জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট ২০২২ অনার্স এডমিশন টেস্ট ১ম মেধা তালিকা 2022

NU অনার্স ভর্তির রেজাল্ট দেখার লিংক

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ঘোষণা করা হবে পহেলা সেপ্টেম্বর ২০২২ তারিখে। অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি করোনাভাইরাস মহামারীর কারণে। সেজন্যই পূর্বের পরীক্ষায় প্রাপ্ত নম্বর এর হিসেবে এ বছর মেধা তালিকা প্রস্তুত করা হবে বলে জানা গেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হতে ঘোষিত একটি বিজ্ঞপ্তি হতে জানা যায়, ২০২০-২১ সেশন এর জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে সেপ্টেম্বর 1 তারিখে। এ বছর কয়েক লক্ষ ছাত্র ছাত্রী ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন সম্পন্ন করেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২-২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম মেধা তালিকা ১ সেপ্টেম্বর ২০২২ তারিখে প্রকাশ করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিবছরের মতো এবছরও ভর্তি পরীক্ষার আয়োজন করেছিল। কিন্তু তারা সশরীরে কোন পরীক্ষা গ্রহণ করতে পারেনি। কারণ বিগত দেড় বছর ধরে দেশের সকল ধরনের শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে।

তার পরেও, দেশের শিক্ষা ব্যবস্থার জন্য সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে। এরই অংশ হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু করেছিল। এবং এডমিশন টেস্ট পরীক্ষার ফলাফল ঘোষণার মধ্য দিয়ে তার আনুষ্ঠানিক কার্যক্রম নতুন মাত্রা পাচ্ছে।

তারপরে স্পেস দিয়ে আপনারা টাইপ করুন এটিএইচএন। তারপরে আপনাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের আবেদন করার সময় যে রোল নম্বর পেয়েছিলেন সেই রোল নাম্বার বসানো এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে। তাহলে কিছুক্ষণ সময় এর মধ্যেই আপনাদের মোবাইল ফোনে এসএমএস চলে আসবে এবং সে এসএমএস এর মাধ্যমে আপনাদের চান্সপ্রাপ্ত কলেজ এবং বিষয়ের নাম উল্লেখ থাকবে।

NU অনার্স ভর্তি রেজাল্ট দেখার লিংক

তারপরে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করবেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং একাউন্ট এ যেয়ে টাকা পাঠানোর কথা বলা হয়েছে সে টাকা পাঠিয়ে দেবেন। উল্লেখ্য যে প্রথম মেধা তালিকায় যে সকল শিক্ষার্থী পড়াশোনার জন্য সুযোগ পেয়েছেন এবং নির্ধারিত সময়ের মধ্যে যারা আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে ভর্তি কমপ্লিট করবেন, তাদের ক্লাস অনলাইনের মাধ্যমে সেপ্টেম্বর মাসেই শুরু হয়ে যাবে। তাই আপনাদের অনার্স জীবন সুন্দর হোক এবং ফলাফল ভালোভাবে অর্জন করুন সেই কামনা রইল।

কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখবেন

আপনারা অনেকেই জানেন না কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিশন টেস্ট পরীক্ষার রেজাল্ট দেখতে হয়। তাদের জন্যই মূলত আজকের আয়োজন। এখানে আমরা আপনাদের দেখাবো কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ভর্তি ফলাফল ২০২২

অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে আপনি ফলাফল সংগ্রহ করতে পারবেন। তবে রেজাল্ট দেখার জন্য অবশ্যই আপনাকে লগইন করতে হবে। ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করার পর এই আপনি আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পারবেন।

কিভাবে অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখবেন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার জন্য আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। অফিশিয়াল ওয়েবসাইট এর ঠিকানা নিচে দিয়ে দেওয়া হল। সেখানে এক ক্লিক করেই আপনি কাঙ্খিত ওয়েবসাইট ভিজিট করতে পারবেন।

ওয়েবসাইট ভিজিট করার পর রেসাল্ট অপশন এ ক্লিক করতে হবে। এরপর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড যথাযথভাবে পূরণ করতে হবে। আপনি যদি কোথাও ভুল করেন তাহলে আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পারবেন না।

আমাদের দেশে অনেক শিক্ষার্থী থাকায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের আসন সংখ্যা সীমিত হওয়ার জন্য শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কলেজ থেকে অনার্স গ্রাজুয়েশন কমপ্লিট করে থাকেন। তাছাড়া বিগত কয়েক বছর ধরে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসির ফলাফলের ভিত্তিতে মেধাক্রমঃ প্রস্তুত করে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করে থাকছেন। সেই লক্ষ্যে 2020-21 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তি করানোর জন্য 2021 সালে একটি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।

শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে সেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করে এবং সেই ভর্তি প্রক্রিয়া অনুসারে আজকে 1 september জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অফিশিয়াল ওয়েবসাইটে ভর্তির রেজাল্ট প্রকাশ করেন। তাই আপনার এই ফলাফল দেখে নেওয়ার জন্য আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশের পাশাপাশি এসএমএসের সহায়তা গ্রহণ করতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ এডমিশন পরীক্ষার ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ এডমিশন টেস্ট পরীক্ষার ফলাফল আমাদের ওয়েবসাইট হতে দেখা যাবে। আমরা গুরুত্বপূর্ণ সকল ওয়েবসাইট এর লিঙ্ক গুলো একত্রিত করে রাখবো। এখান থেকে যেকোন একটি লিংক ভিজিট করার মাধ্যমে আপনার রেজাল্ট দেখতে পারবেন বলে আশা রাখি।

ভর্তি পরবর্তী কার্যক্রম খুব তাড়াতাড়ি শুরু হবে। সেজন্য অবশ্যই আপনাকে রেজাল্ট দেখতে হবে। রেজাল্ট না দেখলে আপনি বুঝতে পারবেন না কোন কলেজে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

তাছাড়া অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আপনার রেজাল্ট এর সামনে চলে যান এবং সেখান থেকে অনার্স ফার্স্ট ইয়ার অ্যাডমিশন রেজাল্ট এর উপরে ক্লিক করুন। সেখানে আপনাদের ওর নাম্বার বসানোর পাশাপাশি আপনারা দ্রুততার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখে নিন। এখানে আরেকটি বিশেষ বিষয় রয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির রেজাল্ট প্রকাশ প্রসঙ্গে একটি নোটিশ প্রকাশ করেছেন। আপনারা এই নোটিশটি খুব ভালোভাবে গুরুত্ব সহকারে পড়বেন। কারণ চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের এখানে যাবতীয় দিকনির্দেশনা বলি দেওয়া হয়েছে। আপনি যে শিক্ষা প্রতিষ্ঠান চান্স পেয়েছেন এবং যে বিষয়ে পড়ার সুযোগ পেয়েছেন সে বিষয়ে পড়ার জন্য আপনাদের উল্লেখিত শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনের মাধ্যমে চূড়ান্ত আবেদন করতে হবে।

NU Admission 2021 NU Result Check Link

যে সকল আবেদনকারী জাতীয় বিশ্ববিদ্যালয় নির্ধারিত কলেজে পড়ার সুযোগ পেয়েছেন তারা 2 সেপ্টেম্বর থেকে চূড়ান্ত আবেদনের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করুন। সেখানে আপনারা অবশ্যই আপনাদের ছবি এবং অন্যান্য তথ্য সঠিকভাবে পূরণ করুন। যদি এ সকল তথ্য পূরণের ক্ষেত্রে কোন ধরনের ভুল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে পরবর্তীতে আপনাদের ভর্তি প্রক্রিয়া নিয়ে ঝামেলা হবে। তাছাড়া আপনি যদি অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠান সম্মান প্রথমবর্ষে ভর্তি অবস্থায় থাকেন তাহলে সেই প্রতিষ্ঠান থেকে আপনারা ভর্তি ক্যান্সেল করবেন।

NU অনার্স ভর্তির রেজাল্ট দেখার লিংক

NU Result 2021 Honours Admission

অনার্স প্রথম বর্ষের ভর্তির রেজাল্ট 2020 প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে সকল কলেজে অনার্স ডিগ্রী করানো হয় সে সকল কলেজের শিক্ষার্থীরা ভর্তির জন্য নির্ধারিত তারিখে অনলাইনের মাধ্যমে তাদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে। পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আবেদনকারী শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি জিপিএর ভিত্তিতে মেধা তালিকা প্রস্তুত করে আজকে প্রথম মেধা তালিকা প্রকাশ করেছেন।

তাই আপনি যদি সম্মান প্রথমবর্ষে ভর্তির জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে কোন কলেজে আবেদন করে থাকেন তাহলে অবশ্যই এই ফলাফল দেখে নিন এবং নিশ্চিত হয়ে নিন। জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে এবং এসএমএসের মাধ্যমে আপনার কাঙ্খিত কলেজ এবং বিষয়ের নাম উল্লেখ করেছে। তাই দেরি না করে আপনারা নিশ্চিত হওয়ার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইটের দেওয়া দিক নির্দেশনা বলী অনুযায়ী এই ফলাফল দেখে নিতে পারবেন।

আপনি যদি খুব দ্রুত ভাবে ফলাফল দেখতে চান তাহলে এসএমএস এর সহায়তা গ্রহণ করবেন। কেননা ফলাফল প্রকাশিত হওয়ার পর পরেই অধিকাংশ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে এবং ফলাফল দেখার চেষ্টা করে। তাই অধিকাংশ শিক্ষার্থী প্রবেশ এর কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট সাময়িকভাবে জ্যামে থাকে। তাই আপনারা আপনাদের মোবাইলের মেসেজ অপশনে চলে যান এবং সেখানে গিয়ে টাইপ করুন এন‌ইউ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button