মনীষীদের বিখ্যাত উক্তি বাংলা ও ইংরেজি Monishider Bikkhato Ukti

মনীষীদের বিখ্যাত উক্তি বাংলা ও ইংরেজি Monishider Bikkhato Ukti

জীবনকে সঠিক ভাবে এগিয়ে নিতে এবং সফলতা অর্জন করার উদ্দেশ্যে ভালো কিছু দেখতে হয়, শুনতে হয় এবং বুঝতে হয়। জীবনে যদি আমরা শুধু হিহি হাহা করে বেড়াই তাহলে শুধু জীবনের পরিপূর্ণতা আসবেনা। জীবনের পরিপূর্ণতা আনার জন্য নিজের সফলতা অর্জনের পাশাপাশি সকলের প্রতি সদয় থাকা এবং সুসম্পর্ক বজায় রাখা প্রত্যেকটি মানুষের একটি দায়িত্ব ও কর্তব্য।

জীবনকে সুন্দর ভাবে সাজাতে এবং গোছাতে আমাদের ভালো কিছু কথার প্রয়োজন হয় যেগুলো আমরা মাইলফলক হিসেবে অনুসরণ করি। সেই উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে বিখ্যাত কিছু উক্তি নিয়ে হাজির হয়েছি আপনাদের জন্য। যারা জীবনের কোন অর্থ খুঁজে পাচ্ছেন না, জীবনের প্রতি বিতৃষ্ণা চলে এসেছে, কোন কাজ করেই ভালো লাগছে না বা শান্তি পাচ্ছেন না, তারা আমাদের ওয়েবসাইটের নিচের দিকে দেওয়া বিখ্যাত উক্তি পড়ে দেখুন।

যদি আপনি সেই উক্তি কেন্দ্র করে জীবনের অনুপ্রেরণা খুঁজে পান তাহলে অবশ্যই উক্তিটি খাতায় লিখে অথবা যেখানে রাখলে আপনার চোখে পড়বে এবং আপনি সাহস সঞ্চার করতে পারবেন সেই জায়গায় রেখে দিন। তাই আমাদের ওয়েবসাইটের নিচের দিকে চলুন এবং সেখান থেকে বিখ্যাত উক্তি পড়ে নিন এবং সংগ্রহ করুন।

বিখ্যাত উক্তি

পৃথিবীর ইতিহাসে বিভিন্ন মনীষীর তাদের কথোপকথনের মধ্য দিয়ে আমাদের কিছু উক্তি প্রদান করে গেছেন। যেই কথাগুলো আমরা এখন বিখ্যাত উক্তি হিসেবে জানি। জীবনের জন্য আমরা অনেক কিছু করি। অনেক সময় সফলতা অর্জন করেই আবার অনেক সময় ব্যর্থ হয়ে যায়। ব্যর্থতায় পর্যবসিত হয় আমরা জীবনের অর্থ খুঁজে পাই না এবং জীবনে কি করবো এই ভেবে অস্থির হয়ে উঠি।

সেই মুহূর্তে আমরা অন্ধকারের মতো জায়গায় বাস করি এবং সব সময় একটু আলোর সন্ধান করি। এখানে মূলকথা হলো আপনারা ধর্মীয় রীতিনীতি মেনে চলার পাশাপাশি বিখ্যাত উক্তি পড়ে দেখবেন। তাহলে মনে প্রশান্তির পাশাপাশি সাহস সঞ্চার করে যেকোনো কাজের উদ্যম এর সহিত লেগে সফলতা অর্জন করতে পারবেন নির্দ্বিধায় এবং নিশ্চিন্তে।

তাই আমাদের ওয়েবসাইটে দেওয়া কিছু জাদুকরী বিখ্যাত উক্তি আপনারা সংগ্রহ করুন। পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন মনীষীদের উক্তি প্রদান করে গেছেন মানুষের কল্যাণে। তাই নিজের কল্যাণে আপনারা বিখ্যাত উক্তি পড়ুন এবং অনুপ্রেরণা জোগান।

বিখ্যাত উক্তি বাংলা

যেহেতু পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন মনীষীদের বিখ্যাত উক্তি আমাদের জন্য রেখে গেছেন এবং এই উক্তিকে কেন্দ্র করে আমরা আমাদের জীবনে চলার পথে আলো খুঁজে পাই, সেহেতু আমরা এই উক্তি অনুসরণ করব এবং উক্তির কথাগুলো আমাদের জীবনে প্রতিফলিত করার চেষ্টা করব। তবে বিভিন্ন দেশের মানুষ বিভিন্ন ভাষায় উক্তি গুলো দিয়ে গেছেন বলে আমাদের জন্য তা বোধগম্য নয়। তাই আমাদের ওয়েবসাইটে এমন কিছু বিখ্যাত বাংলা উক্তি নিয়ে হাজির হয়েছে যেগুলো আপনারা দেখলেই আপনাদের ভেতরে অনুপ্রেরণা কাজ করবে এবং এক অদম্য ইচ্ছাশক্তি ভর করবে।

