নবম শ্রেণির ইংরেজি বই ও গাইড PDF ২০২১ সালের ৯ম শ্রেণীর ইংরেজি বই পিডিএফ ডাউনলোড

নবম শ্রেণির ইংরেজি বইটির পিডিএফ ফাইল ডাউনলোড করতে আপনারা আমাদের ওয়েবসাইটের ডাউনলোড অপশনে গিয়ে ক্লিক করুন। নবম শ্রেণীর সকল বিভাগের বই পেতে আপনারা আমাদের ওয়েবসাইটে সূচিপত্র দেখুন। আমাদের ওয়েবসাইটে একাডেমিক সকল ধরনের বই সম্পূর্ণ বিনামূল্যে খুব সহজেই আপনার ডাউনলোড করতে পারবেন।

আমাদের ওয়েবসাইটে একাডেমিক বই ছাড়াও যাবতীয় শিক্ষা সংক্রান্ত তথ্য আমরা নিয়মিত পোস্ট করে আসছি, যাতে শিক্ষার্থীরা খুব সহজেই তাদের লেখাপড়া চালিয়ে নিয়ে যেতে পারে এবং লেখাপড়ায় উন্নতি লাভ করতে পারে। শিক্ষা সংক্রান্ত যাবতীয় পোস্ট পেতেশিক্ষা সংক্রান্ত যাবতীয় পোস্ট পেতে আপনারা আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

নিচে নবম শ্রেণীর ইংরেজি বইয়ের পিডিএফ ফাইল দেয়া হলো। নবম শ্রেণির ইংরেজি বইয়ের সূচিপত্র *Good citizens *pastimes *Events and festivals *Are you aware? *Nature and environment *Our neighbours *People who stand out *World heritage *Unconventional Jobs *Dreams *Renewable energy *Roots *Media and modes of e-communication *Pleasure and purpose *Sample question.

নবম শ্রেণির ইংরেজি বই টির জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড বাংলাদেশ এর চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা বইটির প্রসঙ্গ কথায় বলেছেন- বর্তমানে বিশ্বায়নের যুগে ইংরেজি একটি শক্তিশালী হাতিয়ার যার মাধ্যমে উচ্চশিক্ষা, প্রযুক্তির ব্যবহার আন্ত সংস্কৃতি এবং আন্তঃব্যক্তিগত যোগাযোগ এবং ঘরে বাইরে কাজের নিশ্চয়তার জন্য দরকার। শুধু তাই নয় ব্যক্তিগত জীবন থেকে শুরু করে পারিবারিক ও সামাজিক জীবনে ইংরেজির প্রয়োগ অনেক বেড়েছে।

এসব বিষয় বিবেচনায় রেখে মাধ্যমিক পর্যায়ের নতুন বিষয় শিক্ষার্থী উপযোগী, আনন্দদায়ক করে তোলার জন্য সহজ ও সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে এবং বেশ কিছু নতুন বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। বিষয়টি শিক্ষার্থীদের কাছে সহজপাঠ্য আকর্ষণীয় ও সহজবোধ্য করার জন্য ২০১৭ সালে পাঠ্যপুস্তক পরিবর্তন, সংযোজন ও পরিবর্ধন করা হয়েছে।

ইংরেজি বইটি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক ২০১৩ শিক্ষাবর্ষ থেকে নবম দশম শ্রেণির পাঠ্যপুস্তক রূপে নির্ধারণ করা হয়েছে। বইটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বিনামূল্যে বিতরণের জন্য প্রকাশিত হয়েছে। নবম দশম শ্রেণির ইংরেজি বইটি রচনা ও সম্পাদনায় রয়েছেন রায়হানা শামস, মোঃ জুলফিকার হায়দার, গৌতম রায়, সুরজিৎ রায় মজুমদার, মোঃ আব্দুর রাজ্জাক এবং নয়না শাহজাদী।

If the student read the book they will be able to – *to narrate the incidents *participate ine discussion *listen to and understand others *describe something in writing *narrate incidents and events in a logical sequence *participate in conversation discussion and debates

*Read maps, charts graphs etc. *Ask and tell about problems *seek and give suggestion *listen for specific information *read and understand text profile and reading *describe a place

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button