প্রাক্তন প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা

১. আমার থেকে দূরে সরে গেছো বলে আজও ভুলিনি তোমায় এই বিশেষ দিনটির কথা কতই না মুহূর্ত কতইনা স্মৃতি রয়েছে কতইনা ছিল ভালোবাসা দিয়ে ভরা এই দিনটি। তোমার থেকে দূরে আছি বলে কি ভুলে গেছে দিনটির কথা, না প্রিয় ভুলিনি অনেক শুভকামনা রইল তোমার এই শুভ জন্মদিনে হাজার বছর বেঁচে থাকো এই দিনটি তোমার জীবনে বার বার ফিরে আসুক শুভ জন্মদিন প্রিয়।

২. চৈত্রের খরা রোদের মতো আজও পুড়ছে। কিন্তু কিচ্ছু করার নেই। বুকের ভেতর তবুও তোমার জন্য আমার হৃদয়ের মনিকোঠায় থেকে জন্মদিনের শুভেচ্ছা শুভ জন্মদিন।

৩. বিগত বছর গুলোতে তোমাকে ভুলে যেতে পারে নি যদিও নানা ধরনের স্মৃতিতে তোমার মতো আঁকড়ে ধরে তবে এই বিশেষ দিনটি আমি কোনদিন ভুলিনি আর ভবিষ্যতেও ভুলবোনা “শুভ জন্মদিন” প্রাক্তন প্রেমিকা আজও মিস করি অনেক।

৪. আমি তোমাকে নিয়ে অনেক কিছুই ভেবেছিলাম আমার তোমার ভবিষ্যৎ মিলিয়ে তোমাকে ভুলে যাওয়া ছাড়া আর কোনো পথ খোলা ছিল না। এই কঠিন সিদ্ধান্ত নিয়েছিলাম বিশেষ করে তোমার ভালোর জন্য কিন্তুু আজ মন থেকে বলি তোমাকে সত্যিই অনেক ভালবাসি কিন্তুু সেই তোমাকে আমি আজও ভুলে যেতে পারিনি অনেক কষ্টসাধ্য তোমাকে ভুলার মত হয়ে কাজ যা আমার জীবনে সম্ভব নয় তাইতো এই বিশেষ দিনে তোমাকে শুভেচ্ছা না জানিয়ে পারলাম না প্রিয় হয়তোবা তোমার থেকে আমি অনেক দূরে কিন্তু বিশ্বাস করো মন থেকে বলছি “শুভ জন্মদিন “প্রিয় ভালো থেকো।

৫. আমি সবসময় ভাবতাম আপনাকে ছেড়ে যাওয়া সহজ হবে কিন্তু আপনার সঙ্গে কাটানো সেই মুহূর্তগুলো কিছুতেই ভুলতে পারি না আমার কাছে আপনার অনুপস্থিতি আজ আমার মনে বিষণ্ণতার পাহাড় গড়ে তুলেছে মনে হয় জীবন থমকে গেছে আজও ভুলতে পারিনি বছরের 365 দিনের মধ্যে প্রতিটি দিন প্রতিটি মুহূর্ত আমি আপনাকে অনেক মিস করি কিন্তুু বলে উঠতে পারিনা।

৬.আজি প্রেমিক হিসেবে নয় একজন ভালো বন্ধু হিসেবে তোমায় শুভেচ্ছা জানালাম জানি তুমি আমাকে প্রেমিক হিসেবে আর কোনদিনও মানবেনা তাইতো তোমায় ছেড়ে দূরে চলে গেছি দূর থেকে তোমার শুভ কামনা করছি “শুভ জন্মদিন “প্রিয় ভালো থেকো।

৭. এখন বুঝিয়ে আমার জীবনে আপনাকে রাখা সত্যিই একটি মঙ্গলজনক ছিল কিন্তু সেদিন বুঝিনি আজ বুঝি কি বিশেষ অংশ ছিলেন আপনি আমার জীবনে জড়িয়ে শুভ জন্মদিন প্রিয় ভালো থাকেন যেখানে আছেন অনেক ভালো থাকবেন শুভ কামনা করি “শুভ জন্মদিন”।

৮. আপনি আমার জীবনে আশীর্বাদ ছিলেন তাইতো আজও ভুলিনি শুভকামনা ছিলেন আমার জীবনে সেদিন কোনো গুরুত্ব দেয়নি অযথা অকারনে দূরে সরে গিয়েছিলাম, কিন্তুু আজ বুঝি আপনার মত মন মানসিকতার একটি মেয়ে আমার জীবনে খুব প্রয়োজন আজ মনকে সান্তনা দেই সময় চলে গেছে কিন্তুু মানুষ অনেক পরিবর্তন হয়ে গেছে সেদিনের চিন্তাভাবনা আর আজকে চিন্তাভাবনার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আজকের মত জ্ঞান থাকলে কোনদিন ছেড়ে যেতাম না আপনাকে। দূর থেকে জানাই এই শুভকামনা “শুভ জন্মদিন” ভালো থাকবেন।

৯. আমি জানি আপনি আমাকে অনেক ঘৃণা করেন তবে এখনও আপনার জন্য আমার হৃদয়ে বিশেষ জায়গা দখল করে আছে এ জায়গা থেকে আপনাকে কখনো শোনাতে পারবোনা প্রিয় এই শুভদিনে একটাই শুভকামনা আপনার জন্য ভালো থাকেন ভালো একটা জীবনসঙ্গিনী পান “শুভ জন্মদিন”।

১০. আমি আপনাকে প্রেমিকা হিসেবে হারিয়ে ফেলেছি তবে আশা করি বন্ধু হিসেবে সুবুদ্ধির শুভদিনের শুভকামনা টুকু জানাতে পারি জানি মন থেকে গ্রহণ করবেন না তবুও জানালাম “শুভ জন্মদিন”।

১১. আমরা যখন একে অন্যের জন্য ভালোবাসায় পাগল হয়েছিলাম তখন অনেক স্মৃতি রয়েছে আপনার সঙ্গে। সবথেকে মধুর স্মৃতি রয়েছে বছরে একটি দিন আপনার জন্মদিন এই জন্মদিন নিয়ে কত রহস্য কত কৌতুহল কত কিছুইনা ছিল হারিয়ে গেল সেই দিনগুলো কখনো যে আমাকে ছেড়ে আপনি যেতে পারেন এটা আমি কল্পনাও করিনি কিন্তুু যা আমি কল্পনাও করিনি সেটা বাস্তবে করে দেখিয়ে দিলেন। যাই হোক ভালো থাকবেন শুভকামনা। যেভাবে ভালো থাকবেন সেভাবেই থাকেন। শুভেচ্ছা জানালাম প্রিয়া “শুভ জন্মদিন”।

১২. আপনি আমার প্রাক্তন প্রেমিকা হলে কি হবে আপনি আমার কাছে বিশেষ একজন ব্যক্তি যেটা স্থান মনের গহীনে “শুভ জন্মদিন” প্রিয়া।

১৩. আজ তুমি আমার হয়ে নেই কিন্তু বিগত সময়ের মতোই তোমাকে পারিনি ভুলতে পারেনি আজও সে সময় গুলো স্মৃতি মুছে দিতে পারিনি মঙ্গলময় হয়ে উঠুক তোমার জীবন “শুভ জন্মদিন”।

১৪. তোমার জন্মদিনে একটাই চাওয়া দূর থেকে, উৎসব মুখর হয়ে উঠুক তোমার জীবন আজ আর তুমি আমার নেই তা ভেবেও বলছি ভালো বেশি প্রিয় ভালো থেকো “শুভ জন্মদিন”।

১৫. তোমার মনে আমার কোনো জায়গা আছে কিনা জানিনা! তবে তোমার জন্য আমার মন আজও কাঁদে মনে পরে তোমার সঙ্গে কাটানো দিনগুলো। তাইতো আজও মনে ছিল এই বিশেষ দিনটির কথা প্রিয় কত উৎসাহ নিয়ে এই দিনটি পালন করতাম তোমার মনে আছে তুমি আমি মিলে কেক কাটতাম কতই না মজা হত প্রিয়, দূর থেকে শুভ কামনা করি হাজারো এই দিন ফিরে আসুক তোমার জীবনে লাল গোলাপের শুভেচ্ছা রইল তোমার জন্য।”শুভ জন্মদিন”।

১৬. আমার আজ তুমি নেই কিন্তু আমার মন মনিকোঠায় তোমার বসবাস আমার মনে। আমার মধ্যে তোমার সারা বেলার বিচরণ ঘটে প্রতিনিয়ত অন্য কোন দিন তো আর বলার সুযোগ হয়ে ওঠে না তাইতো আজ এই বিশেষ দিনে তোমায় বার্তা গুলো জানালাম প্রিয় “শুভ জন্মদিন”। ভালো থেকো শুভকামনা রইল তোমার জন্য।

