বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, পিকচার, ফেসবুক স্ট্যাটাস, SMS, ছন্দ, দোয়া, চিঠি

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, পিকচার, ফেসবুক স্ট্যাটাস, SMS, ছন্দ, দোয়া, চিঠি। একটি প্রবাদ রয়েছে জন্ম মৃত্যু বিয়ে তিন বিধাতা নিয়ে। বিয়ে আমাদের জীবনের একটি অতিপ্রয়োজনীয় জিনিস। প্রাপ্তবয়স্ক হওয়ার পরে আমাদের বিয়ে করার আগ্রহ জাগে। বিয়ে হলো দুটি মানুষের একত্রে মিলন।

বিবাহর দিনটি আমাদের জীবনের সবচেয়ে বিশেষ একটি দিন। যার কারণে এই দিনটাকে আমরা স্মরণীয় করে রাখতে চাই।তাই আমরা প্রতি বছর বিবাহ বার্ষিকী পালন করে। বিবাহ বার্ষিকী ঘিরে আমরা আমরা মোবাইল খুদেবার্তার মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করে থাকে।

স্বামী স্ত্রীর বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

বিবাহর দিনটি প্রতিবছর একটি দম্পতি জীবনে ফিরে আসে।স্বামীকে নানানভাবে উপহার প্রদান করে থাকে। যার কারণে আমাদের জীবনসঙ্গী অনেক বেশি চমক হয়। স্বামী-স্ত্রী বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা আমাদের এখান বিরাট সংরক্ষণ রয়েছে আপনি এখান থেকে চাইলে সুন্দর সুন্দর শুভেচ্ছা সংগ্রহ করে তা আপনার জীবন সঙ্গীকে প্রেরণ করতে পারেন।

মা বাবার বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

আপনারা যারা মা বাবার বিবাহ বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বার্তা ডাউনলোড করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। আমরা এখানে সুন্দর সুন্দর বিবাহ বার্ষিকী শুভেচ্ছা বার্তা উপস্থাপন করেছি।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা gif

বিবাহ বার্ষিকী দোয়া

বিবাহ বার্ষিকী চিঠি

বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস

আজ আমার বিবাহ বার্ষিকী

শুভ বিবাহ ছন্দ

শুভ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা বার্তা

১. শুভ বিবাহ বার্ষিকী। আজকে তোমাদের বিবাহ বার্ষিকী। এই সেদিন তোমাদের বিয়ে হলো এর মধ্যে বেশ কয়েকটি বছর সুন্দর ভাবে পার করেছো। তোমাদের দুইজনকে একসাথে দেখলে সত্যি অনেক ভালো লাগে। দোয়া করি তোরা দুইজন সারাটি জীবন এভাবেই একে অপরের পাশে থাকবি আর সুন্দর করে সংসার করবি। সবসময়ই তোমাদের জন্য দোয়া করি, তোমাদের দাম্পত্য জীবন অনেক সুখের হোক। শুভ কামনা রইল।

২. হ্যাপি ম্যারেজ এ্যানিভার্সারি। এভাবেই একসাথে থেকো তোমরা। সত্যি ভাল লাগে তোমাদের দেখে। সুন্দর ভাবে কয়েকটি বছর পার করে ফেলেঝো দাম্পত্য জীবনের। আমি চাই বাকি জীবনটাও এভাবে একজন আরেক জনের পাশে থাকবে সবসময়। তোমরা সারাজীবন একসাথে থাকো। দোয়া করি সারাজীবন একসাথে থেকে অারও অনেক বিবাহ বার্ষিকী উদযাপন কর। অনেক অভিনন্দন জানাই তোমাদের বিশেষ দিনে।

৩. আজকে তোমাদের জীবনের একটা বিশেষ দিন। প্রতিটি মানুষ চায় তারা তাদের পছন্দের মানুষটার সাথে সারাজীবনরযেন একসাথে থাকতে পারে। তোমাদের দেখলে সত্যি অনেক ভালো লাগে। এমন করেই একজন আরেক জনের সহযোগী ও ভালবাসার মানুষ হয়ে সারাটি জীবন পাশে থাকতে হবে। এমন সুন্দর দিন তোমাদের জীবনে বার বার আসুক আর দুইজন একসাথে দিনটি অনেক খুশি ও আনন্দে সাথে পালন করো। শুভ বিবাহ বার্ষিকী।

৪. অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা জানাই, কারণ আজকে তোমাদের বিবাহ বার্ষিকী। প্রতিটি নারী পুরুষের জীবনে সত্যি অনেক গুরুত্বপূর্ণ একটি দিন আজ। কারন এই দিনে আমরা যেই মানুষটির সাথে সারাজীবন একসাথে কাটাতে চাই তার সাথে চিরকাল থাকার শপথ নেই। সুতরাং সবসময়ই যেন তোমরা একসাথে থেকো তোমাদের ভালবাসাকে অটুট রাখতে পারো সেই দোয়া করি তোমাদের জন্য।

৫. বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা নাও সেই সাথে তোমাদের দুইজনের জন্য আমার পক্ষে থেকে অসংখ্য শুভেচ্ছা ও শুভকামনা রইল। তোমরা একজন আরেকজনকে এভাবেই চিরকাল আকড়ে থেকো। ভালবাসা, বিশ্বাস ও শ্রদ্ধা দিয়ে একসাথে পাশাপাশি চলো। জীবনের সব বাঁধা পেরিয়ে তোমরা সফল হও। তোমাদের দুইজনের সার্বিক উন্নতি কামনা করছি। চিরকাল পাশে থেকো দুজন দুজনার আর তোমাদের সংসার সুখের হোক দোয়া করি।

৬. আজকে তোমাদের বিবাহ বার্ষিকী। তোমাদের জন্য আমার পক্ষ থেকে অনেক অভিনন্দন রইল। জীবনে চলার পথের শক্তি হলো একজন উত্তম সঙ্গী। যার সাথে সারাটি জীবন পথ চলা যায়। তাই আজকের দিনটি প্রতিটি মানুষের জীবনে অনেক বড় আনন্দ ও উৎসবের দিন বলে আমি মনে করি। জীবন সঙ্গী হিসেবে বেছে নেওয়া মানুষটা আমাদে সারাজীবনের পথ চলার সাথী হয়। তোমরাও এভাবেই একে অপরের পথ চলার বিশ্বস্ত সাথী হয়ে থেকো সবসময়।

৭. আজ তোমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ একটি দিন। বিবাহিত জীবনের কলেকটি বছর পেরিয়ে এসেছো। শুভ বিবাহ বার্ষিকী। বিবাহ মানে শুধু দুইটি মনের মিলন নয় অনেক অনেক দায়িত্বও বটে। আর অনেক কিছু নিয়ম মেনে চলতে হয়। আর সুন্দর নিয়মই জীবনকে সুন্দর করে তোলে। আজকের দিনে দোয়া করি সব দায়িত্ব যেন টিকভবে পালন করত পারো। সঙ্গী নিয়ে সুখের সংসার করো সারাজীবন। তোমার সংসার সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠুক। চাঁদের হাট হয়ে উঠুক তোমার সংসার। অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল। সুখী হও জীবনে।

৮. প্রিয় ভাই আজকে তোমার ম্যারেজ ডে। আমার পক্ষ থেকে তোমার জন্য অনেক শুভেচ্ছা রইল। আজকের এই আনন্দঘন মুহূর্তে প্রিয় মানুষটাকে নিয়ে অনেক আনন্দ করো। অনেক সুন্দর ভাবে দিনটি উদযাপন করো। দোয়া করি তোমার বিবাহিত জীবন সুখের হোক চিরস্থায়ী হোক। তোমার সংসারে সবসময়ই সুখ ও সমৃদ্ধিতে ভরে থাকুক। পরিবারকে নিয়ে অনেক আনন্দ ও উৎসবের মধ্যে থাকো। আর এভাবেই প্রিয় মানুষটিকে নিয়ে সুন্দর ও সোনালি দিন অতিবাহিত করো।

