সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2020 সমাজকল্যাণ মন্ত্রণালয় জব সার্কুলার

সমাজসেবা অধিদপ্তর সেপ্টেম্বর ১, ২০২০ তারিখে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিভিন্ন পদের জন্য আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে বলা হচ্ছে। আপনি কি শিক্ষিত বেকার? তাহলে সমাজসেবা অধিদপ্তরে চাকুরী হতে পারে আপনার জন্য আশীর্বাদ স্বরূপ।

বাংলাদেশের লক্ষ লক্ষ বেকার তরুণ সমাজ সেবা অধিদপ্তরের চাকরি করে উজ্জ্বল ভবিষ্যৎ গড়েছে। স্থায়ী রাজস্ব হওয়ায় এ চাকুরীর নিশ্চয়তা শতভাগ। আপনি কি সমাজসেবা অধিদপ্তরে চাকরির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন?

তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। কারণ এখান থেকে সদ্য প্রকাশিত নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ডাউনলোড করতে পারবেন। কিভাবে আবেদন করবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা পাবেন এখানে।

সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিবছর হাজার হাজার পদ ফাঁকা হচ্ছে সমাজসেবা অধিদপ্তরে। কারণ অনেক মানুষ রিটায়ার্ড হয়ে অবসরে চলে যাচ্ছে। এছাড়াও নতুন নতুন পদের সৃষ্টি হচ্ছে। এবং অফিসিয়াল কাজে ডিজিটালাইজেশনের ফলে নতুন নতুন শাখার সৃষ্টি হয়েছে। এগুলো পরিচালনার জন্য ব্যাপক জনবল প্রয়োজন।

কি রয়েছে নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে

নতুন নিয়োগ বিজ্ঞপ্তিটি মূলত প্রতিবন্ধীদের জন্য কর্মের সুযোগ সৃষ্টি করেছে। কারণ জব সার্কুলার এর উল্লেখ করে দেওয়া হয়েছে দৃষ্টি প্রতিবন্ধী বা অন্যান্য ধরনের প্রতিবন্ধীদের আবেদন করতে। নির্দিষ্ট পথের পাশে ব্র্যাকেট দিয়ে উল্লেখ করা হয়েছে কোন পদের জন্য কেমন ধরনের প্রতিবন্ধী আবেদন করতে হবে।

১/ শিক্ষক (দৃষ্টি প্রতিবন্ধী)

শিক্ষক পদের জন্য মোট আটটি আসন রয়েছে। এখানে দৃষ্টিপ্রতিবন্ধীদের আবেদন করতে বলা হয়েছে। আপনারা জানেন সমাজসেবা অধিদপ্তর সমাজের অবহেলিত মানুষদের নিয়ে কাজ করে। এরই ধারাবাহিকতায় দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য কর্মের সুযোগ সৃষ্টি করতে চলেছে সমাজসেবা অধিদপ্তর। সারাদেশের সমাজসেবা অফিস হতে হাজার হাজার দৃষ্টি প্রতিবন্ধী আর্থিক বা অন্যান্য ধরনের সুবিধা নিয়ে থাকে।

২/ শিক্ষক (বধির)

বধির শ্রেণীর অবহেলিত মানুষদের এগিয়ে নেয়ার জন্য সমাজসেবা অধিদপ্তর ৭ টি পদের জন্য শিক্ষক নিয়োগ দিবে। আপনি যদি সমাজসেবা অধিদপ্তরে শিক্ষক পদের জন্য আবেদন করতে চান তাহলে এখান থেকে বিস্তারিত দেখে নিন। আমরা চাই প্রতিটি অবহেলিত মানুষ সমাজের মূলধারায় ফিরে আসুক।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button