জিপি মিনিট অফার প্যাকেজ ২০২১ গ্রামীণফোন সিমে মিনিট কেনার কোড

গ্রামীণফোন কথা বলার জন্য সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্ক প্রোভাইড করে। কিন্তু কল রেট বেশি হওয়ার কারণে অনেকেই গ্রামীণফোন থেকে কল করতে চান না। আবার অনেকেই একটু চালাক হয় মিনিট বান্ডেল অফার গ্রহণ করে। মিনিট প্যাকেজ কেনার কিছু সুবিধা রয়েছে। আপনি যদি আগে থেকেই মিনিট অফার অ্যাক্টিভেট করে রাখেন তাহলে কল রেট খুবই অল্প পড়ে।

আমাদের আজকের লেখায় আমরা জিপি মিনিট অফার ও প্যাকেজ সম্পর্কে আলোচনা করব। এই লেখা টি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি গ্রামীণফোন সিমে মিনিট কেনার কোড এবং বিভিন্ন তথ্য জানতে পারবেন। চলুন প্রথমে জিপি মিনিট অফার সম্পর্কে জেনে নেয়া যাক।

জিপি মিনিট অফার

জিপি সিমে অনেকগুলো মিনিট প্যাকেজ প্রচলিত আছে। বিভিন্ন দামের এসকল মিনিট প্যাকেজগুলো ফ্লেক্সিপ্ল্যান, my gp app এবং ফ্লেক্সিলোড হতে এক্টিভেট করা যাবে।

নিচে বিভিন্ন মিনিট অফার সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হবে। নিচের অংশটি সম্পন্ন করার পড়ে আপনি যে সকল বিষয় জানবেন তা হলঃ

১/ জিপির বিভিন্ন মিনিট অফার

২/ জিপি মিনিট অফার এর মেয়াদ

৩/ মিনিট প্যাকেজ এর বর্তমান মূল্য এবং

৪/ মিনিট প্যাকেজ এক্টিভেট করার সিস্টেম।

বেশি কথা না বাড়িয়ে চলুন মূল বিষয় শুরু করা যাক।

৪৫ মিনিট ২৭ টাকা ২ দিন মেয়াদ

গ্রামীনফোন সিমে মাই জিপি অ্যাপ থেকে 27 টাকায় 45 মিনিট টকটাইম কিনতে পাচ্ছেন দুই দিন মেয়াদে। এই প্যাকেজটি শুধুমাত্র মাই জিপি অ্যাপ থেকে এক্টিভেট করা যাবে। ফ্লেক্সিলোড রিচার্জ বা ফ্লেক্সিপ্লান হতে প্যাকেজটি চালু করা যাবে না। অব্যবহৃত মিনিট এর মেয়াদ জানতে ডায়াল করতে হবে *১২১*১*২#

১০০ মিনিট ৬৪ টাকা ৭ দিন মেয়াদ

এক সপ্তাহ মেয়াদে 100 মিনিট টকটাইম পাচ্ছেন মাত্র 64 টাকায়। এই মিনিট প্যাকেজ টি যে কোন নাম্বারে কল করার জন্য ব্যবহার করা যাবে। তবে আন্তর্জাতিক কলের ক্ষেত্রে এই মিনিট প্রযোজ্য নয়।

এই প্যাকেজটি তিনটি উপায়ে চালু করতে পারবেন। প্রথমত ফ্লেক্সিলোড হতে 64 টাকা রিচার্জ করার মাধ্যমেই চালু হবে এই প্যাকেজ। মাই জিপি এপ ভিজিট করার মাধ্যমে এক্টিভেট করা যাবে। এছাড়াও নির্দিষ্ট একটি কোড ডায়াল করার মাধ্যমে সক্রিয় করতে পারবেন এই মিনিট বান্ডেল। এজন্য আপনাকে ডায়াল করতে হবে *121*4206#

৩১০ মিনিট ১৯৯ টাকা ৩০ দিন

*121*4018# ডায়াল করে এই প্যাকেজটি চালু করতে হবে। এছাড়াও ফ্লেক্সিলোডের মাধ্যমে 199 টাকা রিচার্জ করলে স্বয়ংক্রিয়ভাবে অ্যাক্টিভেট হয়ে যাবে ৩১০ মিনিটের প্যাকেজ। অথবা আপনি মাই জিপি অ্যাপ থেকেও 30 দিন মেয়াদে এই মিনিট বান্ডেল টি ক্রয় করতে পারবেন। অব্যবহৃত মিনিট ব্যালেন্স এর পরিমাপ ও মেয়াদ জানতে ডায়াল করুন *১২১*১*২#

উক্ত মিনিট ব্যালেন্স যে কোন লোকাল নাম্বারে কথা বলার জন্য ব্যবহার করা যাবে। আপনি 24 ঘন্টা কল করতে পারবেন কোন রকম এক্সট্রা চার্জ ছাড়া।

২৫ মিনিট ১৬ টাকা

মাত্র মাত্র 24 ঘন্টা মেয়াদে 16 টাকায় 25 মিনিট টকটাইম কিনতে পারবেন জিপি সিমে। এই মিনিট বান্ডেল কিনতে ফ্লেক্সিলোড থেকে 16 টাকা রিচার্জ করুন। অথবা ডায়াল করুন *121*4207#। আপনি চাইলে মাই জিপি অ্যাপ থেকেও মিনিট প্যাকেজটি কিনতে পারবেন। এবং এই বান্ডিলের মেয়াদ এবং অব্যবহৃত মিনিট ব্যালেন্স এর পরিমাপ জানতে ডায়াল করুন *১২১*১*২#

৫০০ মিনিট ৩০৭ টাকা ৩০ দিন মেয়াদ

30 দিন মেয়াদে 500 মিনিট টকটাইম পাবেন ৩০৭ টাকা রিচার্জে। এক্ষেত্রে অবশ্যই ৩০৭ টাকাই রিচার্জ করা লাগবে। এছাড়াও আপনি ফ্লেক্সিপ্লান থেকে এই প্যাকেজটি তৈরি করে নিতে পারবেন। অথবা আপনি মাই জিপি অ্যাপ থেকে টকটাইম মেনুতে ক্লিক করে এটি এক্টিভেট করতে পারবেন।

উক্ত মিনিট 24 ঘন্টা ব্যবহার করা যাবে যেকোনো লোকাল নাম্বারে কল করার জন্য। মিনিট ব্যালেন্স জানতে ডায়াল করুন *১২১*১*২#।

জিপি মিনিট ব্যালেন্স চেক করার কোড

গ্রামীনফোনে আপনার যদি মিনিট বান্ডেল কেন থাকে তাহলে ব্যালেন্স চেক করার প্রয়োজন পড়ে। কয়েক ভাবেই মিনিট ব্যালেন্স চেক করা যায়। এর মধ্যে সবচেয়ে সহজ উপায় হলো ইউএসএসডি কোড ডায়াল।

ছোট্ট একটি কোড আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করার মাধ্যমে জেনে যেতে পারবেন আপনার অব্যবহৃত জিপি মিনিট ব্যালেন্স। এজন্য আপনাকে ডায়াল করতে হবে *১২১*১*২#

এছাড়াও মাই জিপি অ্যাপ এর মাধ্যমে আপনার মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন। এজন্য এ্যাপ এ গিয়ে আপনার ফোন নাম্বার দিয়ে লগ ইন করুন এবং ব্যালেন্স মেনুতে ক্লিক করুন।

আশা করব আমাদের লেখা আপনার ভালো লেগেছে। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ। এরকম আরো গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় লেখা পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের ওয়েবসাইটটি।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close