৯. প্রিয় আপু আমার পক্ষ থেকে তোমাকে জানাই হ্যাপি ম্যারেজ ডে। অনেক অনেক শুভকামনা জানাই। তোমার প্রিয় মানুষটিকে নিয়ে আজকের দিনটি অনেক আনন্দে কাটাও। তুমি সবসময় ভালো থেকো আর সবসময়ই যেন প্রিয় মানুষটি তোমাকে অনেক ভালবাসা ও সম্মানে রাখে। তোমার সুখী সংসারের জন্য দোয়া করি সবসময়। সৃষ্টিকর্তা তোমাদের সংসারকে চিরস্থায়ী সুখের বানিয়ে দিক।

১০. হ্যাপি ম্যারেজ ডে। আজকের দিনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলে। নিশ্চয়ই সব মানুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও স্বরণীয় দিন হলো এই বিবাহের দিন। আজকে বছর ঘুরে আবারও সেই কাঙ্খিত দিনটি এসেছে। এই দিনে প্রিয় মানুষটিকে সময় দাও ও তাকে সারপ্রাইজ দাও, যে নিজের পরিবার ছেড়ে এসে তোমার সাথে তোমার পরিবার গড়ে তুলেছে। তোমরা চিরকাল একসাথে থাকো এবং তোমার সংসার সবসময়ই সুখের হোক দোয়া রইল আমার পক্ষ থেকে।

১১. হ্যাপি ম্যারেজ ডে। বিবাহ দিবসের শুভেচ্ছা রইল। তোমার জীবনের একটি আনন্দঘন দিন আজকে। কিছু বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলে। সত্যি এটি প্রত্যেকের জীবনের গুরুত্বপূর্ণ দিন। তুমি তোমার সঙ্গীকে আজকের এই বিশেস দিন অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা জানাও। কেননা তাকে দিয়েই আজকের তোমার সুখের সংসার ও সফর মানুষ তুমি। সবসময় পারস্পরিক শ্রদ্ধাবোধ ও বন্ধুত্ব বজায় রেখে সুন্দর পবিত্র বন্ধনটিকে চিরন্তন সম্পর্ক বজায় রেখো। তোমাদের জন্য সুখী দাম্পত্ব্য জীবনের অনেক শুভেচ্ছা ও দোয়া রইল।

১২. বিবাহ সৃষ্টিকর্তার তরফ থেকে প্রেরিত একটি পবিত্র সম্পর্ক। আর এই সম্পর্ককে সুন্দর ও সাবলীল করতে দুইজনের অবদানই জরুরি। আজ তোমার বিবাহ বার্ষিকী। মহান আল্লাহর কাচে তোমার সুখী ও সফল জীবনের জন্য অনেক অনেক প্রার্থনা করি যেন এই পবিত্র সম্পর্ক চিরকাল অটুট থাকে। তোমার সংসার সুখ ও সমৃদ্ধিতে ভরে উটুক।সব বাঁধা অতিক্রম করে এগিয়ে যাও সামনের দিকে সেই প্রার্থনা করি তোমার জন্য।

১৩. বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা রইল আমার পক্ষ থেকে। অনেক সুখী হও জীবনে। তোমাদের এই পবিত্র বন্ধন চিরকাল সুন্দর থাকুক। কোন বাঁধা বা ঝড় যেন আঘাত করতে না পারে এই সুন্দর সম্পর্কে। পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহনশীলতা সবসময় বজায় রাখবে। প্রিয় মানুষকে তার প্রাপ্য ভালবাসা ও মর্যাদা দিবে। তোমাদের বিবাহিত জীবন যেন অনেক সুখের হয় ও চিরস্থায়ী হয়। অনেক ভালো থেকো তোমরা। সুখী হও।

১৪.আজকের এই শুভ বিবাহ বার্ষিকীতে আমার পক্ষ থেকে শুভেচ্ছা রইল। বর্তমানে পৃথিবীতে দিন দিন সম্পর্কের পরিবর্তন ও মুল্যায়ন কমে যাচ্ছে। একে অপরের প্রতি শ্রদ্ধাবোধের অভাবে সম্পর্কের অবনতির ঘটনা অহরহ হচ্ছে। তাই সবার উচিত সম্পর্কের সঠিক গুরুত্ব দেওয়া তাহলেই একটি সুন্দর পরিবার প্রতিষ্ঠিত হওযা সম্ভব। সুন্দর পরিবারই আমাদের সুখের চাবিকাঠি। তাই সবসময়ই পরিবার ও জীবন সঙ্গীর প্রতি শ্রদ্ধাশীল ও সদয় থাকবে। শুভ কামনা রইল।

