মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২

বিদেশে যে সকল প্রবাসী বসবাস করেন তাদের সুবিধার জন্য আপনাদের মালয়েশিয়ার দেশের এক রিংগিত সমান বাংলাদেশের কত টাকা হবে তা অনেকেই জানতে চান। তাই আজকে আমাদের ওয়েবসাইটে মালয়েশিয়ার এক রিংগিত সমান বাংলাদেশের কত টাকা এবং 2022 সালে এই টাকার মূল্যমান কত তা জানিয়ে দিতে চলেছি।

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা 2022

আপনি যদি মালয়েশিয়ায় বসবাস করেন এবং সেখানকার টাকা বাংলাদেশে পাঠান তাহলে আপনার জন্য এটি জানা অতীব জরুরী। এতে আপনি টাকা পাঠানোর সময় হিসাব করে পাঠাতে পারবেন এবং বাংলাদেশের বিভিন্ন ব্যাংক থেকে অর্থ যে সকল ব্যাংক থেকে বিদেশি টাকা উত্তোলন করা যায় সে সকল ব্যাংক থেকে কত টাকা উত্তোলন করতে পারবে এ সম্পর্কে ধারণা অর্জন করতে সক্ষম হবেন।

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২

আবার অনেক সময় দেখা যায় যে বিদেশে কোন এক পরিচিত বড় ভাই বসবাস করলে সেই ব্যক্তি কাজ করার সুবাদে প্রতিদিন কত করে রিংগিত পাচ্ছে এবং সেই রিংগিত হিসাব করে বাংলাদেশের কত টাকায় মূল্যমান আছে তা জানতে আগ্রহী হয়ে থাকেন। আপনাদের সুবিধার জন্য যেহেতু মালয়েশিয়ার এক টাকা এবং বাংলাদেশের কত টাকায় দাঁড়াচ্ছে তা জানিয়ে দিয়েছে সেহেতু আপনার এখান থেকে তা জেনে নিবেন। মালয়েশিয়ার টাকার হিসেব অনুযায়ী এবং কেন্দ্রীয় ব্যাংকের মূল্যমান অনুসারে মালয়েশিয়ার এক রিংগিত সমান বাংলাদেশের ২০.৪৩ টাকা। অর্থাৎ বাংলাদেশি টাকার সঙ্গে মালয়েশিয়ার টাকার কত পার্থক্য তা আপনার এখানে বুঝতে পারছেন।

কেউ যদি মালয়েশিয়া থেকে আপনাকে নির্ধারিত পরিমাণ টাকা পাঠাতে চাই তাহলে সেই ব্যক্তি কত টাকা পাঠাচ্ছে এবং কেউ যদি নির্ধারিত পরিমাণ টাকা পাঠায় তাহলে সেই টাকার প্রেক্ষিতে আপনি বাংলাদেশের মানি এক্সচেঞ্জ অফিস থেকে কত টাকা উত্তোলন করতে পারছেন সেগুলো বুঝতে পারবেন এবং সেই অনুযায়ী টাকা উত্তোলন করতে পারবেন। বিশেষ কোন জরুরী প্রয়োজনে আপনার যখন টাকার দরকার হবে এবং আপনার কোন পরিচিত ব্যক্তি যখন বিদেশ থেকে টাকা পাঠাবে তখন আপনাকে নির্ধারিত পরিমাণ টাকা হিসাব করেই পাঠাতে হবে।

আজকের টাকার রেট জেনে নিন

আবার দেশে পরিবার-পরিজন এর জন্য আপনারা টাকা পাঠাবেন তখন এক মাস চলার জন্য অথবা ব্যাংকে সেভিংস করার জন্য কত টাকা পাঠালে সেই দেশে কত টাকা গিয়ে দাঁড়াবে এবং ব্যাংকে কত টাকা সেভিংস হবে তা আপনারা এই টাকার হিসাব করলেই বুঝতে পারবেন। তাই টাকা লেনদেনের ব্যাপারে আপনাদের কে টাকার মূল্যমান জানতে হবে।

কারণ মুদ্রাস্ফীতির মাধ্যমে টাকা মূল্যমানের কম বেশি হয়ে থাকে এবং এর জন্য আপনি যখন মালয়েশিয়ার এক রিংগিত এর পরিমাণ বাংলাদেশের সমান করতে পারবেন তখন আপনার জন্য হিসাব করে চলা টা এবং সেভিংস এর পরিমাণ বৃদ্ধি করার বিষয়গুলো মাথায় আসবে এবং সেই অনুযায়ী আপনার দৈনন্দিন জীবনের খরচ পাতি করতে পারবেন এবং টাকা সঞ্চয় করতে পারবেন।

যেহেতু অনেক রেমিটেন্স যোদ্ধা বিদেশে গিয়ে তাদের গায়ের পরিশ্রম দিয়ে এদেশে টাকা পাঠাচ্ছে সেহেতু ওই টাকার বিষয়ে আমাদেরকে প্রত্যেকটি তথ্য জানতে হবে এবং সেই জন্য আমাদের ওয়েবসাইটে মালয়েশিয়ার পাশাপাশি বিশ্বের যে সকল দেশে আমাদের দেশের শ্রমিকরা কাজ করে সে সকল দেশের টাকার মূল্যমান সম্পর্কে আলাদা আলাদা পোস্ট করা হয়েছে। প্রথম থেকে যারা শেষ পর্যন্ত মালয়েশিয়ার এক টাকা সমান বাংলাদেশের কত টাকা পড়েছেন তাদের ধন্যবাদ জানাচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button