সে হাড়ে হাড়ে দুষ্ট-এর ইংরেজি, Meaning in English & English Translation

সে হাড়ে হাড়ে দুষ্ট

আমাদের সমাজে এমন অনেক লোক রয়েছে যারা হাড়ে হাড়ে দুষ্ট হয়ে থাকে। তারা একের পর এক ক্ষতি করার পরেও ক্ষান্ত হন না। তারা চাই আরো ক্ষতি করতে এবং এর মাধ্যমে একজন মানুষের জীবন নিঃশেষ করে দিতে। তাই সর্বপ্রথমে বলে নিতে চাই যে এই ধরনের লোক থেকে আমাদের সর্বসময় দূরে থাকতে হবে। যাতে হাড়ে হাড়ে দুষ্ট লোকের হাতে আমরা না পড়ে এবং তারা যেন আমাদের কোন ধরনের ক্ষতি করতে না পারে। এই সমাজে এমন অনেক মানুষ রয়েছে যারা সবসময়ই অন্য মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

আবার এমনও অনেক লোক রয়েছে যারা বিভিন্ন মানুষের ক্ষতি করার মধ্য দিয়ে নিজে সন্তুষ্টি লাভ করে। কিন্তু এই সমাজের প্রত্যেকটি মানুষের যেমন আমাদের সকলের আত্মীয় বা ভয় পায় তেমনি ভাবে তাদের আমরা সবসময় সম্মান প্রদর্শন করব। কিছু মানুষ আছে যারা এই সমাজের সাধারণ গরিব চাষাদের রক্ত চুষে বড়লোক হয়েছে। তারা দিনের পর দিন বড়লোক হয়েছে গরীবদের পেটে লাথি মেরে।

এ ধরনের লোক যেমন সমাজের জন্য ক্ষতিকর তেমনি একজন সাধারন মানুষের জীবনে আতঙ্ক স্বরূপ। এ ধরনের মানুষের ভয়ে ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা সবসময় ভয়ে তটস্থ হয়ে থাকে। তাই এই হাড়ে হাড়ে দুষ্ট ব্যক্তিদের রোধ করার চাইতে তাদের থেকে দূরে থাকাটাই শ্রেয় এবং যদি রোধ করা সম্ভব হয় তাহলে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আমাদের ওয়েবসাইটে এই ধরনের লোকের জন্য একটি প্রবাদ প্রবচন ইংরেজিতে দেওয়া আছে। বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা যদি প্রবাদ-প্রবচনের আলাদা আলাদা অর্থ পেয়ে যায় তার জন্য আমাদের ওয়েবসাইটের এই বিশেষ পোস্ট দিয়ে দেওয়া হয়েছে। সে হাড়ে হাড়ে দুষ্ট এর প্রবাদ প্রবচন এর ইংরেজি জানার পাশাপাশি অন্যান্য প্রবাদ-প্রবচনের ইংরেজি পেতে আপনারা আমাদের ওয়েবসাইটে সূচিপত্র দেখুন।

তাহলে প্রত্যেকটি প্রবাদ-প্রবচনের সঠিক অন্তর্নিহিত অর্থ জানতে পারবেন। সেইসাথে ইংরেজি অনুবাদ জানতে পারবেন। নিচে সে হারে হারে দুষ্টু এর ইংরেজি অনুবাদ দিয়ে দেওয়া হল।

= He is wicked to the backbone.
যে মানুষ মনের দিক থেকে শয়তান সে তার সর্বাঙ্গে শয়তানি চালবাজি পুষে রাখে। তাই শয়তান ব্যক্তিরা যাতে আমাদের ক্ষতি করতে না পারে তার জন্য সব সময় আমাদের সাবধান থাকতে হবে। তাছাড়া সমাজের সকল ভাল মানুষ মিলে একত্রিত হয়ে সেই সকল দুষ্টু লোকের সঙ্গে এড়িয়ে চলার পাশাপাশি তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এই সমাজের দুষ্ট মানুষ যেন আর কোন গরীব ভাইয়ের পেটে লাথি না পড়তে পারে অথবা তার জীবনের জন্য হুমকিস্বরূপ করা হয় সে বিষয় আমাদের বিবেচনা করতে হবে।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*