অযুর দোয়া আরবি

প্রিয় মুসলমান ভাই ও বোনেরা আপনাদের আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য স্বাগতম জানাই। আপনারা যারা ওযুর দোয়া আরবিতে জানতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে এই দোয়া আরবিতে নিতে পারবেন। পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার জন্য অজু অবশ্যই করতে হবে এবং এই ও দুজন আপনি করবেন তখন সেইসাথে এর যে বিশেষ দোয়া রয়েছে সেই দোয়া আপনাকে পাঠ করতে হবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য অনেকেই আমরা এই দোয়া জানিনা। তবে এতদিন যেহেতু জানেন নি সেহেতু এখন জেনে নিতে কোনো অসুবিধা নেই এবং যেহেতু আপনারা সার্চ করে আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন সেহেতু আমাদের ওয়েবসাইট থেকে আপনারা ওযুর দোয়া আরবিতে সংগ্রহ করে নিতে পারবেন এবং সেই দোয়া পাঠ করে ওযু সম্পন্ন করতে পারবেন।

যেকোনো নামাজ আদায় করার ক্ষেত্রে পাক-পবিত্রতা হল আবশ্যিক একটি বিষয়। আর এই পাক পবিত্রতা অর্জন করার জন্য অজু করতে হবে এবং ওযু করার জন্য আপনাকে পরিস্কার পানি নিয়ে নির্দিষ্ট একই স্থানে বসার পরে অজু করতে হবে। ওযু করার সময় যে আরবি দোয়া রয়েছে সেই দোয়া যদি আপনারা পাঠ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে আজকে দেখে নিবেন এবং এই দোয়া পাঠ করার মাধ্যমে সম্পন্ন করবেন। আপনারা যেহেতু লেখাপড়া জানেন এবং আরবি পড়তে জানেন সেহেতু এই দোয়া আরবিতে আমাদের ওয়েবসাইটে দিয়ে দেওয়া হল এবং আপনারা যদি আরবীতে উচ্চারণ করতে না পারেন তাহলে আমাদের ওয়েবসাইটে বাংলা ভাষায় আরবি উচ্চারণ ওযুর দোয়া প্রদান করা হয়েছে।

মাহে রমজান মাসে আপনারা যখন নিয়মিত নামাজ আদায় করেন তখন আপনাদেরকে অজু করতে হয় এবং ওযু করার সময় দোয়া পাঠ করতে হয়। তাছাড়া বছরের প্রত্যেকটা দিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করার ক্ষেত্রে আমরা যখন ওযু করি তখন ওযু করার সময় অবশ্যই এই দোয়া পাঠ করলে ওদের গুরুত্ব সম্পূর্ণরূপে বৃদ্ধি পায়। তাই আপনি যখন নামাজ আদায় করবেন এবং অজু করবেন তখন আপনাকে অবশ্যই সকল নিয়ম কানুন মেনে চলতে হবে। একটা নিয়ম মেনে চলবেন এবং আরেকটা নিয়ম মেনে চলবেন না এরকম মানসিকতা না রেখে প্রত্যেকটি কাজ পুঙ্খানুপুঙ্খভাবে গুরুত্বসহকারে করলে মহান আল্লাহ পাক খুশি হন।

আপনি যেহেতু মহান আল্লাহপাকের আযানের ডাকে সালাত আদায় করতে যাবেন সেহেতু আপনাকে অবশ্যই ওযু করতে হবে এবং ওযু করার ক্ষেত্রে যে সকল নিয়ম রয়েছে সেগুলো যদি আপনি পালন করতে পারেন তাহলে এটা নিঃসন্দেহে একটি ভাল কাজ এবং পরিপূর্ণ কাজ। তাই আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ওযুর দোয়া আরবি জেনে নিবেন এবং যারা জানে না তাদেরকে জানানোর চেষ্টা করবেন।

বিশেষ করে অনেক মানুষ রয়েছে যারা আরবি এবং বাংলা কোনটাই পড়তে পারে না, তাদের ক্ষেত্রে মুখস্থ করার জন্য আপনারা সাহায্য করতে পারেন এবং বলে দেওয়ার মাধ্যমে তাদেরকে দিনে দিনে এটি মুখস্ত করাতে পারেন। তাই আজকে আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনারা যেহেতু ওযুর দোয়া আরবি সংগ্রহ করে নিলেন সেহেতু এই দোয়া আপনারা অবশ্যই নিজেরা মুখস্ত করে ওযু করার সময় পাঠ করবেন এবং অন্যরা যাতে দোয়া জানতে পারে তার জন্য তাদেরকে সহায়তা করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button