নিজের ভেতরের প্রতিভাকে বিকশিত করার জন্য এ সকল উক্তি খুবই কার্যকরী। হালকা আগুনে যেমন বাতাস দিলে দাও দাও করে জ্বলে ওঠে তেমনি আপনার ভেতরের স্বীয় প্রতিভা দাও দাও করে জ্বলে উঠবে এসকল উক্তি গুলো পড়ে দেখলে।

মনীষীদের উক্তি বাংলা

প্রকৃতপক্ষে আমাদের ওয়েবসাইটে যেসকল উক্তি দেওয়া আছে সেগুলো মনীষীদের বাংলা উক্তি। পৃথিবীর ইতিহাসের বিভিন্ন মনীষীগণ তাদের জীবনের অভিজ্ঞতা থেকে বিভিন্ন ধরনের উক্তি প্রদান করেছেন। শুধু মুখ থেকে যে কোন কথা বললেই তা উক্তিতে পরিণত হয় না। সেই উক্তির পেছনে থাকে ব্যাপক শ্রমলব্ধ অভিজ্ঞতা এবং নিজের প্রজ্ঞা ও বুদ্ধি।

পৃথিবীর বিভিন্ন মনীষীগণ তাদের প্রজ্ঞা ও বুদ্ধিকে কাজে লাগিয়ে এবং বিভিন্ন অভিজ্ঞতার ঝুলি থেকে এসকল উক্তি প্রদান করেছেন মানব জাতির কল্যাণে। মানুষ যাতে তাদের জীবনে চলার আলো খুঁজে পায় এবং জীবনের ভেঙে পড়লে সাহস সঞ্চার করতে পারে সেই জন্য তারা বিভিন্ন দিক নির্দেশনা মূলক উক্তি প্রদান করেছেন। আর মনীষীদের বিখ্যাত উক্তি গুলো আমাদের ওয়েবসাইটে দিয়ে দেওয়া হয়েছে যাতে আপনারা খুব সহজেই সেগুলো দেখে নিতে পারেন এবং আপনাদের কাজে লাগাতে পারেন।

বিখ্যাত ইংরেজি উক্তি বাংলা অর্থসহ

পৃথিবীর যত জ্ঞান-বিজ্ঞানের আলোচনা হয়েছে তার বেশির ভাগই ইংরেজি ভাষায়। আমরা লক্ষ্য করলে দেখব যে, বিভিন্ন সাহিত্যিকদের গল্পের ভেতরে চরিত্রের মাধ্যমে সুন্দর সুন্দর উক্তি মানুষের জন্য প্রদান করেছেন। সেই সকল পক্ষে ইংরেজি ভাষাতে দেওয়ায় অনেকের কাছে তা বোধগম্য নয় এবং অনেকেই তা বুঝতে পারেন না। আমরা যখন ইংরেজি গ্রামারে প্রবাদ-প্রবচন পড়ি, সেগুলোর অধিকাংশই পৃথিবী বিখ্যাত লেখকদের লেখা। তাই সে সকল উক্তি গুলো ইংরেজিতে দেওয়ার জন্য আমরা বুঝতে পারি না এবং উক্তি অর্থ অনুধাবন করতে পারিনা।

তাই পৃথিবীতে কিছু বিখ্যাত লেখক এর এবং ব্যক্তির বিখ্যাত উক্তি গুলো আমাদের ওয়েবসাইটে বাংলা অর্থসহ প্রদান করা হয়েছে। একজন বাঙ্গালীর জন্য এই সকল পৃথিবী বিখ্যাত ইংরেজি উক্তি গুলো খুবই কাজের হবে। তাছাড়া আপনারা অনেকে আছেন যারা ইংরেজি উক্তি গুলো নিজেদের প্রোফাইলে সংযুক্ত করতে চান। তাই নিজেদের উপকারের পাশাপাশি সামাজিক যোগাযোগের মাধ্যমের প্রোফাইলে এসকল উক্তি সহযোগিতা করলে অনেক বন্ধু পৃথিবী বিখ্যাত মনীষীদের উক্তি গুলো দেখার সুযোগ পাবে।

বিখ্যাত ব্যক্তিদের উক্তি

আপনি যদি বিখ্যাত ব্যক্তিদের উক্তি পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে এগুলো দেখে নিন। আপনাদের দৈনন্দিন কাজের অগ্রগতি বৃদ্ধির জন্য আমাদের ওয়েবসাইটে পৃথিবী বিখ্যাত ব্যক্তিদের উক্তি গুলো সংরক্ষন করা হয়েছে এবং সেগুলো আপনাদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হয়েছে। নিজের ভেতরের ঘুমন্ত প্রতিভাকে জাগ্রত করার ক্ষেত্রে বিখ্যাত ব্যক্তিদের উক্তি খুবই কাজে লাগবে।

তাই নিজের জীবনের আলোকশিখা জ্বালানোর সময় এখনই। নিজের অদম্য ইচ্ছাশক্তিকে বাস্তবে রূপান্তরিত করার সময় এখনই। তাই আপনারা আমাদের ওয়েবসাইট থেকে নির্দ্বিধায় বিভিন্ন ধরনের উক্তি গুলো কপি করে নিন এবং সেগুলো আপনাদের ব্যক্তিগত প্রয়োজন এর পাশাপাশি আপনাদের বন্ধুদেরকে দেখার সুযোগ করে দিন।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*