এসএসসি মেট্রিক পরীক্ষার ফল প্রকাশের তারিখ ১৯৯০-২০০৫ পর্যন্ত

এসএসসি মেট্রিক পরীক্ষার ফল প্রকাশের তারিখ ১৯৯০-২০০৫ পর্যন্ত

আপনারা যারা এসএসসি বা ম্যাট্রিক পরীক্ষার ফল প্রকাশের তারিখ সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন তাদের উদ্দেশ্যে আজকে আমাদের ওয়েবসাইটে পোস্ট করা হয়েছে। ১৯৯৯০ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত যে সকল শিক্ষার্থী এসএসসি বা সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে তাদের ফলাফল পেয়েছে এবং পরীক্ষা গ্রহণ করার পর ফলাফল নির্দিষ্ট যে দিনে প্রকাশিত হয়েছে সেই প্রকাশিত হওয়ার তারিখ জানাটা এখন অনেকের জরুরী হয়ে উঠেছে।

তাই আপনি যখন এসএসসি বা তৎকালীন সময়ের মেট্রিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানতে চাইছেন অথবা এটি যারা ভুলে গেছেন তারা আজকে আমাদের ওয়েবসাইটে বিভিন্ন সালে অর্থাৎ বিভিন্ন বছরে কোন সময়ে কত তারিখে ফলাফল প্রকাশিত হয়েছে তা জেনে নিতে পারবেন।

আপনি যদি ১৯৯০ সালের মেট্রিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করে থাকেন তাহলে বলব যে এখান থেকে আপনারা সেটি জেনে নিতে পারবেন। যারা ১৯৯০ সালের সমমান বা এসএসসি পরীক্ষার শিক্ষার্থী ছিলেন তারা এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জেনে নেওয়ার মাধ্যমে গ্রেড উন্নয়নের যাবতীয় আবেদন করতে পারবেন এবং এখানে যে ধরনের কাজ রয়েছে সেই কাজগুলো সম্পন্ন করতে পারবেন। তাই নিচের যে লিস্ট প্রদান করা আছে সেই লিস্ট থেকে আপনারা এই তারিখ বা বিষয়বস্তু দেখে নিতে পারেন।

১৯৯১ সালের শিক্ষার্থীদের জন্য আমাদের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষা গ্রহণ করে কবে ফলাফল প্রকাশিত হয়েছিল তা জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি। আসলে এতদিন আগের পরীক্ষার ফলাফল এর তারিখ অনেকে জানে না বলে অনেকেই ভুলে গিয়েছে এবং তাদের জরুরি প্রয়োজনে এগুলো জানা প্রয়োজন বলে আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন। তাই নিচের দিকে ১৯৯১ সালের এসএসসি পরীক্ষার্থীদের বা সম্মানের পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল কত তারিখে প্রকাশিত হয়েছিল তা দিয়ে দিলাম।

আপনি কি ১৯৯২ সালে এসএসসি বা মেট্রিক পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন? তাহলে সেই সময়ের পরীক্ষার তারিখ বা পরীক্ষার ফলাফল যেদিন প্রকাশিত হয়েছে তা যদি জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করে থাকেন তাহলে এখান থেকে আপনারা তা জেনে নিতে পারবেন। সেই সময়ের পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ আপনাদের জন্য নির্ভুলভাবে নিচে দেওয়া হল।

১৯৯৩ সালের শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষার ফলাফল কত তারিখে প্রকাশিত হয়েছিল তা নিচের দিকে দেওয়ার চেষ্টা করেছি। যেসকল শিক্ষার্থী ১৯৯৩ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে বর্তমানে শিক্ষকতা পেশার সঙ্গে জড়িত তারা এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানতে চাই বলে আমাদের ওয়েবসাইটে দানের দেয়ার চেষ্টা করেছি। আপনারা সেখান থেকে এই তথ্য জেনে নিন এবং ম্যাট্রিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জেনে নিতে পারলেই আপনাদের অনেক গুরুত্বপূর্ণ কাজে আসবে।

আপনি যদি ১৯৯৪ খ্রিস্টাব্দে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং সেই বছরেই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হয়েছে এটি হয়তো অনেকদিন পরে এসে ভুলে গেছেন। তাই আমাদের ওয়েবসাইটের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেওয়ার চেষ্টা করব এবং নিচে যে তালিকা প্রদান করা হয়েছে সেখানে সাল অনুযায়ী আপনারা পরীক্ষার তারিখ প্রকাশিত হওয়ার তারিখ বের করে নিন।

আপনি কি ১৯৯৫ সালে এসএসসি পরীক্ষায় বা সম্মানের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন? তাহলে আপনার সম্মানে জানাতে চাই যে আপনাদের এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ এখন আপনাদের জন্য জানাটা জরুরী হয়ে পড়েছে বলে নিচে আপনাদের এই সংক্রান্ত তালিকা প্রদান করা হলো। আপনারা যারা এই তথ্য বিভিন্ন সময়ে বিভিন্ন ওয়েবসাইটে খুজে পেয়েতে চলেছেন তারা হয়তো অনেকেই নিরাশ হয়েছেন এবং সেখানে হয়তো আপনাদের পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানতে পারেননি। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে তা জেনে নিন।

১৯৯৬ সালে যারা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে তাদের কোন মাসের কত তারিখে পরীক্ষার ফলাফল প্রদান করা হয়েছে তা অনেকেই জানেনা। তাই এই পরীক্ষার তারিখ জানার জন্য আমাদের ওয়েবসাইটে ভিজিট করা সকল ভিজিটরদেরকে নিচের দিকে তথ্য প্রদান করা আছে যাদের তারা সেখান থেকে তা জেনে নিতে পারে এবং দেখে নিতে পারে।

