লম্বা হওয়ার ওষুধ

লম্বা হওয়ার ওষুধ

লম্বা হওয়ার ঔষধ সম্পর্কে বলতে গেলে সবার প্রথমে আমার বাস্তব পরীক্ষিত একটি বিষয় আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। সাধারণত আমরা জানি যে লম্বা হওয়ার বয়স ১৮ অবধি শেষ এবং সেই বয়সের পরে খুব একটা লম্বা হওয়ার সুযোগ আমাদের কারো নেই। তার কারণ হলো আমাদের সৃষ্টিকর্তা আল্লাহ তা’আলা আমাদের শরীর যেমন ভাবে তৈরি করেছেন সেখানে 18 বছরের পর্যন্ত গ্রোথ হরমোন গুলো আমাদের শরীরে অবস্থান করে এবং তার পরবর্তী সময়ে এই গ্রোথ হরমোনের কাজ খুব একটা থাকে না।

তবে এই গ্রোথ হরমোন গুলো ঠিক সঠিক সময় কাজ করানোর জন্য আপনাকে ওষুধের ওপর নির্ভর করতে হবে না। ওষুধ গুলো আপনি কাজে লাগাতে পারেন 18 বছরের পরে যখন আপনার শরীর ন্যাচারাল ভাবে আপনাকে গ্রোথ হরমোনের মাধ্যমে সাহায্য করতে পারছে না তখন আপনি চাইলে এই ওষুধের মাধ্যমে লম্বা হতে চেষ্টা করতে পারেন।

উপযুক্ত সময়ে উপযুক্ত কাজগুলো করার মাধ্যমে আপনি লম্বা হতে পারেন সে সম্পর্কে আমি বাস্তব ধারণা আপনাদের জানাচ্ছি। বর্তমানে দেখা যাচ্ছে যে বেশিরভাগ ছেলে মেয়েরাই ঘর্মুখী এবং তারা বাইরে বের হতে চাচ্ছে না কিন্তু খেলাধুলা যে তাদের শারীরিক বিকাশের জন্য কতটা গুরুত্বপূর্ণ এবং শরীর বৃদ্ধির জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটা কেবল আমরা যারা এখন বয়স্ক তারাই বুঝতে পারি ।তাই প্রত্যেক বাবা-মার উচিত সন্তানকে ঘর্মুখী না করে বাইরে বেরিয়ে খেলাধুলা করানো।

খেলাধুলার ক্ষেত্রে ভলি খেলাটা সবথেকে গুরুত্বপূর্ণ লম্বা হওয়ার জন্য তার কারণ হলো এর মাধ্যমে ন্যাচারালে আপনি যে ব্যায়ামগুলো করবেন সেই ব্যায়ামগুলো আপনার শরীর বৃদ্ধিতে সাহায্য করবে। এছাড়াও পুষ্টিকর খাবার খাওয়া। অনেকেই দেখা যায় গরিবের ঘরে জন্মগ্রহণ করে এবং সে লম্বা হওয়ার জন্য পুষ্টিকর খাবার পায় না যার কারণে উপযুক্ত সময় এসে লম্বা হতে পারে না।

লম্বা হওয়ার ট্যাবলেট এর নাম

লম্বা হওয়ার ট্যাবলেট এর নাম সন্ধান করতে গিয়ে আমরা বহু ট্যাবলেট পেয়েছি কিন্তু সবার মধ্য থেকে আমাদের কাছে কোন ট্যাবলেট এরই গুনাগত মান উপযুক্ত হয়নি। তার কারণ হলো এই ট্যাবলেট গুলো শুধুমাত্র লম্বা হওয়ার উপর কাজ করে যার মাধ্যমে শরীরের অন্যান্য ক্ষতি সাধন হতে পারে যেটা সকলের পক্ষে ভালো ব্যাপার না।

তবে যে সকল ছেলে মেয়েরা ছোটবেলা থেকেই কম বেড়ে ওঠে তাদের ক্ষেত্রে শিশু ডাক্তারের কাছে গেলে তারা শুধুমাত্র ঔষধ না আরও থেরাপি এবং অন্যান্য দিক ঠিক করার মাধ্যমে সেই ছেলের নরমাল গ্রোথ করাতে পারে সেটার দিকে আপনাকে লক্ষ্য রাখতে হবে।

হামদার্দ এর লম্বা হওয়ার ওষুধ

হামদার্দ অনেক বড় একটি কোম্পানি এবং হামদার্দ এ বেশ কয়েকটি ওষুধ খুব ভালো মানের পাওয়া যায় তবে যারা এই হামদার ব্যবহার করেছেন তারাই কেবলমাত্র এর ফলাফল সম্পর্কে সঠিক ফিডব্যাক দিতে পারেন।

হতে পারে কারা কারা ওষুধ হামদার্দ হতে ব্যবহার করার ফলে সে লম্বা হতে পেরেছেন এটা সম্পূর্ণ নির্ভর করবে তার বডির ওপর তা এবং তার বডিতে সেই ওষুধগুলো কার্যকরী হচ্ছে কিনা তার ওপর। সবার শরীরে যে একই ওষুধ কার্যকরী হবে এমনটি নয় তাই সব সময় সতর্ক থাকতে হবে।

লম্বা হওয়ার হোমিওপ্যাথিক ঔষধ

হোমিওপ্যাথিক ঔষধ একটি লম্বা সময় ধরে যদি আপনি সেবন করেন তাহলে আপনার সমস্যা হতে পারে এটা অনেক এমবিবিএস ডাক্তাররা বলে থাকেন। তবে যারা লম্বা হওয়ার জন্য এই ওষুধ নিয়মিত খান তাদের বলবো অবশ্যই উপযুক্ত সময় ওষুধ খেতে হবে এবং ওষুধ খাওয়ার পরে আপনার যদি ফলাফল না আসে তাহলে সঙ্গে সঙ্গে ওষুধ খাওয়া বাদ দিয়ে ফেলুন।

তবে সবার প্রথমে আপনাকে শরীর চর্চা করতে হবে এবং শরীরচর্চার মাধ্যমে নিজের শরীরকে সতেজ রাখতে হবে এবং পুষ্টিকর খাবার খেতে হবে যে খাবারগুলো আপনার শরীর বৃদ্ধিতে সাহায্য করে।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*