ফেসবুক আইডি ডিলিট করবেন যেভাবে – পার্মানেন্টলি ফেসবুক প্রোফাইল মুছে ফেলুন

আপনি কি আর ফেসবুক ব্যবহার করতে চাচ্ছেন না? তাহলে আইডি ডিএকটিভেট করে রাখতে পারেন বা পার্মানেন্টলি ডিলিট করে ফেলতে পারেন। আজকের লেখায় আমরা আলোচনা করব কিভাবে খুব সহজেই আপনার ফেসবুক আইডিটি ডিলিট করবেন বা পার্মানেন্টলি ফেসবুক থেকে মুছে ফেলবেন।

ফেসবুক আইডি ডিলিট করার নিয়ম

খুব সহজেই ফেসবুক আইডি ডিলিট করে দেওয়া যায়। এটা আপনি কম্পিউটার বা মোবাইল থেকে করতে পারবেন। কম্পিউটার থেকে যেমন সহজে ফেসবুক আইডি ডিলিট করা যায় ঠিক তেমনিভাবে ফেসবুক সফটওয়্যার ব্যবহার করে ফেসবুক একাউন্ট ডিলিট করা যাবে।

আপনি নিম্নোক্ত উপায় ফেসবুক আইডি ডিলিট করতে পারবেন,

১/ কম্পিউটারের মাধ্যমে

২/ ফেসবুক অ্যাপ

৩/ ফেসবুক লাইট অ্যাপ

৪/ mbasic

৫/ ফেসবুক মেসেঞ্জার

এখন আমরা বিস্তারিত আলোচনা করব কিভাবে এসকল পন্থা অবলম্বন করে আপনার ফেসবুক আইডি ডিলিট করবেন।

কম্পিউটারের মাধ্যমে ফেসবুক আইডি ডিলিট করার নিয়ম

আপনার ফেসবুক আইডি ডিলিট করার জন্য প্রথমে কম্পিউটারের মাধ্যমে ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে হবে। এরপর ভিজিট করতে হবে সেটিং মেনু। এটা ফেসবুক হোম পেজের উপরের ডান কোনায় অবস্থিত।

এরপর বাম পাশে অবস্থিত Your Facebook Information ক্লিক করুন।

তারপর ডান দিকের নিচে খেয়াল করুন। সেখানে আপনি পাবেন Deactivation & Deletion অপশন। এখানে ক্লিক করুন।

এবং সবশেষে আপনাকে দুটি অপশন দেওয়া হবে। নিচের অপশন থেকে Permanently Delete Account নির্বাচন করুন। এরপরে কনফার্ম বাটনে ক্লিক করলেই আপনার অ্যাকাউন্টটি পার্মানেন্টলি ডিলিট হয়ে যাবে।

তবে আপনি যদি আপনার আইডি ফিরে পেতে চান তাহলে অবশ্যই 14 দিনের মধ্যে আবার লগইন করতে হবে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close