চলে জীবনের গতিতে। পৃথিবীর যেখানে সবকিছুই চলমান অবস্থায় রয়েছে, সেহেতু আপনার জীবন থেমে নেই।

আপনার জীবন কখনই শেষ করবেন না বা নষ্ট করবেন না। জীবনকে সুন্দর ভাবে ব্যবহার করুন। জীবনকে যদি একেবারে আপনার ব্যর্থ মনে হয় তাহলে বিভিন্ন ধরনের অনুপ্রেরণামূলক বক্তব্য, মুভি এর সাহায্য নিতে পারেন।

অর্থাৎ আপনার জীবনের শেষ মুহূর্ত মানেই আপনি শেষ না। হয়তো কোন একটি ব্যর্থতার মধ্য দিয়েই আপনার সফলতার সূত্রপাত ঘটতে চলেছে। তাই জীবনকে অন্যভাবে দেখতে শিখুন। জীবনের সমস্যাগুলো মোকাবিলা করতে শিখুন।

বিশ্বাস নিয়ে কিছু কথা

জীবনের সফলতার ক্ষেত্রে আপনার বিশ্বাস আপনাকে অনেকটাই এগিয়ে দিবে। আপনি যদি কোন একটি বিষয়ে নিজেকে বিশ্বাস করে নিতে পারেন যে সে বিষয়ে আপনার সফলতা আসবেই আসবে, তাহলে দেখবেন আপনার সফলতা প্রায় ৯০ ভাগ চলে এসেছে।

এখন যে দ দশভাগ থাকল তা আপনার চেষ্টা এবং মেহনতের ফলাফল। তাই সব কিছুর ক্ষেত্রে ইতিবাচকতার পাশাপাশি বিশ্বাস করতে থাকুন। আপনি সে বিষয়টি পারবে,ন আপনার যে দুর্বলতা গুলো আছে সেগুলো আপনি কাটিয়ে উঠতে শিখুন।

বিশ্বাস নিয়ে মজার কথা ডাউনলোড

দুর্বলতা পয়েন্টগুলো বুঝতে শিখুন এবং সেই অনুযায়ী নিজেকে প্রকাশ করুন। সে বিষয়টির উপরে তাহলে আপনার সফলতা খুব নিকটে অপেক্ষা করবে। নিজের বিশ্বাসকে মূল্যায়ন করতে থাকুন।

আপনার দ্বারা সব সম্ভব। ভেঙ্গে পড়লে চলবে না। যদি আপনি ভেঙে পড়েন তাহলে আপনার বিশ্বাস ভেঙ্গে পড়বে। তখন ওই চেষ্টা দিয়ে আপনার কিছুই হবে না। তাই জীবনের উন্নতির ক্ষেত্রে বিশ্বাস বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ।

ভালোলাগার কিছু কথা

আপনি যে পেশাজীবী হোন না কেন আপনার জীবনে ভালোলাগা-মন্দলাগা থাকতেই পারে। কোন একটি কাজ করতে গেলে আপনার নিজের চাহিদাকে মূল্য দেওয়ার পাশাপাশি আপনি সেই কাজটি কতটা ভালবাসেন তাও দেখতে হবে।

কারণ সেই কাজে আপনার প্যাশন বা ভালোলাগা যদি না থাকে তাহলে আপনি সে কাজটি মন দিয়ে করতে পারবেন না। ফলে সফলতার দিকটিও আপনার ক্ষেত্রে উম্মোচিত হবে না।

ভালো লাগার কথা পেতে এখানে ক্লিক করুন

তাই আপনার ভালোলাগা, মন্দলাগা বিবেচনার পাশাপাশি আপনি সে কাজটাকে কতটা গুরুত্বের সাথে বিবেচনা করেন সেটি সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয়।

আবেগ নিয়ে কিছু কথা

মানুষের জীবনে আবেগ থাকবেই। তাই বলে আবেগের স্রোতে গা ভাসিয়ে দিলে সেই মানুষ সফলকাম হতে পারে না। জীবনের সুখ-দুঃখের পাশাপাশি আবেগ আপনাকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরবে।

কিন্তু আবেগ আপনাকে আবারও ঢেউয়ের মত ভাসিয়ে দিবে অকূল পাথারে। আবেগের বশীভুত না হয়ে নিজের মেধা এবং শক্তি কাজে লাগানোর মাধ্যমে আপনার প্রয়োজনীয় কাজগুলোকে হাসিল করুন।

নিজেকে অন্যের কাছে সঁপে না দিয়ে, তার আশায় বসে না থেকে নিজে নিজে চেষ্টা করুন। শুধু লোকে কি বলবে, লোকে কি ভাববে এই না ভেবে আপনি কি করতে পারেন সেটার উপর গুরুত্ব দিন।

আবেগি ফেসবুক স্ট্যাটাস

জীবন আপনার। আর জীবন একটাই। তাই জীবনটাকে সুন্দরভাবে সাজাতে, গোছাতে আবেগের মূল্যায়নকে কম করে বাস্তববাদী হওয়ার চেষ্টা করুন। জীবনের শেষ কিছু কথা অধ্যায়ে আপনাদের সে বিষয়ে পুরোপুরি বিস্তারিত ধারণা দেয়া হয়েছে।

জীবন সম্পর্কিত সুন্দর কথা

জীবন যেহেতু একটাই তাই সকলে চাই জীবনকে সুন্দর ভাবে উপভোগ করতে। যারা জীবনের প্রত্যেকটি মুহূর্তকে সুন্দর ভাবে কাজে লাগাতে পারে তারাই জীবনকে উপভোগ করতে পারে।

কিন্তু যারা জীবনকে অবহেলা করে, জীবনকে বাঞ্চিত করে তাদের জীবনে সুখ-শান্তি বলে তারা কিছুই পাইনা। তাই জীবনের সময়কে মূল্যায়ন করুন। ছোট্ট জীবনে নিজেকে সুখী করতে আপনার কাজকে মূল্যায়ন করেন।

জীবনের সে ক্ষেত্রে আপনি আপনার সৃষ্টিকর্তাকে স্মরণ করুন এবং কাজ করুন। মূলকথা হলো কাজই জীবন, জীবনী কাজ। এরকম সুন্দর সুন্দর পোস্ট পেতে আপনারা আমাদের সাথেই থাকুন।

Exit mobile version