মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৩ রেজাল্ট

Rate this post

সাধারণত ২০২৩-২৩ সালে যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের রেজাল্ট প্রকাশ পেয়েছে। ডাক্তার হয় একজন মানুষের কাছে স্বপ্নের মত এবং সেই স্বপ্ন যদি সত্যি করতে হয় তাহলে অবশ্যই আপনাকে মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। আর এই মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য আপনাকে অবশ্যই ভালো প্রস্তুতি গ্রহণ করতে হবে এবং ভালো পরীক্ষা দিতে হবে।

আপনি ২০২৩ সালের মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণকারী একজন শিক্ষার্থী হলে আমাদের এখান থেকে আপনার পরীক্ষার ফলাফল জানার সুযোগ থাকছে। আপনার যারা দীর্ঘক্ষণ ধরে অপেক্ষা করছেন পরীক্ষার রেজাল্ট সংগ্রহের জন্য তাদের অপেক্ষার প্রহর আর বড় করছে না আমরা সরাসরি আপনাদের এমন কিছু তথ্য দিচ্ছি যার মাধ্যমে আপনি পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

মেডিকেল ভর্তির ফলাফল প্রকাশের তারিখ ২০২৩

সাধারণত বাংলাদেশের উচ্চ পর্যায়ে যে ভর্তি পরীক্ষাগুলো হয় তার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ হচ্ছে মেডিকেল ভর্তি পরীক্ষা। অধিকাংশ শিক্ষার্থীর লক্ষ্য থাকে ডাক্তার হয়ে মানুষের সেবা করবে সেই লক্ষ্য অর্জনের জন্য তারা প্রস্তুতি গ্রহণ করে এবং মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণ করে। এই মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রচুর কম্পিটিশন চলে এবং এই কম্পিটিশন এর মধ্যে থেকে যারা সৌভাগ্যবান এবং মেধাবী রয়েছে তারাই কেবল হতে পারে মেডিকেল ভর্তি পরীক্ষার শিক্ষার্থী।

২০২৩ সালের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ নিয়ে অনেকের মধ্যে অনেক চিন্তাভাবনা চলছে। আমরা অবগত হতে পেরেছি যে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে ৫ এপ্রিল ২০২৩ তারিখে। আপনারা যারা এই ভর্তি পরীক্ষার রেজাল্টের জন্য অপেক্ষা করছেন তাদের আর একটু অপেক্ষা করতে বলছি।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

আপনারা যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য সুখবর হলো এ দীর্ঘ অপেক্ষার পর আজ দুপুর একটা সময় মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। এই বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় ১ লক্ষ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী। এখানে আমরা একটি পরিসংখ্যান থেকে জানতে পেরেছি যে প্রতিটি সিটের জন্য প্রায় ৩৩ জন শিক্ষার্থী লড়াই করেছে।

সারা দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে মোট ৫ হাজার ৩৫০ টি আসনের বিপরীতে এক লক্ষ 53 হাজার 915 জন শিক্ষার্থী পরীক্ষার জন্য আবেদন করে। এখান থেকে আরো তথ্য জানা গেছে যে এর মধ্যে ঢাকার শিক্ষার্থী ছিল প্রায় ৬১ হাজার ৭৭৭৮ জন এবং প্রতিটি আসন এর বিপরীতে ৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। সর্বকালের সব রেকর্ড এর মাধ্যমে নতুন ভাবে তৈরি হয় এবং গত শুক্রবারে পরীক্ষায় অংশ নিয়েছিল ১ লাখ ৩৯ হাজার ৭৫০ জন। অনাকাঙ্ক্ষিত কারণে এই পরীক্ষায় আবেদনকারীদের মধ্যে ৫১৭৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড

আপনারা যারা মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে চাচ্ছেন তারা আমাদের এখান থেকে অনায়াসে পিডিএফ ফাইল আকারে সেটি ডাউনলোড করতে পারবেন। ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে হলে আপনাকে সরাসরি লিংক ব্যবহার করতে হবে। www.dghs.gov.bd এই অফিসিয়াল ওয়েব সাইটের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

অনলাইনে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

অনলাইনে মেডিকেল পরীক্ষার ভর্তি ফলাফল যদি আপনারা জানতে চান তাহলে কয়েকটি ধাপের মাধ্যমে ফলাফল চেক করতে পারবেন। নিচে এ ধাপগুলো আপনাদের জন্য সহজ করে দিচ্ছি আশা করব আপনারা সেগুলো বুঝতে পারছেন।

প্রথমে আমাদের দেওয়া results.dghs.gov.bd/mpbs এই লিংক ভিজিট করুন যেটা অফিসিয়াল ওয়েবসাইট রেজাল্ট দেখার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button