প্রেমিকার জন্মদিনের কবিতা

Rate this post

এতদিন আপনারা নিজের প্রেমিকাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ফেসবুক পোস্ট অথবা মেসেজের মাধ্যমে। আজ আমরা প্রেমিকাকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর অন্য একটি উপায় নিয়ে কথাবার্তা বলব। নিজের প্রেমিকাকে কবিতার মাধ্যমে কিভাবে জন্মদিনের শুভেচ্ছা জানাবেন তা জানতে হলে শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকতে হবে।

অনেকেই এর আগে জানতে চেয়েছেন কবিতার মাধ্যমে কিভাবে প্রেমিকাকে জন্মদিনের শুভেচ্ছা জানানো যায়। আজ আপনারা জানতে পারবেন কত সুন্দর ভাবে ছন্দের মাধ্যমে নিজের প্রেমিকাকে সুন্দরভাবে জন্মদিনের শুভেচ্ছা জানানো সম্ভব। এক্ষেত্রে কবিতা যে আপনাকে নিজেকেই লিখতে হবে তেমনটা নয়, আপনি চাইলে অনলাইনের মাধ্যমে অনেক কবিতা সংগ্রহ করে নিতে পারেন এবং সেগুলোর মাধ্যমেই নিজের প্রেমিকাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারেন।

বর্তমান সময়ে কাউকে কোন শুভেচ্ছা জানানোর জন্য আমরা যেসব প্ল্যাটফর্ম ব্যবহার করি সেখানে যেমন পোষ্টের মাধ্যমে শুভেচ্ছা জানানো যায় ঠিক তেমনি বার্থডে কার্ড অথবা কবিতার মাধ্যমে শুভেচ্ছা জানানো সম্ভব। কবিতার মাধ্যমে শুভেচ্ছা জানানোর আইডিয়াটা হয়তো আমাদের মাথায় খুব একটা আসে না আবার এমন আইডিয়া মাথায় আসলেও বিষয়টি অনেক কঠিন মনে হয়।

আজ আমরা আপনাদের এমন কিছু পরামর্শ দেব যেখান থেকে খুব সহজেই কবিতার মাধ্যমে শুভেচ্ছা জানানো শিখে ফেলতে পারবেন সহজে। কবিতার মধ্যে কোন কথাগুলো তুলে ধরবেন এ বিষয়টি মাথায় রাখা জরুরী। কবিতায় সুন্দর সুন্দর শব্দগুলো ব্যবহার করতে হবে। এমন কোন শব্দ ব্যবহার করা যাবে না যা কবিতার সৌন্দর্য নষ্ট করতে পারে।

এখন অনেকে প্রশ্ন করতে পারেন কবিতার মাধ্যমে কেন প্রেমিকাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে হবে। দেখুন আমরা সবসময় যে কোন বিষয়ে সহজভাবে ভেবে থাকি এবং কোন ধরনের ঝামেলা ছাড়াই সম্পূর্ণ করার চেষ্টা করি। প্রেমিকার জন্মদিন উদযাপনের বিষয়টিও আমরা হয়তোবা সহজভাবেই নিয়ে থাকি এবং খুব সাধারণভাবে উদযাপন করার চেষ্টা করি। এই দিনটি মোটেও আপনার কাছে সাধারণ কোন দিন নয়।

এই দিনটিতে আপনার প্রেমিকা পৃথিবীতে এসেছে যে এই পৃথিবীতে না আসলে হয়তো আপনি নিজের ভালোবাসা খুঁজে পেতেন না। তাই সবসময় চেষ্টা করবেন এই দিনটি একটু ভালোভাবে উদযাপন করতে। ভালোভাবে উদযাপন করার জন্য ব্যতিক্রম চিন্তা-ভাবনা করতেই হবে। কবিতা হতে পারে আপনার কাছে সেই ব্যতিক্রমধর্মী আইডিয়া।

এমন কিছু করতে হবে যার মাধ্যমে নিজের প্রেমিকাকে চমকে দিতে পারেন। আপনি দীর্ঘ কয়েকদিন চেষ্টা করে একটি কবিতা লিখে যদি জন্মদিনের দিনে প্রেমিকাকে কবিতাটি আবৃত্তি করে শুভেচ্ছা জানাতে পারেন তবে নিশ্চয়ই সে অনেক খুশি হবে এবং সারপ্রাইজড হবে। আপনি নিজে নিজে একটু চিন্তা করে দেখুন কত সুন্দর হতে পারে সেই মুহূর্তটি যখন আপনি তাকে নিজের হাতে তাকে নিয়ে লেখা কবিতা পড়ে শোনাবেন। মেয়েরা সবসময় চায় তাদের জীবনসঙ্গী যেন তাকে নিয়ে কোন কিছু সৃষ্টি করে। আপনারা নিশ্চয়ই জানেন সম্রাট শাহজাহান মমতাজের জন্য তাজমহল তৈরি করেছিল, সেই হিসেবে প্রেমিকার জন্য একটি কবিতা লেখা আপনার কাছে কঠিন কোন কাজ হতে পারে না।

কেমন কবিতা লিখতে পারেন তার দুই একটি উদাহরণ আমরা আপনাদের জন্য তুলে ধরছি।

যদি তুমি থাকো রাজি,
আমি ধরতে পারি বারবার বাজি।
এই আঙুলে যদি থাকে তোমার আঙুল,
আমি জানি তুমি ভাঙিয়ে দেবে আমার প্রতিটি ভুল।

এই পৃথিবীতে তুমি এসেছ শুধুই আমার জন্য
সেদিন তুমি না এলে হয়তো আমি হতাম ছিন্নভিন্ন।
আজকের এই দিনটি হোক শুধুই তোমার আমার,
চাও কি বলো আমার থেকে জন্মদিনের উপহার?

যদিও আমাদের লেখা কবিতাটি হয়তো খুব বেশি সুন্দর হয়নি কিন্তু এই কবিতাটি আমরা মুহূর্তের মধ্যে লিখে ফেলেছি। এ থেকে বলা যায় আপনি যদি বেশ কয়েকদিন চেষ্টা করেন তবে অনেক সুন্দর একটি কবিতা লিখে ফেলতে পারবেন। নিজের প্রেমিকার জন্মদিন কে সামনে রেখে এখন থেকেই শুরু করে দিন কবিতা লেখার অভ্যাস। আর আপনারা যদি আমাদের কাছ থেকে কবিতা সংগ্রহ করতে চান তবে নিশ্চয়ই কমেন্ট বক্সে জানাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button