এসএসসি রেজাল্ট ২০২০ কবে দিবে? অফিশিয়াল তারিখ জেনে নিন

এসএসসি রেজাল্ট কবে দিবে এটা আমার, আপনার; সবারই প্রশ্ন। এসএসসি পরীক্ষায় এবছর ফেব্রুয়ারির দুই তারিখে শুরু হয়েছিল।এ বছরে সারাদেশে প্রায় 20 লক্ষের অধিক ছাত্র ছাত্রী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এ পরীক্ষার আয়োজন করে থাকে। প্রচলিত নিয়ম অনুসারে প্রতিবছর পরীক্ষা শেষে দুই মাসের মধ্যেই এসএসসির রেজাল্ট প্রকাশ করা হয়ে থাকে। গত বছর মে মাসের 6 তারিখের এসএসসি বা সমমানের রেজাল্ট প্রকাশিত হয়েছিল।

আপনি কি জানতে চান, কবে এসএসসি বা সমমানের রেজাল্ট প্রকাশিত হবে? তাহলে এ লেখাটি পড়ার মাধ্যমে আপনি জানবেন অফিশিয়ালি কত তারিখে এসএসসি বা সমমান পরীক্ষার রেজাল্ট ভোকেশনাল এবং সাধারণ শিক্ষা বোর্ডের প্রকাশিত হবে।

আমরা বিভিন্ন মাধ্যমের তথ্যের ওপর ভিত্তি করে আপনাদের জানাব সত্যিই কত তারিখে রেজাল্ট প্রকাশিত হবে। তাহলে আর দেরি না করে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

আমরা জানি সারাদেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও ভোকেশনাল শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সারা দেশের 500 অধিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা একই সময়ে এবং একই রুটিনে অনুষ্ঠিত হয়েছে।

এসএসসি ফলাফল 2020 কবে দিবে

এসএসসি ভোকেশনাল বা সমমানের ফলাফল 2020 সালের মে মাসের 6 তারিখে প্রকাশ হবার কথা রয়েছে। যদিও এটি অফিশিয়াল ঘোষণা নয়। অফিশিয়াল ঘোষণা পাওয়ার জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।

বাংলাদেশ শিক্ষা বোর্ড অথরিটি বলেছেন যে এস এস সি ফলাফল ২০২০ আগামী মে মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে। অতএব যে সকল শিক্ষার্থী এই বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছো তোমরা তোমাদের ফলাফল মে মাসে পাবে। ফলাফল পাওয়ার জন্য তোমরা এই পোস্টটিকে ভালোভাবে পড়তে পারো। আমরা এখানে ফলাফল সংক্রান্ত সকল তথ্য বিস্তারিতভাবে আলোচনা করেছি।

আমরা সকলে জানি যে এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে শুরু হয় ২৭ তারিখে শেষ হয়েছে। অতএব সকল এসএসসি পরীক্ষার্থীরা এখন শুধুমাত্র তাদের ফলাফল পাওয়ার অপেক্ষায় আছে। গত বছরের পরিসংখ্যান অনুযায়ী এ বছর ও এসএসসি পরীক্ষার ফলাফল তিন মাস পরে প্রকাশিত হবে। ফলাফল পাওয়ার জন্য শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট কে ফলো করতে পারেন কারন আমরা সবার আগে ফলাফল প্রকাশ করে থাকি।

মূলত সবাই সবার আগে ফলাফল পাওয়ার জন্য অপেক্ষা করে। আর আমরাও ছাত্র-ছাত্রীদের সেই দিকগুলো বিবেচনা করে আমাদের ওয়েবসাইটে সবার আগে সকল তথ্য প্রকাশ করতে চেষ্টা করি। গত বছরগুলোর তুলনায় এবছর এসএসসি ফলাফল আশানুরূপ হওয়ার কথা আছে। কারণ এবছর ছাত্রছাত্রীরা সকল বিষয়ে অনেক ভালো পরীক্ষা দিয়েছে। তাদের ভালো পরীক্ষা দেওয়ার পেছনে আমাদের ওয়েবসাইটের সাজেশন গুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

এসএসসি রেজাল্টের তারিখ ২০২০

এসএসসি পরীক্ষা ২০২০ ফলাফল আগামী কিছুদিনের মধ্যেই প্রকাশিত হতে যাচ্ছে। তোমরা যারা এখনো ফলাফল পাওয়ার তারিখ জানো না তারা আমাদের এই পোস্টটি সম্পূর্ণরূপে পড়ে ফেলো। কারণ আমরা এখানে বলে দিয়েছি কবে মূলত এসএসসি ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের দিন অনেক শিক্ষার্থীরা ভেঙে পড়ে তাই তাদেরকে বলব ভেঙে না পড়ে আপনারা ধৈর্য ধারণ করুন। সবার আগে ফলাফল পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট কে ফলো করে রাখুন। ইনশাআল্লাহ আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে আপনাদেরকে ফলাফল দিতে পারবো বলে আশা করি।

Updated: March 13, 2020 — 11:35 am

The Author

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *