৪৬ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ জেনে নিন www wifaqresult.com

৪৬ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ওয়াইফাক পরীক্ষার ফলাফল 2023

আপনারা যারা ২০২৪ সালের 45 তম কওমি মাদ্রাসার অর্থাৎ বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের এই পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে তার সম্পর্কে ধারণা প্রদান করব এবং এই ফলাফল প্রকাশিত হওয়ার পর কিভাবে দেখতে হবে তা আজকে জানিয়ে দেবো। আপনি অথবা আপনার পরিচিত যদি মাদ্রাসার কোন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে থাকে তাহলে আজকের এই পোষ্ট তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে। 2005 সালের বেফাক পরীক্ষায় সারাদেশের কওমি মাদ্রাসার অনেক শিক্ষার্থী এবং বালক-বালিকা সহ উভয়ই ক্যাটাগরির শিক্ষার্থী অংশগ্রহণ করে।

৪৬তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ প্রকাশিত

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ ব্যক্তিগত ফলাফল

এই পরীক্ষায় অংশগ্রহণের পর উত্তরপত্র মূল্যায়নের কাজ চলমান থাকে এবং অবশেষে আমাদের ধারণা মতে রমজান মাসের 27 তারিখে এটি প্রকাশ করার সম্ভাবনা সবচাইতে বেশি রয়েছে। তাই আপনারা যারা বেফাক ২০২৪ সালের পরীক্ষার ফলাফল দেখতে চাইছেন তারা 27 শে রমজান পর্যন্ত অপেক্ষা করবেন এবং সেই পরীক্ষার ফলাফল কিভাবে দেখতে হবে তা আমাদের ওয়েবসাইটে আজকে জানিয়ে দেওয়া হবে। আপনি যদি পরীক্ষার ফলাফল দেখে নেওয়ার নিয়ম জানতে চান এবং পরীক্ষা সংক্রান্ত আরো অন্যান্য তথ্য জানতে চান তাহলে এই পোষ্টের মাধ্যমে জেনে নিতে পারবেন।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট ২০২৪

৪৬ তম কেন্দ্রীয় বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪

২০২৪ সালের বেফাক পরীক্ষায় যে সকল বালক শিক্ষার্থী অংশগ্রহণ করেছে তাদের এই পরীক্ষা 45 তম কেন্দ্রীয় পরীক্ষা হিসেবে অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় সারা দেশের যে সকল কওমি মাদ্রাসা রয়েছে সে সকল কওমি মাদরাসার বালক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরীক্ষার রুটিন অনুসারে শিক্ষার্থীদের এই পরীক্ষা মার্চ মাসের 9 তারিখ থেকে শুরু হয় এবং মার্চ মাসের 16 তারিখে শেষ হয়।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখুন wifaqbd.org

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম ও লিংক

শিক্ষার্থীরা যথাযথ নিয়ম অনুসরণ করে সকাল 9 টা থেকে দুপুর 12:30 পর্যন্ত এ পরীক্ষায় অংশগ্রহণ করে। তাছাড়া শিক্ষার্থীদের মার্চ মাসের 14 তারিখে ইবতিদায়য়্যাহ এর নাজির আখিরাতের পরীক্ষা প্রধান নেগরান এবং সহকারি নেগরান দায়িত্ব গ্রহণ করা হয়। অবশেষে এই পরীক্ষা সম্পন্ন হলে শিক্ষার্থীরা তাদের ফলাফলের জন্য অপেক্ষা করে থাকি এবং অফিসে এসেই পরীক্ষার ফলাফল অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

2012 সালের কওমি 45 তম কেন্দ্রীয় পরীক্ষা বালিকারা নির্ধারিত তারিখ অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করে। অর্থাৎ বালকদের পরীক্ষা যে তারিখ থেকে শুরু হয় বালিকাদের পরীক্ষাও সেই তারিখ থেকে শুরু হয়ে 16 তারিখে শেষ হয়ে যায়। তাই ২০২৪ সালের বেফাক পরীক্ষায় যে সকল বালিকা তাদের ফলাফল পেতে যাচ্ছে তারা ইংরেজি মাসের এপ্রিল মাসের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। এপ্রিল মাসের শেষের দিকে তাদের এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়ে যাবে এবং পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে কোন নিয়ম অনুসরণ করে ফলাফল দেখবে তা নিচে দেয়া হল।

৪৬তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ প্রকাশিত দেখুন

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট ২০২৪

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট দেখার জন্য আপনারা যারা অফিশিয়াল ওয়েবসাইট এড্রেস জানেনা তারা এখান থেকে জেনে নিন যে এর অফিসিয়াল ওয়েবসাইটের এড্রেস হলো http://wifaqresult.com/ । এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা 45 তম কেন্দ্রীয় কওমি মাদরাসার পরীক্ষার্থীদের ফলাফল দেখতে পারবেন।

আপনারা সরাসরি এই লিংক ব্যবহার করলে ফলাফল দেখে নেওয়ার পেজে যেতে পারবেন এবং সেখানে তথ্য ইনপুট করতে পারবেন। প্রথমে ২০২৪ সালের পরীক্ষার ফলাফল দেখতে চান বলে সন নির্বাচন করুন এর ঘরে আপনার অবশ্যই ২০২৪ সিলেক্ট করুন।

বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

তারপরে আপনাদেরকে মারহালা নির্বাচন করতে হবে। যথাযথভাবে মারহালা নির্বাচন করে আপনারা তৃতীয় ঘরে যাবেন। তৃতীয় ঘরে গিয়ে আপনারা রোল নম্বর হিসেবে শিক্ষার্থীদের রোল নাম্বার ইংরেজি লেটারে লিখুন। এটা লেখার পর আপনারা আপনাদের তথ্য সাবমিট করলেই শিক্ষার্থীর নাম, পিতার নাম এবং প্রত্যেকটি বিষয়ে অর্জিত নম্বর সেখানে প্রদর্শন করা হবে।

তবে ফলাফল প্রকাশিত হওয়ার পর সার্ভারে অনেক সময় প্রবলেম থাকতে পারে এবং এক্ষেত্রে আপনারা ধৈর্য্য ধারণ করে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর রেজাল্ট দেখে নেবেন। আশা করি আপনাদের ফলাফল ভালো হবে এবং আপনাদের জন্য শুভকামনা রইল।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*