কিভাবে প্রপোজ করতে হয়

আপনার হয়তো কোন একজন মানুষকে পছন্দ করেন এবং আপনার সেই পছন্দের মানুষকে যদি মনের কথা জানাতে চান তাহলে তাকে প্রপোজ করতে হবে। কিন্তু তথাকথিত নিয়ম অনুসারে আপনারা যখন তাদেরকে আই লাভ ইউ বলতে যান তখন দেখা যায় যে অনেক ক্ষেত্রে আপনার রিজেক্ট হয়ে চলে আসেন এবং আপনাদের তারা পছন্দ করে না বলে আপনারা এই প্রেমে ব্যর্থ হয়ে তাদের সঙ্গে কথা বলা বন্ধ করে। কিন্তু প্রপোজ করার কিছু সহজ নিয়ম এবং ব্যাসিক বিষয় রয়েছে যেগুলো আপনারা মেনে চললে কাজ হয়ে যেতে পারে।

তাই আপনি যাকে পছন্দ করেন আগে তাকে বুঝতে হবে এবং সে কি পছন্দ করে সেটা যখন বুঝতে পারবেন তখন সেই পছন্দের জিনিস অনুযায়ী এবং পছন্দের বিষয়গুলো অনুযায়ী আপনারা যদি তাকে প্রবেশ করেন দেখা যাবে যে অনেক ক্ষেত্রে আপনারা ইতিবাচকতা জেনে নিতে পারছেন এবং আপনাদের এই মধুর সম্পর্ক খুব সুন্দর ভাবে শুরু হচ্ছে। আপনার হয়তো সিনেমায় দেখেন অথবা বিভিন্ন নাটকে দেখেন যে কোন একটা বিষয় নিয়ে নায়িকার সঙ্গে ঝগড়া চলছে এবং ঝগড়ার এক মুহূর্তে হঠাৎ করে দুজন দুজনকে ভালোবাসে।

কিন্তু বাস্তবতার দিক থেকে এটি সম্পূর্ণটাই উল্টা এবং এভাবে কখনও একটি সম্পর্ক গড়ে উঠতে পারে না। বর্তমানে আশেপাশে যেমন অনেক মেয়ে রয়েছে তেমনি ভাবে আশেপাশে প্রেম করার মত অনেক ছেলে রয়েছে। তাই আপনি যখন কোনো একটি মেয়েকে ভালবাসবেন অথবা যাকে দেখলে আপনার ভেতর বুকের ভেতরে ধুকপুকুনি বেড়ে যাবে তখন আপনারা তাকে প্রপোজ করতে পারেন। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় যে যখন প্রপোজ করতে যাবেন তখন মুখ দিয়ে মনের কথা বলতে পারেন না এবং এ ক্ষেত্রে দেখা যায় যে দিনের পর দিন আপনারা তার সামনে গিয়ে হাটু কাপাকাপি শুরু করে দিলো মনের কথা বলে ফেলতে পারেন না।

হার পাওয়ার প্রজেক্ট ট্রেনিং বিনামূল্যে মেয়েদের আউটসোর্সিং বিষয়ে ট্রেনিং কারা পাবে, কবে শুরু হবে, কিভাবে করতে হবে

তাই মনের মানুষকে আপনারা যদি প্রপোজ করতে চান তাহলে আজকে আমাদের ওয়েবসাইটের এই পোষ্টের মাধ্যমে কিভাবে প্রপোজ করতে হয় তা জেনে নিন। প্রপোজ করতে হলে আপনাকে সেই ব্যক্তির সঙ্গে কথা বলতে হবে। মেয়েরা সাধারণত পরিষ্কার-পরিচ্ছন্ন ছেলেদের পছন্দ করে এবং এক্ষেত্রে অবশ্যই আপনাকে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং দেখার দিক থেকে একটু স্মার্ট হয়ে তাদের সামনে উপস্থিত হতে হবে। বেশি হ্যাংলা টাইপের হয়ে গেলে অথবা স্টাইল মারতে মারতে বেশি স্টাইলিশ হয়ে গিয়ে তাদের সামনে দাঁড়ালে হয়তো আপনি রিজেক্ট হয়ে যেতে পারেন।

তাছাড়া অনেক মেয়ে আছে যারা এই ধরনের ছেলে পছন্দ করে এবং আপনি যে মেয়েকে পছন্দ করবেন এবং অবশ্যই ভালো মেয়েকে পছন্দ করার জন্য আপনাকে ভালো হবে তাদের সামনে যেতে হবে। যদি তাদের সঙ্গে আপনাদের কন্টিনিউয়াসলি কথা হতে থাকে এবং আপনারা যদি তাদেরকে প্রপোজ করার জন্য কোনরকম ভাবে বোঝাতে পারেন তাহলে একটি পছন্দের জায়গায় তাকে নিয়ে যান। জীবনসঙ্গিনী হিসেবে আপনি কি ধরনের মেয়ে পেতে চান তারা তার সামনে উল্লেখ করুন এবং সেই বৈশিষ্ট্য গুলো যেন তার সঙ্গে মিলে যায় সেগুলো তুলে ধরেন।

তবে অবশ্যই খোঁজখবর রাখবেন সেই মেয়ের জন্য কোন বয়ফ্রেন্ড না থাকে এবং যদি বয়ফ্রেন্ড না থাকে তাহলে আপনারা উপরের নিয়ম অনুসরণ করে তাদের সামনে যেতে পারেন এবং প্রপোজ করার সময় অবশ্যই কিছু উপহার এবং ফুল নিয়ে গিয়ে তাদেরকে আপনাদের মনের কথা ফুল দিয়ে জানালে তারা হয়তো আপনাকে ভালোবাসে থাকলে আপনার প্রস্তাবে না রাজি হয়ে পারবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button