আর্টিকেল লিখে টাকা আয় করুন – বাংলা এবং ইংরেজিতে লিখে টাকা ইনকাম করুন খুব সহজেই

আপনি কি পড়াশোনার পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করতে চাচ্ছেন? তাহলে এই লেখাটি মনোযোগ সহকারে পড়ার জন্য বলা হলো। কারণ এই লিখাটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে খুব সহজেই আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে বাংলা এবং ইংরেজি ভাষায় আর্টিকেল বা অনুচ্ছেদ লিখে টাকা ইনকাম করতে পারবেন।

অনেকেই পড়াশোনার পাশাপাশি নিজের খরচ চালানোর জন্য ইনকাম সোর্স খুঁজে থাকেন। বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের সাহায্য করার জন্যই আমাদের এই উদ্যোগ। এখন আমাদের ওয়েবসাইটে কাজ করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

আর্টিকেল লিখে আয় করার প্রাথমিক ধারণা

হাবরা পরীক্ষার খাতায় প্রশ্ন কমন না আসলেও কিছু লিখার চেষ্টা করি। বা কোন বিষয়ে স্বচ্ছ ধারণা থাকলে নিজের ভাষায় বা বানিয়ে লিখতে পারি। এটাকে অনেকেই ফ্রি-হ্যান্ড রাইটিং বা মুক্ত হস্তে লেখা বলে।

আমাদের ওয়েবসাইটে আমরা বিভিন্ন বিষয়ে লেখা প্রকাশ করে থাকি। আপনি যদি আর্টিকেল বা অনুচ্ছেদ লিখে আয় করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের জন্য লিখতে হবে।

কি লিখবেন এবং কিভাবে লিখতে হবে সে সম্পর্কে বিস্তারিতভাবে আপনাকে গাইড করা হবে। লেখা শুরুর পূর্বে আপনাকে কিছু বিষয়ে ধারণা রাখতে হবে। সবার আগেই আপনার যেটা জানা লাগবে সেটা হলো কঁপিরাইট ফ্রী রাইটিং। অর্থাৎ অন্য কোন ওয়েবসাইটে প্রকাশিত লেখা নিজের বলে চালিয়ে দেওয়া যাবে না। সে সম্পর্কে আমরা কপিরাইট অনুচ্ছেদে বিস্তারিত বর্ণনা করব।

কি লিখতে হবে

আমরা বিভিন্ন ধরনের লেখা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি। যে বিষয়ে আপনার দক্ষতা ভালো বা পাণ্ডিত্য রয়েছে সে বিষয়ে লিখতে পারবেন। আপনার সাথে চুক্তি হয়ে গেলে আমরা আপনাকে লেখার টপিক দিব। আপনি সেগুলো লেখা সম্পন্ন করে আমাদের কাছে জমা দিলে সাথে সাথেই আপনাকে পেমেন্ট দেওয়া হবে।

কিভাবে টাকা দেওয়া হয়

আপনি আমাদের কাছ থেকে বিকাশ বা রকেট এর মাধ্যমে টাকা নিতে পারবেন। আপনি বিভিন্নভাবে আমাদের কাছ থেকে টাকা নিতে পারবেন। যেমন আপনি যদি মনে করেন প্রতিটা কাজের শেষে টাকা নিবেন তাহলে তা দেওয়া হবে।

অথবা আপনি যদি চান তাহলে সপ্তাহ বা মাস শেষে টাকা দেওয়া হবে। আমিও যেহেতু অনলাইনে কাজ করি সেহেতু বুঝি আপনি দীর্ঘদিন টাকা অন্যের হাতে ফেলে রাখতে চাইবেন না। সেজন্য আপনার কাজ শেষ হওয়ার সাথে সাথেই আপনাকে পেমেন্ট দেওয়া হবে।

আপনার কাজের পারিশ্রমিক নির্ধারণ

আপনি বাংলা বা ইংরেজিতে লিখে ইনকাম করতে পারবেন। বাংলার জন্য প্রতি ১০০০ শব্দে আমরা ১০০ টাকা দিয়ে থাকি। এবং ইংরেজী প্রতি ১০০০ শব্দে ১৫০ টাকা দেওয়া হয়। তবে আপনার লেখার কোয়ালিটি এবং ভাষা প্রয়োগের উপর ভিত্তি করে এ টাকার পরিমাণ বাড়তে পারে।

কপিরাইট ফ্রি আর্টিকেল লেখার উপায়

অবশ্যই মনে রাখতে হবে অন্য কোন উৎস থেকে লেখা সংগ্রহ করে আমাদের দিলে আমরা তা গ্রহণ করব না। আপনার মনে প্রশ্ন জাগতে পারে কিভাবে লক্ষ লক্ষ ওয়েবসাইটের মধ্যে থেকে আমরা বুঝতে পারবো আপনি কপি করেছেন কিনা!

ডিজিটাল যুগে এটা কোন ব্যাপারই না। আমরা আপনার লিখার একটা প্যারাগ্রাফ নিয়ে সার্চ করার মাধ্যমেই বুঝে যাবো কোথাও থেকে কপি করেছেন কিনা। আমরা যে সফটওয়্যার ব্যবহার করি তা শতভাগ কাজ করে।

অর্থাৎ আপনি যদি কোন ওয়েবসাইট থেকে দুই লাইনে কপি করেন তাহলে আমাদের প্রোগ্রামটা ধরে ফেলবে এবং কোথায় থেকে কপি করেছেন তা দেখিয়ে দেবে। সুতরাং আমাদের সাথে কাজ করতে হলে অবশ্যই সৎ থাকতে হবে।

আর্টিকেল লিখে আয় করতে আপনার যা যা প্রয়োজন

আমাদের সাথে থেকে অনলাইনে ইনকাম করার জন্য আপনার কিছু জিনিস বা বৈশিষ্ট্য থাকা লাগবে। কনটেন্ট বা আর্টিকেল লিখে ইনকাম এর জন্য আপনার কিছু বস্তুগত এবং কিছু অবস্তুগত জিনিসের প্রয়োজন। এক নজরে দেখে নেয়া যাক কি কি জানা বা থাকা লাগবে।

১/ মোবাইল অথবা ল্যাপটপ

২/ সামান্য কিছু মেগাবাইট

৩/ কাজ করার মানসিকতা

৪/ সততা

৫/ কঠোর পরিশ্রম

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close