দোয়া কুনুত ডাউনলোড PDF – দোয়া কুনুত মুখস্ত করার সহজ পদ্ধতি

দুনিয়ার জীবনে চলতে গেলে এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমাদের বিভিন্ন কাজ করতে হয়। আমাদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হয়। পাঁচ ওয়াক্ত নামাজে বিভিন্ন দোয়া-দরুদ আমাদের পাঠ করতে হয় তো সেই উদ্দেশ্যেই আমাদের ওয়েবসাইটের দোয়া কুনুত দিয়ে দেওয়া হয়েছে। আপনারা যারা দোয়া কুনুত জানেন না, বা এতদিনেও শিখেননি।

তারা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন। আপনার এই জানার মধ্য দিয়ে আপনি নামাজে দোয়া কুনুত ব্যবহার করতে পারবেন। আর সওয়াব হাসিল করতে পারবেন। তো চলুন আমাদের ওয়েবসাইটের নিচের দিকে দোয়া কুনুত দেওয়া আছে। সেটি দেখে নেওয়া যাক। এটাকে আপনারা ডাউনলোড করে নিয়ে নিজেদের কালেকশনের রাখতে পারবেন।

দোয়া কুনুত ডাউনলোড পিডিএফ

দোয়া কুনুত নামাজের সাথে পড়তে হয়। এটি এশার সালাতের সাথে পড়তে হয়। আপনারা যারা দোয়া কুনুত তো জানেন না, তারা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন। আমাদের ওয়েবসাইটে দোয়া কুনুত এর পিডিএফ ফাইল দেওয়া আছে দোয়া কুনুত পিডিএফ ফাইল ডাউনলোড করে নিয়ে নিজেদের কালেকশনে রাখুন। আর ধীরেসুস্থে ঠান্ডা মাথায় মুখস্ত করুন। আপনারা যদি মুখস্থ রেখ্ব আর নামাজের সঙ্গে ব্যবহার করতে পারেন। তাহলে এটি একটি হবে অনেক ফজিলত পূর্ণ তাই এই ফজিলত থেকে আপনি কেন বঞ্চিত হবেন? নিজের আমলনামায় বেশি সওয়াব লিখানোর জন্য দোয়া কুনুত আপনারা নিজেদের তাগিদেই পিডিএফ ফাইল ডাউনলোড করে নিন। আর মুখস্ত করে নিন।

দোয়া কুনুত বাংলা উচ্চারণ ও অর্থ

দুঃখজনক হলেও সত্য, আমাদের অনেক মুসলিম ভাই ও বোনেরা আরবি পড়তে জানেন না। একজন মুসলিমের ঘরে সন্তান হয়েও এর আরবি শিক্ষার প্রতি কোন আগ্রহ প্রকাশ করেনি। আবার অনেকে সুযোগ পায়নি কিন্তু অনেকে বাংলা পড়তে জানে। আর এটি হচ্ছে মোক্ষম সুযোগ। এই সুযোগটা কাজে লাগাতে পারে। আপনারা আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দোয়া কুনুত বাংলা ডাউনলোড করে নিতে পারবেন। এই দোয়া কুনুত বাংলা উচ্চারণ দেওয়া আছে অর্থাৎ আরবি দোয়া কুনুত বাংলা উচ্চারণে দেওয়া আছে।

আপনারা যারা বাংলা পড়তে জানেন তারা এর মাধ্যমে খুব সহজে মুখস্ত করে নিতে পারবেন। তাছাড়া দোয়া কুনুত এর অর্থ দেওয়া আছে। যদি দোয়া কুনুত এর অর্থ আপনারা করতে পারেন, তাহলে এই দোয়ার প্রতি আপনাদের অন্যরকম ভালোবাসা জন্মাবে। অর্থাৎ এই অর্থ আপনারা জানার মধ্য দিয়ে আফসোস করবেন। যে এতদিন কেন আপনি মুখস্ত করেন নি? তো এখনই আমাদের ওয়েবসাইট থেকে আপনারা দোয়া কুনুত জেনে নিন, অথবা মুখস্ত করে নিন। নিজেদের কানেকশনের রেখে ধীরেসুস্থে মুখস্ত করুন।

দোয়া কুনুত বাংলা ছবি

দোয়া কুনুত ছবি আকারে আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। অর্থাৎ ছবিতে দোয়া কুনুত লেখা আছে। আপনার এটা এক ক্লিকের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন। যারা নিজেদের গ্যালারিতে ফোনের গ্যালারিতে সংগ্রহ রাখতে চান, তারা এই ছবি ডাউনলোড করে নিতে পারবেন। তাহলে অবসর সময়ে আপনারা সেই ছবি থেকে সেটি পড়ে নিতে পারবেন।

প্রযুক্তির যখন সকল কিছু সহজলভ্য হয়ে উঠেছে তাই এই প্রযুক্তিকে কাজে লাগান। আপনার ফোন মানে আপনার কাছে একটি বই রয়েছে। আপনি যেমন কিছু রাখবেন তেমনি থাকবে। তো দোয়া কুনুতে ছবিটি আপনার রাখুন। তাহলে আপনার মনের প্রশান্তি আসবে। আর সেইসাথে মুখস্ত করে নিয়ে নামাজের সঙ্গে তেলোয়াত করতে পারবেন।

