এয়ারটেল ইন্টারনেট অফার 2021 – এয়ারটেল নেট প্যাকেজ ও ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড ২০২১

আমাদের আজকের আর্টিকেলে আমরা এয়ারটেল ইন্টারনেট অফার সম্পর্কে আলোচনা করব। আপনি কি এয়ারটেল সিমে ইন্টারনেট কিনতে চাচ্ছেন? তাহলে আপনার অবশ্যই উচিত এয়ারটেল ইন্টারনেট প্যাকেজ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া। কারণ ভালো ভাবে না জেনে আপনি সঠিক প্যাকেজটি বাছাই করতে পারবেন না।

ইন্টারনেট প্যাকেজ বা অফার নেওয়ার ক্ষেত্রে কতগুলো বিষয় মাথায় রাখতে হয়। সেগুলো নিম্নরূপঃ

১/ ইন্টারনেট প্যাকেজের মেয়াদ

২/ ইন্টারনেট প্যাকেজের মূল্য

৩/ ইন্টারনেটের গতি

উপরোক্ত বিষয়গুলো মাথায় রেখেই আপনাকে বেছে নিতে হবে আপনার জন্য সবচেয়ে উপযুক্ত ইন্টারনেট প্যাকেজটি।

আজকের আর্টিকেলে আমরা বিভিন্ন ইন্টারনেট প্যাকেজ সম্পর্কে আলোচনা করব। সেইসাথে বর্তমানে প্রচলিত এয়ারটেল সিমের সকল ধরনের অফার সংক্রান্ত বিস্তারিত তথ্য বর্ণনা করা হবে।

এয়ারটেল ইন্টারনেট অফার

বর্তমানে এয়ারটেল সিমে বেশকিছু ইন্টারনেট প্যাকেজ প্রচলিত রয়েছে। রবির সাথে যুক্ত হওয়ার পরে নতুন উদ্দ্যমে যাত্রা শুরু করেছে এয়ারটেল। এখন পূর্বের চেয়েও কম মূল্যে ইন্টারনেট প্যাকেজ এক্টিভেট করা যাচ্ছে। এছাড়াও সপ্তাহে অন্তত একদিন আকর্ষণীয় ইন্টারনেট অফার থাকছে গ্রাহকদের জন্য।

এয়ারটেলে আপনি যেমন কম মূল্যের প্যাকেজ পাবেন ঠিক তেমনি রয়েছে কিছু কম্বো প্যাক। আপনি চাইলেও মিনিট সহ ইন্টারনেট প্যাকেজ এক্টিভেট করতে পারবেন এয়ারটেলে। সুতরাং সাশ্রয়ী হবার জন্য এয়ারটেল হতে পারে আপনার প্রথম পছন্দ। কারণ শুধুমাত্র এয়ারটেল এই আপনি মিনিট এবং ইন্টারনেট প্যাকেজ পাচ্ছেন সবচেয়ে কম দামে।

চলুন দেখে নেয়া যাক এয়ারটেলে বর্তমানে কি কি ইন্টারনেট অফার রয়েছে।

১.৫ জিবি ৩ দিন ৪৪ টাকা

১.৫ জিবি ইন্টারনেট পাচ্ছেন মাত্র 44 টাকায়। এই ইন্টারনেট প্যাকেজের মেয়াদ থাকবে তিন দিন। প্যাকেজটি এক্টিভেট করার জন্য আপনি মাই এয়ারটেল এপ ভিজিট করতে পারেন।

এছাড়াও কোড ডায়াল করার মাধ্যমে কিনতে পারবেন এই প্যাকেজটি। অফারটি উপভোগ করতে ৪৪ টাকা রিচার্জ করুন অথবা *123*044# ডায়াল করুন।

৫৪ টাকায় ২.৫ জিবি ৩ দিন

(১.৫ জিবি + ১ জিবি 4G) ইন্টারনেট পাবেন এই অফারে যার মেয়াদ থাকবে ৩ দিন। অফারটি উপভোগ করতে ৫৪ টাকা রিচার্জ করুন অথবা *১২৩*০৫৪# ডায়াল করুন।

প্রিপেইড গ্রাহকরা মাই এয়ারটেল অ্যাপ থেকেও কিনতে পারবেন এই প্যাকেজটি। যাদের বেশি ইন্টারনেট প্রয়োজন হয় শুধুমাত্র তাদের জন্য তৈরি করা এই প্যাকেজ। এই প্যাকেজ এর সাহায্যে আপনি ইউটিউবে হাই রেজুলেশন ভিডিও দেখতে পারবেন।

৩ জিবি ৪ দিন ৫৯ টাকা

মাত্র ৪ দিন মেয়াদের ইন্টারনেট প্যাকেজটি নিতে আপনি পাচ্ছেন ৩ গিগাবাইট ইন্টারনেট ৫৯ টাকায়। অফারটি উপভোগ করতে ফ্লেক্সিলোড হতে ৫৯ টাকা রিচার্জ করুন অথবা *১২৩*০৫৯# ডায়াল করেও চালু করা যাবে এই প্যাকেজ।

এয়ারটেল ইন্টারনেট অফার কোড

ইন্টারনেট অফারগুলো এক্টিভেট করার জন্য নির্দিষ্ট কোড রয়েছে। প্রতিটা ইন্টারনেট প্যাকেজের জন্য আলাদা আলাদা ইউএসএসডি কয়টি রয়েছে। নিচে প্রতিটা ইন্টারনেট প্যাকেজ এক্টিভেট করার কোড দেওয়া হলো।

1.5 GB for 3 Days 44 Taka *123*044#
2.5 GB for 3 days 54 Tk *123*054#
3 GB for 4 Days 59 Tk *123*059#
1 GB + 100 min 30 days 148 Taka *123*148#

3.5 GB for 7 days 104 Taka *123*104#
7 GB for 10 days 179 Taka *123*179#
1 GB for 3 days 29 Taka *123*025#
2 GB for 3 Days 49 Taka *123*049#
3 GB for 4 Days 64 Taka *123*064#
5 GB for 7 days 129 Taka *123*129#
1 GB 4G for 3 days 22 Taka *123*022#

5 GB for 10 Days 159 Taka *123*159#

648 *123*648# 10 GB + 500 Min + Cashback 50 Tk 45 Days

এয়ারটেল এমবি চেক করার কোড

রবি এবং এয়ারটেল সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করার নিয়ম একই। এর জন্য আপনি একটি কোড ডায়াল করতে পারেন। আর সেই কোডটি হলো *৩#।

এছাড়াও আপনি মাই এয়ারটেল অ্যাপ এর মাধ্যমেও আপনার ইন্টারনেট প্যাকেজের মেয়াদ ও পরিমাপ চেক করতে পারবেন।

এয়ারটেল ইন্টারনেট সেটিং কিভাবে করবেন

অনেকক্ষেত্রে দেখা যায় আমাদের পর্যাপ্ত ইন্টারনেট মেগাবাইট থাকা সত্ত্বেও কোন ওয়েবসাইট ওপেন হয় না। কিংবা কানেকশন ফেইলড লেখা দেয়। অনেকেই বুঝতে পারে না কি কারনে মেগাবাইট থাকা সত্ত্বেও ইন্টারনেট চলছে না।

তাদেরকে সাহায্য করার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। নিচের প্রদত্ত নিয়ম অনুসরণ করে আপনার মোবাইলের ডাটা কানেকশন সেটিং করুন। তাহলে আশা করা যায় আপনার সমস্যাটি দ্রুত সমাধান হয়ে যাবে।

প্রথমে আপনার মোবাইলের সেটিং মেনুতে যান।

এরপর সেখান থেকে মোবাইল ডাটা নির্বাচন করুন।

অনেক ডিভাইসে সিম সেটিং এ যাওয়া লাগবে। কারণ মোবাইল ডাটা সেটিং, সিম সেটিং এর ভেতরে থাকে।

এরপর নিচের পদ্ধতি অনুসরন করুন এবং সঠিকভাবে তথ্যগুলো লিখুন।

  1. Go to Settings.
  2. Sim Cards & Mobile Network
  3. Airtel
  4. Access Point Name
  5. Airtel-Internet
  6. Apn: Internet
  7. Profile Name: Airtel Internet
  8. Proxy: Not Set
  9. Port: Not Set

আমাদের বিশ্বাস এই লেখাটি আপনার উপকারে এসেছে। যদি আপনি বিন্দুমাত্র উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন। আরো নতুন নতুন আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button