জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস স্যার

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস স্যার

আমরা আমাদের আত্মীয়-স্বজন এবং বন্ধুবান্ধব দের জন্মদিনে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস পাঠিয়ে থাকি। কিন্তু আমরা আমাদের শিক্ষকদের জন্মদিনে জন্মদিনের শুভেচ্ছা খুব কমই পাঠানোর চেষ্টা করি। আমাদের জীবনে শিক্ষক এর অবদান অনেক। শিক্ষক এবং ছাত্রের মধ্যকার সম্পর্ক খুবই গভীর। ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক থাকলে ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে। শিক্ষকদের শ্রদ্ধা করার পাশাপাশি স্যারদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। আমাদের জীবনে মা বাবার পরে যে মানুষটার অবদান সবচেয়ে বেশি সেটা হলো আমাদের শিক্ষক।

শিশুকাল থেকে আমাদের পাঠদানের মাধ্যমে আমাদের ভবিষ্যৎ গড়ে তুলতে সবচেয়ে বেশি অবদান রাখেন তারাই। আজ আমরা জীবনে যতই উন্নতি করি না কেন আমাদের অন্যদের পেছনে বিরাট অবদান রাখেন আমাদের সেই স্কুলের শিক্ষকগুলো। আমরা অনেকে আমাদের স্যারদের ভয় পাই। অধিকাংশ ছাত্র ছাত্রীরা শ্রেণী শিক্ষকদের ভয় পায়। স্কুল জীবনে অধ্যায়নরত অবস্থায় শিক্ষকদের ভয় পাওয়া এটাই স্বাভাবিক।

কিন্তু একটা বয়সের পর যখন আমরা লেখাপড়া শেষ করে অনেক বড় বড় কার্যক্রমে নিয়োজিত হয়ে পড়ি তখন সেই শিক্ষকগুলোর সঙ্গে আমাদের সুসম্পর্ক গড়ে ওঠে। আমরা যদি আমাদের স্যারদের তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাই তাহলে তারা খুব খুশি হন। আমাদের একটি ছোট্ট প্রচেষ্টা সেই শিক্ষকগুলোর মুখে হাসি ফোটায়। সেই স্কুল জীবনের শিক্ষকগুলোকে কখনো ভুলে যাবেন না। মনে রাখবেন আপনার উন্নতির পেছনে তাদের অবদান কিছু কম নয়।অনেকে আছি আমরা যারা আমাদের শিক্ষকদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখি।

আমরা আমাদের শিক্ষকদের জন্মদিনে তাদের আনন্দ দেওয়ার চেষ্টা করব। আমরা যদি আমাদের নিজ এলাকায় অবস্থান করি তাহলে সরাসরি অবস্থানের মাধ্যমে শিক্ষকদের জন্মদিন পালন করতে পারি। আর যদি ভৌগলিক দূরত্ব থেকে থাকে তাহলে অনলাইন ব্যবহার করে আমরা খুব সহজেই আমাদের শিক্ষকদের জন্মদিনের শুভেচ্ছা জানাতে পারি।

আমরা যদি একটু কষ্ট করে আমাদের শিক্ষকদের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস সেন্ড করি তাহলে তারা খুব খুশি হবে। আমাদের একটি ছোট্ট প্রচেষ্টায় তাদের মুখে হাসি ফুটে উঠবে।বন্ধুদের জন্মদিনে আমরা আমাদের ইচ্ছা মতো যেকোনো জন্মদিনের শুভেচ্ছা পাঠাতে পারি। কিন্তু যখন স্যারের জন্মদিনের শুভেচ্ছা পাঠাবো তখন আমাদের নিশ্চয়ই একটু ভেবেচিন্তে সুন্দর করে শুভেচ্ছা পাঠাতে হবে। কারণ শ্রেণি শিক্ষক শ্রদ্ধেয় ব্যক্তি। স্যারদের প্রতি সম্মান প্রদর্শন করে সুন্দর একটি জন্মদিনের শুভেচ্ছা তৈরি করে নিজের স্যারকে পাঠিয়ে ফেলুন।

স্যারের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস। স্যারদের পাঠানোর মত কিছু জন্মদিনের শুভেচ্ছা এর উদাহরণ দেওয়া হল:-

১// আমার প্রিয় শ্রদ্ধেয় স্যার। স্যার আপনার অবদান ছিল বলেই আজ জীবনে কিছু করতে পেরেছি। আপনি যদি সেই ছোটবেলায় অংক না শেখাতেন তাহলে আজ ইঞ্জিনিয়ারিং পড়তে পারতাম না। আপনি সুস্থ থাকুন। সব সময় ভালো থাকুন। আল্লাহর কাছে দোয়া করি আপনি যাতে সুস্বাস্থ্যের অধিকারী হন। কোন রোগ ব্যাধি যাতে আপনাকে স্পর্শ করতে না পারে। শুভ জন্মদিন স্যার। জন্মদিনের প্রান ভরে অভিনন্দন।

২//আজ আপনার ৬০ তম জন্মদিন। শুভ জন্মদিন স্যার। আপনার এই ছাত্রের কথা নিশ্চয়ই মনে আছে। আপনি নিশ্চয়ই ভালো আছেন। আল্লাহর কাছে আপনার সুস্থতা প্রার্থনা করি। আপনার জন্মদিনে আপনাকে ধন্যবাদ জানাতে চাই। থ্যাংক ইউ সো মাচ স্যার। সবকিছুর জন্য। আমার জীবনে আপনার অবদান ব্যাপক। আপনি আমার গুরুর সমান। প্রতিবছরের মত আজকেও আপনার জন্মদিনে মেসেজ পাঠাচ্ছি। আপনার এই ছাত্রের পক্ষ থেকে সালাম নেবেন। শুভ জন্মদিন।

৩// শুভ জন্মদিন আমার প্রিয় ইংরেজি স্যার। আপনি ছিলেন বলেই ইংরেজি ভাষা শিখতে পেরেছি। থ্যাংক ইউ সো মাচ স্যার ।আমাদের ইংরেজি শেখানোর জন্য আপনি অনেক পরিশ্রম করেছেন। আপনাকে কোনদিন ভুলবো না। Happy Birthday to you sir.
happy 70 birthday.I will always pray for you. all the best wishes for you. may you live long. always stay blessed.
happy birthday to you. many many happy returns of the day sir.
and at last thank you so much. thank you so much sir for everything.

এভাবে সুন্দর একটি জন্মদিনের শুভেচ্ছা লিখে আপনার স্যারকে পাঠিয়ে ফেলতে পারেন।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*