১৫.পৃথিবীর সবচেয়ে মুল্যবান ও পবিত্র সম্পর্ক হলো যারা বিবাহে আবদ্ধ হযে সারা জীবনে একে অপরের পাশে থাকে। আজ তোমার বিবাহ বার্ষিকী। দিনটি সত্যি সকলের জীবনে অনেক বড় গুরুত্বপূর্ণ বিষয়। এর মাধ্যমেই নতুন কারো সাথে আমরা সারাজীবন একসাথে থাকার অঙ্গীকার করি। তাই সবসময়ই এই অঙ্গীকার পুরণে সচেষ্ট থাকবে। তোমার অর্ধাঙ্গীকে বুঝিয়ে দিবে সে দোমার কাছে কত গুরুত্বপূর্ণ। দিনটি তোমার অনেক সুন্দর ও বালো কাটুক। ভালো থেকো অনেক।

স্বামী স্ত্রীর স্বামীকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

১৬. প্রিয় বন্ধু আজ তোমার ম্যারেজ ডে। আমার পক্ষ থেকে তোমাকে অভিনন্দন জানাই। সবসময়ই চাই তুমি পরিবার ও প্রিয় মানুষকে নিয়ে সুখে থাকো অনেক। সহধর্মিণীকে নিয়ে অনেক সুখী হও ও সুন্দর জীবন অতিবাহিত করো। তোমাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভকামনা রইল। সবসময়ই একসাথে থাকবে ও একে অপরের যত্ন নিবে। বারে বারে শুভ মুহূর্তটি তেমার জীবনে অনেক সুখ সৃতি ও ভালবাসা বয়ে নিয়ে আসুক।

১৭. হ্যাপি ম্যারেজ এ্যানিভার্সারি। তোমার বিবাহিত জীবন অনেক সুখের ও শান্তির হোক। জীবন সঙ্গী ও পরিবারকে নিয়ে অনেক অনেক ভালো থাকো। সৃষ্টিকর্তার কাছে অসংখ্য শুকরিয়া ও প্রার্থনা করি যে শপথ নিয়ে তোমরা একে অপরের হাত ধরেছো তা যেন সারাজীবনে মত অটুট থাকে। তোমাদের জীবনের সমস্ত চড়াই উৎরাই পেরিয়ে সারাটি জীবন যেন একসাথে পথ চলতে পারো এই দোয়া করি। একটি সুন্দর পরিবারই সবচেয়ে মূল্যবান এই পৃথিবীতে। অনেক অনেক সুখী হও জীবনে।

১৮. আমাদের এই ছোট্ট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও বিষ্ময়কর হলো বিবাহ। কেননা আমারা জীবনের মাঝপথে এসে নতুন একটা মানুষকে নিয়ে আমাদের জীবন ও সংসার গড়ে তুলি। সত্যি বলতে বিবাহ আমাদের জীবনে সৃষ্টিকর্তা প্রদত্ত এক বিশাল নিয়ামত। আজ তোমার ম্যারেজ এ্যানিভার্সারি। তুমি তোমার সংসার ও পরিবার নিয়ে অনেক ভালো থাকো এবং তোমাদের দুজনকে অনেক শুভকামনা জানাই। সুখী হও জীবনে।

১৮. শুভ বিবাহ বার্ষিকী। অনেক অনেক প্রাণঢালা শুভেচ্ছা। চিরকাল এমন অটুট বন্ধনে আবদ্ধ থাকো। দোয়া করি। বর্তমান পৃথিবীতে অহরহ মানেষের সংসার ভাঙাছে যার প্রধান কারণ প্রিয় মানুষ সময় কম দেওয়া কিংবা পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহনশীলতার অভাব। সবসময়ই চেষ্টা করবে সবকিছু যেন ঠিক থাকে এবং তকোন বাঁধাই যেন এই সুন্দর সম্পর্কে মরিচা ধরাতে না পারে। তোমাদের জন্য অনেক প্রার্থনা ও ভালবাসা রইল।

