ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহার করে কিভাবে মিনিট, ইন্টারনেট ও এসএমএস কিনতে হয়? সহজ উপায়ে প্যাকেজ কেনার নিয়ম জেনে নিন

গ্রামীণফোনের ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে গ্রামীনফোনের বিভিন্ন সেবা ক্রয় করা যায়। এছাড়াও নিজের ইচ্ছেমতো প্যাকেজ তৈরি করা যায়। সেই সাথে মিনিট ইন্টারনেট এবং এসএমএস মিশিয়ে বিভিন্ন মেয়াদে আকর্ষণীয় বান্ডেল তৈরি করা যায়। এবং এই অ্যাপ ব্যবহার করে খরচ কিছুটা কমানো যায়।

আমাদের আজকের আলোচনার বিষয়বস্তু কিভাবে ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনি মিনিট, ইন্টারনেট ও এসএমএস কিনতে পারবেন। এই লিখাটি পড়ার মাধ্যমে আপনি বিভিন্ন প্যাকেজ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে পারবেন।

ফ্লেক্সিপ্লান অ্যাপ পরিচিতি

ফ্লেক্সিপ্লান বর্তমানে খুবই জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন। গ্রামীণফোনের নিজস্ব ডেভলপমেন্ট এর ফসল এটি। এই অ্যাপ ব্যবহার করে পছন্দমত প্যাকেজ তৈরি করে তা চালু করা যায়।

2014 সালের দিকে অ্যাপটি প্রথম প্রকাশ করা হয়। প্রকাশের অল্প কয়েকদিনের মধ্যেই ব্যাপক মার্কেটিং করে ফেলে গ্রামীণফোন। সে কারণেই গ্রাহকদের মাঝে সুপরিচিত হয়ে ওঠে এটি।

বর্তমানে অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য উপলব্ধ রয়েছে। যেকোন ভার্সনের এন্ড্রয়েড ডিভাইসের জন্য আপনি এটি ডাউনলোড করতে পারবেন। এটি গুগল প্লে স্টোর এবং গ্রামীনফোনের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।

কিভাবে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করবেন

৫০ লক্ষাধিক বার ডাউনলোড করা হয়েছে অ্যাপটি। অ্যাপটির রিভিউ পড়লেই বোঝা যায় কেমন জনপ্রিয়তা অর্জন করেছে এটি।

নিচের লিংকে ক্লিক করে আপনি অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারবেন।

https://play.google.com/store/apps/details?id=com.flexiplan.droidbd

এছাড়াও গুগলে ফ্লেক্সিপ্লান লিখে সার্চ করেও অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারবেন। অথবা গুগল প্লে-ষ্টোরে ফ্লেক্সিপ্ল্যান লিখে সার্চ করার মাধ্যমে সেখান থেকে সংগ্রহ করতে পারবেন।

গুগল প্লে স্টোরে একাউন্ট খোলা না থাকলেও অ্যাপটি ডাউনলোড করা যাবে বিভিন্ন থার্ড পার্টি ওয়েবসাইট হতে। এছাড়াও গ্রামীণফোনের ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য কোন অ্যাকাউন্ট খোলা লাগবেনা।

কিভাবে অ্যাপটি চালু করবেন

ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহারের পূর্বে অবশ্যই আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। তবে রেজিস্ট্রেশন করার জন্য কোন চার্জ কাটা হবে না। এখন আমরা দেখব কিভাবে প্রথমবার অ্যাপ্লিকেশনটি চালু করবেন।

সর্বপ্রথমে অ্যাপটি ইনস্টল করে নিন।

এরপর ওপেন বাটনে ক্লিক করে অ্যাপ্লিকেশন টি অন করুন।

আপনাকে রেজিস্ট্রেশন করতে বলা হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া খুবই সহজ।

প্রথমে আপনার ফোন নাম্বারটি লিখে সাবমিট করুন। তাহলে আপনার মোবাইলে একটি এসএমএস চলে আসবে। উক্ত মেসেজে লেখা থাকবে কনফার্মেশন কোড।

যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সিমটি প্রবেশ করানো থাকে তাহলে অটোমেটিকালি ভেরিফিকেশন কমপ্লিট হয়ে যাবে। আর যদি আলাদা কোন ডিভাইসে সিম কার্ডটি থাকে তাহলে আপনাকে ম্যানুয়ালি পিন নাম্বারটি টাইপ করে সাবমিট করতে হবে।

এছাড়া আর কোন ঝামেলা নেই। আনইন্সটল করার পূর্ব পর্যন্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই।

কিভাবে ফ্লেক্সিপ্লান ব্যবহার করে প্যাকেজ কিনবেন

ফ্লেক্সিপ্লান ব্যবহার করে মিনিট, ইন্টারনেট এবং এসএমএস কেনা খুবই সহজ। এজন্য সর্বপ্রথম অ্যাপটি চালু করুন এবং আপনার পছন্দের প্যাকেজটি তৈরি করুন।

ইন্টারনেট ডেটা কেনার উপায়ঃ সর্বপ্রথম এর অপশন থেকে কত মেগাবাইট কিনবেন তা নির্বাচন করুন। এরপর নিচের অপশন হতে কত দিন মেয়াদে কিনবেন তা সিলেক্ট করুন। যদি আপনার মিনিট টকটাইম ও এসএমএসের প্রয়োজন না হয় তাহলে তা শূন্য করে দিন। সবশেষে সাবমিট বাটনে ক্লিক করুন। আপনার মোবাইল হতে ভেরিফিকেশন কোড যাচাই করে তা লিখে পুনরায় সাবমিট বাটনে ক্লিক করুন।

মিনিট টকটাইম কেনার উপায়ঃ মিনিট টকটাইম কেনার জন্য ইন্টারনেট ভলিয়ম ও মেসেজের সংখ্যা শূন্য করে দিন। কত দিন মেয়াদে কিনতে চান তা নির্বাচন করুন। সবশেষে সাবমিট বাটনে ক্লিক করে ভেরিফিকেশন কমপ্লিট করুন।

এসএমএস প্যাকেজ কেনার উপায়ঃ গ্রামীনফোনের ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনি এসএমএস প্যাকেজ কিনতে পারবেন। এজন্য ইন্টারনেট এবং মিনিট ভলিউম শূন্য করে দিন। কত দিন মেয়াদে এসএমএস প্যাকেজ ব্যবহার করতে চান তা সিলেক্ট করুন। এবং কতটা এসএমএস কিনতে চাচ্ছেন তা নির্বাচিত করুন। পরিশেষে ভেরফিকেশন প্রক্রিয়া সম্পন্ন করুন।

সর্বশেষ কথা

আশা করব আমাদের টিউটোরিয়ালটি আপনার ভালো লেগেছে। ফ্লেক্সিপ্লান অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে কোথাও কোন সমস্যার সম্মুখীন হলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমাদের এক্সপার্ট টিম আপনার সেবায় সর্বদা নিয়োজিত। আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য ধন্যবাদ। লেখাটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button