১৮ তোমার জীবনে আমি আজ নেই তবে আমার মনে তোমার জন্য একটা স্থান রয়ে গেছে। শুধু এটাই যে আমার পাশে তুমি নেই দূর থেকে তবুও চাই সব সময় তুমি সুখে থেকো ভালো থেকো তোমার মধ্যে ফিরে যাওয়ার আর কোনো সুযোগ নেই। শুভ ক্ষণে, শুভকামনা করছি “শুভ জন্মদিন”।

১৯. আজ তোমার জন্মদিন আমি তোমার কেউ নই এখন, কিন্তুু কোনদিন তো ছিলাম তোমার হয়ে আজ হয়তো বা কোনো অধিকার নেই কিন্তুু একদিন তো ছিল আমার অনেক অধিকার। যতই দূরে থাকি না কেন, তোমার এই দিনটির কথা আমি কোনদিন ভুলিনি আর ভুলবো না। তোমার জীবনের এই দিনটির কথা আজও আমার অনেক মনে হয় তাইতো শুভকামনা করছি আমি চাই তুমি সব সময় ভালো থেকো সুখে শান্তিতে থেকো জীবনের সকল চাওয়া পাওয়া আশা যেন পূর্ণ হয় সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করি তোমার এই জন্মদিনে একটাই চাওয়া তুমি ভালো থেকো সব সময় জন্মদিনের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

২০. সময়ের পরিক্রমায় আজ তুমি আমার প্রাক্তন কিন্তু একসময় আমাদের কাটানো অনেক মুহূর্ত ছিল আমরা অনেক কাছাকাছি ছিলাম আজ হয়তো বা ভাগ্যের পরিহাসে তুমি আমি অনেক দূরে থাকি। তুমি সফলতা বয়ে আনো দূর থেকে চাই। এই কামনা করি যে, সফলতার জন্য আমায় ছেড়ে চলে গেছো সৃষ্টিকর্তা যেন তোমার সেই আশা পূরণ করে দেয় সুখী হও জীবনে দোয়া করি তোমার জীবনের সুখ গুলো ঝরনা ধারার মত সুন্দর হোক এই শুভ দিনে এটাই চাওয়া” শুভ জন্মদিন” ভালো থেকো প্রিয় খুব ভালো থেকো।

২১ তুমি আমায় রেখে চলে গেছো বহুদূরে কিন্তুু তোমার দেওয়া সুখ গুলোর থেকে কষ্টগুলোকে নিয়ে বেশি আঁকড়ে থাকি মনে করি,যে কেউ আমাকে এতটা কষ্ট দিয়ে চলে গেছে কিন্তুু আমিতো তোমাকে অনেক ভালোবাসি আমি তো কল্পনার মধ্যে তোমাকে নিয়ে বাস করি কল্পনার মধ্য দিয়ে তোমায় অনুভব করি যে অনুভবে তুমি নামের ব্যক্তি তাকে নিয়ে আমার একটা রাজ্য রয়েছে আর সেই রাজ্যের রানী তুমি রাজা আমি বড় হাসতে ইচ্ছে করে জানো যে আমি তোমায় নিয়ে এখনও কল্পনাতে বাস করছি আর তুমি হয়তোবা বাস্তবে অন্য কারো হয়ে গেছো এই শুভ দিনে তোমার জন্য রইল অনেক অনেক শুভকামনা, এই শুভ কামনা নিয়ে তুমি অনেক দূরে এগিয়ে যাও সফলতার সঙ্গে “শুভ জন্মদিন” প্রিয়।

২২. ভালোবাসার কোনো শেষ নেই প্রিয় জানো, তুমি মনে করো আমায় রেখে চলে গেছো বলে তোমার মন থেকে আমাকে চিরবিদায় করছো। কিন্তুু আমার মনে তুমি ঠিক আগেরই প্রিয় হয়ে রয়ে গেছো। যাকে নিয়ে আমি অনেক স্বপ্ন দেখি। জানি সেটা আমার পূরণ হবার নয় তবুও দেখি কারণ ভালো লাগে আমার কাছে তোমাকে নিয়ে অনেক কল্পনা করতে আজ তোমার জন্মদিন অনেক শুভ দিন তোমার জন্য “শুভ জন্মদিন”।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button