খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

খাদ্য অধিদপ্তর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ প্রকাশিত হয়েছে। পোস্ট থেকে খাদ্য অধিদপ্তর নতুন জব সার্কুলার পেতে পারেন। নিচে খাদ্য অধিদপ্তর জব সার্কুলার এর বিস্তারিত দেওয়া হল।

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি পদ সংখ্যা 102 জন

পদের নামঃ চেয়ারম্যানের একান্ত সচিব একজন। বেতন 22 হাজার থেকে 53 হাজার টাকা।

শিক্ষাগত যোগ্যতাঃ অনুজীব বিজ্ঞান রসায়ন প্রাণরসায়ন ফলিত রসায়ন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান তথ্য প্রযুক্তির নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা বা খাদ্য প্রথম শ্রেণী বা সমমানের সিজিপিএ স্নাতকোত্তর ডিগ্রী অথবা দ্বিতীয় শ্রেণীর স্নাতক স্নাতকোত্তর ডিগ্রি অথবা 4 বছর মেয়াদি স্নাতক ডিগ্রি।

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

নিরাপদ খাদ্য অফিসারঃ 72 জন বেতন 22 হাজার থেকে 53 হাজার টাকা

শিক্ষাগত যোগ্যতাঃ উপরের পদে বর্ণিত যোগ্যতা সমূহ অনুসরন করা হবে।

খাদ্য বিশ্লেষক একজন।

সহকারি পরিচালক 6 জন। বেতন 22 হাজার থেকে 53 হাজার টাকা।

বৈজ্ঞানিক কর্মকর্তা 9 জন।

মনিটরিং অফিসার পাঁচজন।

গবেষণা কর্মকর্তা 4 জন।

উপরে বর্ণিত সকল পদের জন্য শিক্ষাগত যোগ্যতায় একই।

পদের নামঃ আইন কর্মকর্তা একজন।

শিক্ষাগত যোগ্যতাঃ আইনে প্রথম শ্রেণী বা সমমানের সিজিপিএ স্নাতকোত্তর ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণীর সমমানের সিজিপিএ স্নাতকোত্তর সহ দ্বিতীয় শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা 4 বছর মেয়াদি স্নাতক ডিগ্রি।

পদের নামঃ জন সংযোগ কর্মকর্তা ১জন

শিক্ষাগত যোগ্যতাঃ গণসংযোগ ও সাংবাদিকতা বিষয়ে প্রথম শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতকোত্তর ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা 4 বছর মেয়াদি স্নাতক ডিগ্রি।

পদের নাম পরিসংখ্যান কর্মকর্তা জল বেতন 22 হাজার থেকে 53 হাজার টাকা। শিক্ষাগত যোগ্যতাঃ পরিসংখ্যানে প্রথম শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতকোত্তর ডিগ্রি অথবা দ্বিতীয় শ্রেণীর স্নাতক দ্বিতীয় শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা 4 বছর মেয়াদি স্নাতক ডিগ্রি।

পদের নাম হিসাব রক্ষণ কর্মকর্তা একজন। শিক্ষাগত যোগ্যতা জানতে অনুগ্রহপূর্বক নিচে প্রকাশিত চাকরির সার্কুলার টি দেখুন।

খাদ্য অধিদপ্তর নতুন জব সার্কুলার ২০১৯

22 ফেব্রুয়ারির 1 তারিখ অনুযায়ী অনূর্ধ্ব 30 বছর হতে হবে তবে মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার পুত্রকন্যা প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা 32 বছর। একই ব্যক্তি একাধিক পদে আবেদন করার কোনো সুযোগ নেই। আবেদনের শেষ তারিখ 13 ই মার্চ 2019। আবেদন করার ওয়েবসাইট https://bfsa2.taletalk.com.bd প্রবেশ পত্র প্রাপ্তির বিষয়টি মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে যথাসময়ে জানানো হবে অনলাইন আবেদন পত্রের প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে মেয়ে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা এবং এস এম এস নিয়োগ করা এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

 

এসএমএস প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদানঃ Online এ আবেদন পত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদন পত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারের ছবি সহ অ্যাপ্লিকেশন প্রিভিউ দেখা যাবে। ভুল ভাবে আবেদন পত্র সাবমিট করা সম্পূর্ণ প্রার্থীগণ ইউজার আইডি ছবি ও স্বাক্ষর যুক্ত একটি এপ্লিকেশন কপি পাবেন।

খাদ্য অধিদপ্তর চাকরি সার্কুলার ২০১৯

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরো জানতে নিচের প্রদত্ত নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন।

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

 

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

 

Shahriar One চাকরির সার্কুলার প্রকাশের একটি অন্যতম ওয়েবসাইট। বাংলাদেশে প্রকাশিত সকল সরকারি বেসরকারি চাকরির সার্কুলার বা নিয়োগ বিজ্ঞপ্তি এই ওয়েবসাইটে বাংলা ভাষায় প্রকাশ করা হয়। আমরা নতুন নতুন চাকরির সার্কুলার সংগ্রহ করে তা তাৎক্ষণিকভাবে প্রকাশের চেষ্টা করি।

Updated: November 22, 2019 — 9:46 pm

The Author

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *