ফাজিল রেজাল্ট 2020 – ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০

ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল পরীক্ষার ফলাফল ঘোষণা করতে চলেছে। ফাজিল তৃতীয় বর্ষ 2018 এর পরীক্ষা 2019 সালে অনুষ্ঠিত হয়েছিল। এবং ফলাফল ঘোষণা করা হবে সেপ্টেম্বর মাসের ৭ তারিখে ২০২০ সালে।

আপনি কি ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল তৃতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট খুঁজছেন? তাহলে আপনি আমাদের ওয়েবসাইট থেকে রেজাল্ট সংগ্রহ করতে পারবেন। কিভাবে রেজাল্ট ডাউনলোড করবেন তা জানতে সম্পূর্ণ লেখাটি মনোযোগ সহকারে পড়ুন।

ফাজিল রেজাল্ট ২০২০

ফাজিল তৃতীয় বর্ষের পরীক্ষার্থীরা সবাই অধীর আগ্রহে ফাজিল রেজাল্ট দেখার জন্য অপেক্ষা করছে। ইসলামিক আরাবিক বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ নোটিশ যাচ্ছে আজকের রেজাল্ট প্রকাশিত হবে। রেজাল্ট প্রকাশিত হলে অফিশিয়াল ওয়েবসাইট থেকে তা সংগ্রহ করা যাবে।

ফাজিল তৃতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট

প্রতিবছর ফাজিল পরীক্ষায় কয়েক হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে থাকে। 2019 সালে পরীক্ষা অনুষ্ঠিত হলেও ফলাফল প্রকাশে অনেক বিলম্ব হয়ে গেছে। 2020 সালের শুরুতেই করোনাভাইরাস মহামারীর কারণে শিক্ষাব্যবস্থা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে কারণেই এত দিন পরে ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে।

এখন আমরা আলোচনা করব কিভাবে ফাজিল তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল জানা যাবে।

কিভাবে ফাজিল তৃতীয় বর্ষের ফলাফল জানবেন?

খুব সহজেই ফাজিল তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল জানা যাবে। এজন্য সর্বপ্রথম অফিসের ওয়েবসাইট ভিজিট করতে হবে। এখানে অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া হল। https://www.iau.edu.bd/ ওয়েবসাইট থেকে জানা যাবে ফাজিল পরীক্ষার রেজাল্ট। এছাড়াও যে কেউ চাইলেই মোবাইলে এসএমএস পাঠিয়ে ও ফাজিল তৃতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারবে।

এখানে ক্লিক করে রেজাল্ট ডাউনলোড করুন

১/ অনলাইন রেজাল্ট দেখার নিয়মঃ

অনলাইনে রেজাল্ট দেখার জন্য প্রথমেই ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করুন। এরপরে ওয়েবসাইটের রেজাল্ট মেনুতে ক্লিক করুন। তারপর ফাজিল তৃতীয় বর্ষের ফলাফল নির্বাচন করুন। এবং সবশেষে আপনার রোল নাম্বার প্রবেশ করে সাবমিট বাটনে ক্লিক করুন।

২/ এসএমএস এ রেজাল্ট দেখার নিয়মঃ

মেসেজ বা এসএমএস এ ফাজিল রেজাল্ট জানার জন্য নিচে দেখানো নিয়ম অনুসারে মেসেজ লিখে নির্দিষ্ট নাম্বারে পাঠাতে হবে। মোবাইল এসএমএস এর মাধ্যমে ফাজিল তৃতীয় বর্ষের ফলাফল জানার বিস্তারিত নির্দেশনা পরে জানানো হবে।

মার্কশিটসহ ফাজিল তৃতীয় বর্ষের রেজাল্ট দেখুন

মার্কশিট সহ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ফাজিল তৃতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। এজন্য আমাদের দেওয়া নির্দেশনা মেনে চলুন। আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই যেকোনো পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহ ডাউনলোড করা যায়।

আশাকরি আপনি সফলভাবে আপনার রেজাল্ট জানতে পেরেছেন। রেজাল্ট ডাউনলোড এর ক্ষেত্রে কোন সমস্যার সম্মুখীন হলে তা কমেন্টে জানাতে ভুলবেন না। আমাদের টিম আপনাকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য প্রস্তুত। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Updated: September 7, 2020 — 1:07 pm

The Author

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *