চুয়াডাঙ্গা জেলার ইফতারের সময়সূচি ২০২৪

চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ Chuadanga Sehri and Iftar Time 2022

চুয়াডাঙ্গা জেলা রমজানের সময়সূচী ২০২৪, চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪, চুয়াডাঙ্গা জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪, আজকের চুয়াডাঙ্গা জেলার সেহরির শেষ সময় ২০২৪, আজকের চুয়াডাঙ্গা জেলার ইফতারের শেষ সময় ২০২৪

চুয়াডাঙ্গা জেলায় বসবাসকারী সকল ব্যক্তিদের জন্য ১৪৪৩ সনের মাহে রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি ছবি আকারে দিয়ে দেওয়া হয়েছে এবং এই ছবি আপনারা খুব সহজে ডাউনলোড করে নিন সেহরী এবং ইফতারের সময়সূচি দেখে নিতে পারবেন। ইসলামিক ফাউন্ডেশন মার্চ মাসের ৫ তারিখের সময়সূচি প্রকাশ করে থাকে এবং এই সময় সূচি অনুযায়ী চাঁদ দেখার উপর নির্ভর করে এপ্রিল মাসের ৩ তারিখ থেকে পবিত্র মাহে রমজান মাস পালিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি যদি একজন মুসলমান ব্যক্তি হয়ে থাকেন তাহলে এপ্রিল মাসের ৩ তারিখ থেকে এই মাহে রমজান মাসের সিয়াম সাধনা করার জন্য শারীরিক এবং মানসিক প্রস্তুতি গ্রহণ করুন।

যখন শারীরিক ও মানসিক প্রস্তুতি গ্রহণ করবেন এবং সিয়াম সাধনা যথাযথভাবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করবেন তখন আপনার প্রয়োজন হবে সেহরি এবং ইফতারের সময় কখন তা দেখে নেওয়া। তাই আমাদের ওয়েবসাইটে চুয়াডাঙ্গা জেলার সকল বাসিন্দাদের জন্য এবং তার আশেপাশের এলাকার সকল ব্যক্তিদের জন্য সেহরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করে একটি ছবি প্রদান করা হয়েছে। এই ছবিতে আপনারা প্রথম রোজা থেকে শুরু করে শেষ রোজা পর্যন্ত সেহরির শেষ সময় এবং ইফতারের সঠিক সময় কখন তা দেখে নিতে পারবেন এবং সেই অনুযায়ী সকল কাজ যথা সময়ে সম্পন্ন করতে পারবেন।

রোজাদিনসেহরিইফতার
২৪, শুক্রবার০৪:৫০ AM০৬:১৮ PM
২৫, শনিবার০৪:৪৯ AM০৬:১৮ PM
২৬, রবিবার০৪:৪৮ AM০৬:১৮ PM
২৭, সোমবার০৪:৪৭ AM০৬:১৯ PM
২৮, মঙ্গলবার০৪:৪৬ AM০৬:১৯ PM
২৯, বুধবার০৪:৪৪ AM০৬:২০ PM
৩০, বৃহস্পতিবার০৪:৪৩ AM০৬:২০ PM
৩১, শুক্রবার০৪:৪২ AM০৬:২০ PM
০১, শনিবার০৪:৪১ AM০৬:২১ PM
১০০২, রবিবার০৪:৪০ AM০৬:২১ PM

 

রোজাদিনসেহরিইফতার
১১০৩, সোম০৪:৩৯০৬:২১ PM
১২০৪, মঙ্গল০৪:৩৮০৬:২২ PM
১৩০৫, বুধ০৪:৩৭০৬:২২ PM
১৪০৬, বৃহস্পতি০৪:৩৬০৬:২৩ PM
১৫০৭, শুক্র০৪:৩৫০৬:২৩ PM
১৬০৮, শনি০৪:৩৪০৬:২৩ PM
১৭০৯, রবি০৪:৩৩০৬:২৪ PM
১৮১০, সোম০৪:৩২০৬:২৪ PM
১৯১১, মঙ্গল০৪:৩১০৬:২৫ PM
২০১২, বুধ০৪:২৯০৬:২৫ PM

 

রোজাদিনসেহরিইফতার
২১১৩, বৃহস্পতি০৪:২৮ AM০৬:২৫ PM
২২১৪, শুক্র০৪:২৭ AM০৬:২৬ PM
২৩১৫, শনি০৪:২৬ AM০৬:২৬ PM
২৪১৬, রবি০৪:২৫ AM০৬:২৭ PM
২৫১৭, সোম০৪:২৪ AM০৬:২৭ PM
২৬১৮, মঙ্গল০৪:২৩ AM০৬:২৭ PM
২৭১৯, বুধ০৪:২২ AM০৬:২৮ PM
২৮২০, বৃহস্পতি০৪:২১ AM০৬:২৮ PM
২৯২১, শুক্র০৪:২০ AM০৬:২৯ PM

প্রত্যেক বছর ইসলামিক ফাউন্ডেশন রোজা যে সময়ে শুরু হয় সে সময়ের সূর্যোদয় ও সূর্যাস্তের উপরে নির্ভর করে একটি সময়সূচি প্রকাশ করে থাকে এবং এই সময় সূচি অনুযায়ী সারা বাংলাদেশের সকল জেলার অবস্থানগত পার্থক্য করে ভিত্তি করে আলাদাভাবে সময়সূচি প্রকাশ করে। তাই চুয়াডাঙ্গা জেলার সময়ের সঙ্গে যদি আপনারা ঢাকা জেলার সময়ের মিল করতে চান তাহলে দেখবেন যে ঢাকা জেলার সঙ্গে চুয়াডাঙ্গা জেলার সময়ের পার্থক্য ৬ মিনিট।

অর্থাৎ প্রতিদিনই সেহরী এবং ইফতারের সময় এর সঙ্গে যদি আপনারা ছয় মিনিট করে বৃদ্ধি করে নেন তাহলে ঢাকা জেলার সঙ্গে মিল করে আপনার জেলার সঠিক সময় পেয়ে যাবেন। মাহে রমজান মাসের ফজিলত পূর্ণ ইবাদতের মধ্য দিয়ে আমরা আমাদের অতীতের পাপ-পঙ্কিলতা যেমন দূর করবো তেমনি ভাবে অসহায় ও গরীব দুঃখীদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেব। তাই আপনারা পবিত্র মাহে রমজান মাস পালন করার জন্য আমাদের ওয়েবসাইট থেকে চুয়াডাঙ্গা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ডাউনলোড করে নিন এবং এই সময় সূচি দেখে প্রত্যেকদিন যথাসময়ে এবাদত সম্পন্ন করেন।

ইসলামিক ফাউন্ডেশন সেহরি ও ইফতারের সময়সূচী

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আজকের সেহরির শেষ সময় ২০২৪

আজকের ইফতারের সময়সূচি ২০২৪

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*