১৯. প্রিয় ভাইয়া আজকে তোমার ম্যারেজ এ্যানিভার্সি। তোমার সুখী দাম্পত্য জীবনের জন্য অনেক শুভেচ্ছা রইল। আমাদের অনেক ভালো লাগে তোমাদের এই পবিত্র ও মজবুত সম্পর্ক দেখলে। তোমরা সুখী মানেই আমারও সুখী। সবসময়ই প্রিয় মানুষটাকে গুরুত্বপূর্, ভালবাসা ও সম্মানে রাখবে তাহলেই হাসি খুশিতে ভরে থাকবে তোমার সংসার। তোমাদের সুন্দর ও আলোকিত ভবিষ্যৎ কামনা করছি। জীবনে সফল ও অনেক সুখী হও।

২০. হ্যাপি ম্যারেজ ডে। বিবাহিত জীবনের কয়েকটি বছর পেরিয়ে এসেছো। তোমাদের জন্য অনেক শুভকামনা। জীবনের বাকি দিনগুলোতেও তোমরা যেন পারস্পরিক শ্রদ্ধাবোধ ও ভালবাসা নিজে একসাথে চলতে পারো সেই দোয়া করি। জীবনটা অনেক ছোট কিন্তু এই ছোট জীবনে সম্পর্ক গুলো অনেক দামী যার জন্যই আমরা জীবন পথে সংগ্রাম করে যেতে পারি। পরিবারই সুখের মূল। আর বিবাহের মাধ্যমেই পরিপূর্ণ পরিবার গঠিত হয়। সুখী হও অনেক দোয়া করি।

২১. মানুষের জীবন অনেক ছোট। এই জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি সম্পর্ক হলো স্বামী স্ত্রী। এদের দুইজনেরঅবদানেই সুন্দর পরিবার গড়ে ওঠে আর জী্ন অনেক সুখের হয়। তবে এই সম্পর্ক টিকিয়ে রাখতে হলে অনেক কিছু বিবেচনা করতে হয়। আজ তোমার বিবাহ বার্ষিকী। আমি চাই তোমাদের সম্পর্কটা চিরস্থায়ী হোক। সারা জীবন একসাথে থেকে জীবনের সমস্ত বাঁধা অতিক্রম করবে কিন্তু কখনই হাত ছাড়বেনা একে অপরের। দোয়া ও শুভকামনা রইল।

২২. আজ নাকি তোমার বিবাহ বার্ষিকী। সত্যি আনন্দের দিন। প্রিয় মানুষটিকে নিয়ে আজকের দিনটি খুব সুন্দর ভাবে পালন করো। স্বরণীয় করে রাখো দিনটি। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তোমরা একসাথে থাকো। কোন বিপদে কেউ কারো থেকে দুরে যাবে না। সবসময়ই পাশে থাকার যে শপথ নিয়েছো দুইজন সেটা অবশ্যই মনে রাখবে। পরিবার পরিজন ও প্রিয় মানুষকে নিয়ে উদযাপন করো দিনটি। অনেক শুভকামনা রইল আমার পক্ষ থেকে।

২৩. পৃথিবীতে সবচেয়ে আশ্চর্যময় সম্পর্ক হলো স্বামী স্ত্রীর। সৃষ্টি কর্তা কত সুন্দর করে তৈরী করেছেন এই সম্পর্ক। আজকের এই সুন্দর মুহূর্তে তোমাকে বিবাহ বার্ষিকীর অজস্র ভালবাসা ও শুভকামনা জানাই। তোমাদের এই ভালবাসার সম্পর্ক অটুট হোক। যেন সকলে তোমাদের আদর্শ মনে করে। তাই একে অপরের পাশে থাকো আর সবসময় পারিবারিক বন্ধন অটুট রেখে ভবিষ্যতের পথে এগিয়ে যাও। অটুট হোক তোমাদের এই সুন্দর বন্ধন।

নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button