জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট ২০২১ NU অনার্স ভর্তি রেজাল্ট দেখার লিংক http://nu.ac.bd/Admissions

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২১ ১ম মেধা তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কলেজে অনার্স করার জন্য যারা সম্মান প্রথম বর্ষের ভর্তির জন্য আবেদন করেছিলেন তাদের আবেদনের ফলাফল আজকে প্রকাশিত হয়েছে। আপনি যদি 2020-21 শিক্ষা বর্ষের ভর্তির জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কলেজ গুলোতে ভর্তির জন্য আবেদন করে থাকেন, তাহলে এই আবেদনের ফলাফল আছে দেখে নিতে পারবেন। আপনারা এসকল আবেদনের ফলাফল দেখে নিয়ে নিশ্চিত হয়ে নিন এবং কোন কলেজে আপনি ঠিক আছেন সে বিষয়ে পুরোপুরি জেনে নিন।

আমাদের ওয়েবসাইটে এই পোস্টে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তির উদ্দেশ্যে ফলাফল দেখার নিয়ম এবং চান্স পেলে ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। তাই আপনারা আমাদের ওয়েবসাইটের নিচের দিকে চলে যান এবং সেখান থেকে ভর্তির প্রক্রিয়া সহ আপনাদের ফলাফল দেখে নিন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২১ ১ম মেধা তালিকা

বাংলাদেশের লাখ লাখ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কলেজ থেকে অনার্স মাস্টার্স কমপ্লিট করে প্রতিবছর। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষা ব্যবস্থায় সেশন জট না থাকার কারণে অনেক শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে অনার্স করতে আগ্রহী হয়ে উঠছেন।

NU অনার্স ভর্তি রেজাল্ট দেখার লিংক

ফলে শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে সম্মান প্রথম বর্ষের ভর্তির উদ্দেশ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করেছিল। পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি এর প্রাপ্ত জিপিএর ভিত্তিতে মেধা তালিকা প্রস্তুত করে। তবে এ বছর শিক্ষার্থীদের জিপিএ ভালো থাকার কারণে অনেক শিক্ষার্থী প্রথম মেধা তালিকায় সুযোগ পায়নি।

NU Admission 2021 Result Check

দেশের প্রথম সারির কলেজগুলোতে অনেক শিক্ষার্থী ভালো রেজাল্ট থাকা সত্বেও প্রথম মেরিট লিস্ট এ চান্স পাইনি। তাই আপনার যদি জিপিএ ভালো হয়ে থাকে এবং আপনার যদি ট্রান্সফার সুযোগ থাকে অবশ্যই আপনারা দ্রুত সময়ে এই ফলাফল দেখে নিন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ফলাফল দেখার উদ্দেশ্যে আপনাদের জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখানে প্রবেশ করে আপনারা রেজাল্ট নামক একটি অপশন পাবেন এবং সেখানে প্রবেশ করবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২১

প্রবেশ করলে আপনারা সম্মান প্রথম বর্ষ ভর্তি রেজাল্ট এর উপরে ক্লিক করুন। তারপরে আপ্নারা আপনাদের জন্য আবার প্রদানের মাধ্যমে খুব দ্রুত সময়ে আপনাদের প্রথম মেরিট লিস্ট এর নাম দেখে নিন এবং কোন কলেজে আপনার চান্স হয়েছে তাও দেখি নিন।

তবে পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর পরেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে সার্ভারে প্রবলেম শুরু হয়। অনেক আবেদনকারী এ পর্যন্ত তাদের ফলাফল দেখতে পারেননি। তাই আপনারা এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের ভর্তির রেজাল্ট দেখে নিন। আপনারা মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন এ এনউ এবং স্পেস দিয়ে লিখুন এটিএইচএন।

NU Result 2021 NU Admission Result 2021

তারপর আপনার মোবাইল ফোনের ব্যবহৃত যেকোন সিমের অপারেটর থেকে 16222 নাম্বারে পাঠিয়ে দিন। এসএমএস পাঠিয়ে দেওয়ার কিছুক্ষণ সময় এর মধ্যেই আপনাদের ফোনে একটা এসএমএস আসবে এবং এই এসএমএস এর মাধ্যমে আপনারা প্রথম মেরিট লিস্টে সুযোগ প্রাপ্ত হয়েছেন কিনা তা জানিয়ে দেওয়া হবে। যদি সুযোগ পেয়ে থাকেন তাহলে আপনাদের সুযোগ থাকত কলেজের নাম এবং বিষয়ের নাম উল্লেখ থাকবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ভর্তি ফলাফল ২০২০-২০২১

প্রথম মেরিট লিস্টে সুযোগ প্রাপ্ত আবেদনকারীদের নির্ধারিত সময়ের মধ্যে চূড়ান্ত আবেদন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত কলেজে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে আপনি যদি আগে থেকে কোন শিক্ষা প্রতিষ্ঠানে ইতোমধ্যে ভর্তি হয়ে থাকেন তাহলে সেখানকার ভর্তি বাতিল করে আপনাকে আপনার সুযোগ প্রাপ্ত নির্ধারিত কলেজে ভর্তির জন্য আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার কিছুক্ষণ সময়ের ভেতরেই আপনাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং একাউন্ট এ টাকা প্রদান করতে হবে।

Admission Result 2021

এ বিষয়ে আমাদের ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রকাশিত হওয়া নোটিশ দিয়ে দেওয়া আছে। আপনারা সেই নোটিশ দেখলেই চূড়ান্ত আবেদনের তারিখ ও সময় সীমা, টাকা পেমেন্ট এর সময়সীমা সহ অন্যান্য তথ্যাবলী জানতে পারবেন। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজের সুযোগ প্রাপ্ত প্রথম মেরিট লিস্টের শিক্ষার্থীদের শুভকামনা রইল। যারা ভালো জিপিএ নিয়েও প্রথম মেরিট লিস্টে সুযোগ পাননি তারা দ্বিতীয় মেরিট লিস্টের জন্যে অপেক্ষা করুন। হতাশ না হয়ে সাহস সঞ্চার করুন, অন্যান্য ভর্তি পরীক্ষায় ভালো করে একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে পড়ার সুযোগ করে নিন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ভর্তি ফলাফল ২০২১

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button