অবহেলা পিক, স্ট্যাটাস, উক্তি ও কবিতা, অবহেলার SMS, অবহেলার Status

আজকের আর্টিকেলে আমরা অবহেলা পিক, স্ট্যাটাস, উক্তি ও কবিতা, অবহেলার SMS, অবহেলার Status উপস্থাপন করতে চলেছি। আশা করব আমাদের আয়োজন আপনার ভালো লাগবে।

অবহেলা স্ট্যাটাস

১/ অবহেলা শব্দটি খুব একটা বড় না হলেও অনেক বড় বড় সম্পর্ককে নিমিষেই শেষ করে দিতে পারে। অনেক অনেক বছর ধরে খুব যত্নে গড়া একটি সম্পর্ক দুইদিনের অবহেলাতেই ধুলিস্যাৎ হয়ে যেতে পারে। শব্দটি সত্যি মারাত্মক ভয়ঙ্কর।

২/ তোমার কাছে বারবার অবহেলিত হয়ে হয়তোবা সে এখনো তোমার পথ চেয়ে বসে আছে। অবহেলার পর্ব না হয় এবার শেষ করো, আরেকটু বেশি অবহেলা হয়তো বা একদিন তার নয় তোমার কান্নার কারণ হতে পারে।

৩/ অবহেলিত হতে হতে যখন দেয়ালে পিঠ ঠেকে যায় মানুষটি কিন্তু আর অসহায় থাকে না, রুখে দাঁড়ানোর সময় এসে যায় । সে ব্যস্ত হয়ে পড়ে পৃথিবীতে নিজেকে নতুন হবে ভাবে উপস্থাপন করার, একসময় তাকে আর কেউ অবহেলা করতে পারে না।

৪/ অন্য কারো অবহেলার কারণে নিজেকে কষ্ট দেওয়া সত্যিই বড় বোকামি। নিজের ভালো অন্যের যত্ন কিংবা অবহেলার উপর অবহেলার উপর কখনোই নির্ভর করতে পারে না। যখন তুমি দেখবে নিজের ভালো-মন্দ অন্যের উপর নির্ভর করা শুরু করেছে তখনই কষ্ট পাওয়া মেনে নিতে শিখবে অথবা নিজেকে সেই বেষ্টনী থেকে বের করে আনবে।

৫/ অবহেলা থেকে শুধু ডিপ্রেশন অথবা খারাপ কিছু হয় এটা ভুল কথা। অসম্ভব ভালো কিছুও অবহেলা থেকে জন্ম নেয়। অবহেলা মানুষকে প্রতিবাদী হতে শেখায়, অবহেলিত ব্যাক্তি অবহেলা পেতে পেতে একসময় শিখে যায় নিজের ভালো থাকার মন্ত্র। সুন্দর এ পৃথিবী কে কল্পনার চোখে দেখা বাদ দিয়ে বাস্তবের চোখে দেখতে শিখে নেয় সে।

৬/ তুমি এখন যার থেকে বেশি যত্ন পাচ্ছো, হয়তোবা সেটা স্বপ্নেও তুমি চাওনি।এমন অনাকাঙ্ক্ষিত যত্ন যেদিনই তুমি পাওয়া শুরু করবে সেদিন থেকে তুমি প্রস্তুতি নিও খুব বড় পরিমাণের অবহেলা পাওয়ার।

৭/ অবহেলা করে অন্যকে কাঁদিয়ে হয়তোবা এখন তুমি একটু মজা নিচ্ছো! এই একটু অবহেলায় কত বড় ক্ষতির কারণ হতে পারে সেটা মাথায় থাকলে তুমি কখনোই মানুষকে অবহেলা করতে পারতে না।

৮/ অবহেলা অনেক বড় বিপ্লব ঘটাতে পারে,যার উদাহরণ আমরা অনেকবার পেয়েছি। অবহেলিত হতে হতে বাঙালি জাতি রুখে দাঁড়িয়েছিল একদিন। অবহেলার শিকার না হলে হয়তোবা আমরা লাল-সবুজের পতাকা ছিনিয়ে আনতে পারতাম না অথবা সোনার বাংলা আমরা কখনই পেতাম না। তাই তাই অবহেলায় হতাশ না হয়ে রুখে দাঁড়ানোটাই কাম্য।

৯/ অন্যকে অবহেলা না করে যত্ন নিতে শিখো, তাহলে দেখবে তুমিও কখনো অবহেলার শিকার হবে না।

১০/ হাজারো অবহেলা পেয়ে এখনো তোমার পথ চেয়ে বসে আছি, তুমি শুধু একবার পেছনে ফিরে তাকাও। তুমি আমায় অবহেলা দিয়েছিলে,আর আমি এক সমুদ্র ভালোবাসা। প্রকৃতি যখন তোমায় অবহেলা বোঝাবে তখন বুঝে নিয়ো অবহেলা মৃত্যুযন্ত্রণা চেয়েও কতটা ভয়ঙ্কর হতে পারে!

অবহেলা উক্তি ও কবিতা

১/ অবহেলিত ব্যক্তিই বোঝে অবহেলার স্বাদ কতটা ঝাঁঝালো।আমি অবহেলিত,তার জন্য ধন্যবাদ জানায় আমাকে অবহেলা করা সেই মানুষটিকে।তার অবহেলা না পেলে হইতো আমি আজো বোকা থেকে যেতাম।

২/ তুমি আজ কারণে অকারণে আমায় ব্যাস্ততার অজুহাত দেখাও,হাজার ব্যস্ত থাকলেও প্রিয় মানুষের জন্য একটু সময় রাখা যায়।এইটা তোমার ব্যস্ততা নাকি তোমার ব্যস্ততা নামের আমাকে দেওয়া অবহেলা?

৩/ তোমার অবহেলা সহ্য করতে করতে আজ আমি ঘুরে দাঁড়িয়েছি। আজ আর কারো অবহেলার সামর্থ্য নেই আমাকে কাঁদানোর

৪/ দূরের মানুষ গুলোর অবহেলাকে অবহেলা মনে হয়না, কাছের মানুষ গুলোর অবহেলা মৃত্যু যন্ত্রণার চাইতেও ভয়াবহ হয়।

৫/ অবহেলা না করে যত্ন নাও,

যত্ন ছাড়া বৃক্ষও ফল দেইনা।

তুমি কিভাবে ভাবলে,যত্ন ছাড়া সম্পর্ক অটুট থাকবে?

অবহেলা পিক ডাউনলোড

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button