১৯৯৭ সালে মেট্রিক পরীক্ষায় অংশগ্রহণ করা যে সকল বড় ভাইয়েরা অথবা অভিভাবকেরা আছেন তারা আজকে আমাদের ওয়েবসাইট থেকে আপনাদের পরীক্ষার ফলাফল কত তারিখে প্রকাশিত হয়েছিল তা নির্ভুলভাবে জেনে নিন। বর্তমান সময়ে শিক্ষকতা পেশায় এসে যারা গ্রেড উন্নয়নের জন্য এই পরীক্ষার তারিখ ফরম পূরণের সময় পেতে চাইছেন তারা নিচের দিকে গেলে তা পেয়ে যাবেন।

আপনি যদি ১৯৯৮ সালে এসএসসি বা ম্যাট্রিক পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে বলবো যে আমাদের ওয়েবসাইট ভিজিট করে খুব ভালো কাজ করেছেন। কারণ আমাদের ওয়েবসাইটে আপনাদের জন্য আপনাদের বর্তমান সময়ের সবচাইতে প্রয়োজনীয় তথ্য প্রদান করা আছে যা আপনাদের গ্রেড উন্নয়নের জন্য অনেক ভূমিকা পালন করবে।

প্রিয় ভিজিটর আমাদের ওয়েবসাইট থেকে আপনারা ১৯৯৯ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশের তারিখ একুরেটলি জানতে পারবেন। যারা এটার জানার জন্য বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করেও কোন তথ্য সংগ্রহ করতে পারেনি তারা আমাদের ওয়েবসাইটের নিচের দিকে গেলেই এই তথ্য জেনে নিতে পারবেন এবং সেখানে সালের সাথে কত তারিখে পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে তা জানতে পারবেন।

২০০০ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী যে সকল শিক্ষার্থী বর্তমানে বিভিন্ন পেশার সঙ্গে অথবা শিক্ষকতা পেশার সঙ্গে জড়িত আছে তারা গ্রেড উন্নয়নের জন্য পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হয়েছিল তা জানতে চাইছেন। আর সেই উদ্দেশ্যে আমরা বিশ্বস্ত মাধ্যম ব্যবহার করে এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জেনে নিয়ে আমাদের ওয়েবসাইটে তা জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি।

আপনি কি ২০০১ সালের এসএসসি বা ম্যাট্রিক পরীক্ষার পরীক্ষার্থী ছিলেন? যদি সেই সময়ের অথবা সেই সালের পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে তখন যে এসএসসি পরীক্ষা গ্রহণ করা হয়েছিল এবং পরীক্ষা গ্রহণ করার পর উত্তরপত্র মূল্যায়নের পরে ফলাফল কত তারিখে প্রকাশিত হয়েছিল তা এখান থেকে জেনে নিতে পারবেন। আশা করি আমাদের ওয়েবসাইটের এই পোস্ট আপনাদেরকে নিরাশ করবে না।

আমাদের ওয়েবসাইটে আজকে অনেকগুলো সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত করার পাশাপাশি ২০০২ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি। আপনারা যারা আজকে আমাদের ওয়েবসাইটে ভিজিট করে এই তথ্য জানতে এসেছেন তারা সরাসরি নিচের দিকে গেলেই একটি তালিকা পেয়ে যাবেন এবং সেখান থেকে ২০০২ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানতে পারবেন।

আমাদের ওয়েবসাইটে ২০০৩ সালের এসএসসি বা সম্মান অথবা মেট্রিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ এমন ভাবে দিয়ে দেওয়া হয়েছে যেটি আপনারা নির্ভুলভাবে জানতে পারবেন। তাই আপনাদের কথা ভেবে আমরা আমাদের ওয়েবসাইটে বিশ্বস্ত মাধ্যম ব্যবহার করেই তথ্যগুলো সংগ্রহ করেছি এবং আপনাদের মাঝে তা শেয়ার করেছি।

যে সকল পরীক্ষার্থী বড় ভাইয়েরা ২০০৪ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হতে পেরেছে তারা হয়তো অনেকেই ভুলে গেছে তাদের এসএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হয়েছিল। তাই আর তাদের মনে করিয়ে দেওয়ার উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে এই তথ্য জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি।

আপনি কি ২০০৫ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন?? যদি তাই হয়ে থাকে তাহলে আমাদের ওয়েবসাইট আপনাদেরকে সেই ধরনের তথ্য প্রদান করার মাধ্যমে আপনাদের জরুরি প্রয়োজন মিটিয়ে দেবে। প্রকৃতপক্ষে বিভিন্ন বছরের তথ্য সংগ্রহ করা আমাদের কাছে অনেক কষ্টকর হলেও অনেকগুলো তথ্য আমরা সংগ্রহ করতে পারিনি।

তাই আপনাদের বিশেষ করে যে সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার তারিখ জানতে হবে সেটি যদি কমেন্ট বক্সে একটু লিখে দেন তাহলে আমরা সেটা গুরুত্বের সঙ্গে বিবেচনা করবো এবং আপনাদেরকে তা প্রদান করার জন্য সাধ্যমত চেষ্টা করে যাবো। সবাই ভালো থাকেন এবং সুস্থ থাকুন এবং আমাদের ওয়েব সাইটে এই পোস্ট পড়ার জন্য আপনাদেরকে ধন্যবাদ।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*