দোয়া কুনুত পিক

দোয়া কুনুত পিক আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। পিক মানে হল পিকচার। অর্থাৎ ছবিতে দোয়া কুনুত লেখা আছে অনেক ভাই-বোন আছেন, যারা পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারেন না। আবার অনেক ভাই-বোন আছেন যারা পিডিএফ ফাইল ওপেন করতে পারেন না। আবার অনেকে আছেন কপি করতে তাদের জন্য এই বিশেষ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে দোয়াকোনোদ পিক ডাউনলোড করে নিতে পারবেন। আর নিজের সুযোগ সুবিধা মত পড়ে নিবেন। তাহলেই মুখস্থ হয়ে গেল।

দোয়া কুনুত মুখস্ত করার সহজ পদ্ধতি

সকল প্রশংসা রাব্বুল আলামিনের প্রতি, যিনি আমাদের সৃষ্টি করেছেন। অর্থাৎ আপনার ভেতরে যদি আগ্রহ থাকে তাহলে অবশ্যই মহান আল্লাহ পাক আমাদের সাহায্য করবেন। অনেকে বলে থাকেন দোয়া কুনুত অনেক বড়। কিভাবে মুখস্ত করব? তাদের জন্য বলছি, আপনারা আল্লাহর প্রতি ভরসা রাখুন। আল্লাহ যে কোন কাজকে সহজ করে দেন। তার জন্য আপনাকে আল্লাহর প্রতি ভরসা রাখতে হবে।

আল্লাহর প্রতি ভরসা রাখলে আস্তে আস্তে আপনি দোয়া কুনুত মুখস্থ করে ফেলতে পারবেন। তো এখানে মূলকথা হলো, আল্লাহর প্রতি যদি আপনি আস্থাশীল হন। আল্লাহ আপনার প্রতি তার হাত বাড়িয়ে দিবেন। আপনি খুব সহজে মুখস্ত করতে পারবেন। তাই দোয়া করার আগে মহান আল্লাহকে স্মরণ করুন এবং দোয়া কুনুত মুখস্ত করুন দেখবেন। আপনারা দেখবেন এক সময় দোয়া কুনুত খুব সহজে মুখস্ত হয়ে গিয়েছে।

দোয়া কুনুত কখন পড়তে হয়

দোয়া কুনুত নামাজের সঙ্গে পড়তে হয়। আর এই এশার নামাজের সঙ্গে পড়তে হয়। এশার নামাজে তিন রাকাত বিতরের নামাজ আদায় করতে হয়। এই বিতরের নামাজ আদায় করার সময় তৃতীয় রাকাতে সূরা ফাতিহা এবং অন্য একটি সূরা পড়ার পর আল্লাহু আকবার বলে তাকবীরে তাহরীমা বাধতে হয়। তারপর দোয়া কুনুত পড়ে রুকুতে যেতে হয়। তারপরে নামাজের যা নিয়ম সেভাবে নামাজ সম্পন্ন করতে হয়।

দোয়া কুনুত এর ফজিলত

দোয়া কুনুত একটি ফজিলতপূর্ণ দোয়া। এ দোয়া নিয়ে অনেক ওলামায়ে কেরামগণ বলে থাকেন, দোয়া কুনুত এর ফজিলত অনেক। তো আপনারা জানেন দোয়া কুনুত এর ফজিলত জানতে আগ্রহী, তারা নিচে গিয়ে দেখে নিন। আর সেই অনুযায়ী আমল করুন।

দোয়া কুনুত আরবী, বাংলা উচ্চারন ও অর্থসহ

উপরে উল্লেখ করা হয়েছে দোয়া কুনুত একটি ফজিলতপূর্ণ দোয়া এবং এশার নামাজের সঙ্গে ব্যবহার করা হয়। অর্থাৎ এশার নামাজের বিতরের সালাত এর সঙ্গে তৃতীয় রাকাতের দোয়া কুনুত পড়তে হয়। কোন জানাটা সকলের জন্য জরুরি তা জানা এতদিনে জানেন নি। তারা আপনাদের সুবিধামতো জেনে নিন আমাদের ওয়েবসাইটে দোয়া কুনুত বাংলা আরবি দেওয়া আছে। তার সাথে দোয়া কুনুত এর অর্থ দেয়া আছে। যারা অর্থ জেনে বুঝে পড়তে আগ্রহী তারা আমাদের এখান থেকে দোয়া কুনুত এর অর্থ জেনে নিতে পারেন।

যারা এতদিন দোয়া কুনুত সম্পর্কে জানেন না, তারা আশা করি আমাদের এই পোষ্টের মাধ্যমে জেনে নিতে পেরেছেন। আমাদের অনুরোধ আপনাদের কাছে, আপনারা যারা জানেন না তারা খুব শীঘ্রই মুখস্থ করে নিন এবং আল্লাহর উদ্দেশ্যে বিতরের সালাতের দোয়া কুনুত পাঠ করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button