মোবাইল ফোনের দাম 2020 বাংলাদেশ ভিভো, শাওমি, রেডমি, স্যামসাং, সিম্ফোনি বাটন ও স্মার্টফোনের বর্তমান দাম ২০২০

আপনি কি 2020 সালে মোবাইল ফোন কিনতে চাচ্ছেন? বিভিন্ন ব্র্যান্ডের অনেকগুলো মোবাইল সাশ্রয়ী রেটে পাওয়া যাচ্ছে। আজকে আমরা এমন কিছু মোবাইল ফোনের দাম নিয়ে আলোচনা করব।

আমাদের আজকের লেখাতে আমরা স্যামসাং, সিম্ফোনি, ওয়ালটন, শাওমি, অপপো, নোকিয়া, রেডমি, ওয়ানপ্লাস, ভিভো ও অন্যান্য জনপ্রিয় মোবাইল ফোনের বর্তমান বাজার মূল্য সম্পর্কে জানব। তাহলে কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

মোবাইল ফোনের দাম

মোবাইল ফোনের দাম মোবাইলের মডেল এবং ফিচারের ওপর নির্ভর করে। প্রতিনিয়ত দাম আপডাউন করে। সে কারণেই নিয়মিত আপডেট রাখতে হয়। সে রকম প্রয়াস থেকেই আজকের আর্টিকেল লেখা।

আমরা যে সকল মোবাইল ফোনের বর্তমান বাজার মূল্য নিয়ে আলোচনা করব তা হলঃ

১/ সিম্ফোনি

২/ স্যামসাং

৩/ নকিয়া

৪/ ওয়ালটন

৫/ শাওমি

এসকল ব্র্যান্ডের মোবাইল ফোনের যে সকল মডেল বাংলাদেশে পাওয়া যায় তার বিস্তারিত ফিচার এবং দাম দেওয়া হবে।

সিম্ফোনি মোবাইল ফোনের দাম

সিম্ফোনি সবচেয়ে সাশ্রয়ী রেটে পাওয়া যায় এমন একটি মোবাইল ফোন। যেটা চীন দেশে তৈরি। এই মোবাইল গুলো সরাসরি বাংলাদেশের জন্য তৈরি করা হয়। সে কারণেই খুব অল্প দামে কিনতে পাওয়া যায়।

সর্বনিম্ন ১০০০ টাকা দিয়ে আপনি সিম্ফনি ব্র্যান্ডের ডুয়েল সিম একটি মোবাইল ফোন কিনতে পারবেন। এবং ব্যাটারির দিক দিয়ে এই মোবাইল গুলো সত্যিই অসাধারণ। সে কারণে চার্জ নিয়ে চিন্তার কোন কারন নাই।

সিম্ফোনি ফিচার ফোন বা বাটন ফোন ছাড়াও রয়েছে অনেকগুলো দামী দামী অ্যান্ড্রয়েড মোবাইল। এগুলোর রেম এবং রম অত্যান্ত শক্তিশালী। খুব দ্রুত কাজ করে এবং হ্যাং করে না। সুতরাং কম বাজেটের মধ্যে ভাল সার্ভিস পেতে হলে সিম্ফোনি সেরা।

সিম্ফোনি বাটন মোবাইলের দাম

সিম্ফোনি ব্র্যান্ডের বাটনগুলো মার্কেটে রাজত্ব করেছে প্রায় ১০ বছর ধরে। নিম্নআয়ের মানুষের প্রথম পছন্দ সিম্ফোনি মোবাইল। কারণ এগুলো দামের দিক দিয়ে খুবই সাশ্রয়ী।

Symphony L42 ফোনের দামঃ আপনার বাজেট যদি এক হাজারের মধ্যে হয় তাহলে এই মোবাইল ফোনটি কিনতে পারেন। এটা কথা বলার জন্য বেস্ট মোবাইল। আপনারা জানেন সিম্ফোনি ব্র্যান্ডের মোবাইল ফোনগুলোর দামে যেমন সাশ্রয়ী তেমন ব্যাটারি পারফরমেন্সের দিক দিয়ে সেরা। ২০১৯ সালে রিলিজ হওয়া লেটেস্ট মোবাইল এটি। বর্তমান বাজার মূল্য ১০৫০ টাকা।

Symphony B12+ ফোনের দামঃ মাত্র ৮২০ টাকা দিয়ে সংগ্রহ করতে পারবেন এই বাটন ফোনটি। ৮০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে এই ডিভাইসটিতে। এছাড়াও রয়েছে 1.77 ইঞ্চি ডিসপ্লে। নিম্ন মানের ক্যামেরা ব্যবহার করা হয়েছে কোনটিতে।

Symphony BL97 ফোনের দামঃ ৯০০ টাকা দামের মধ্যে আপনি এই মডেলের একটি মোবাইল ফোন পাবেন। বর্তমানে এই মোবাইলটি বাংলাদেশের যেকোনো মোবাইলের দোকানে পাওয়া যাবে। ১৭০০ মিলি অ্যাম্পিয়ারের দুর্দান্ত ব্যাটারি রয়েছে মোবাইলটিতে। এছাড়াও আছে 1.77 ইঞ্চি ডিসপ্লে।

শাওমি মোবাইল ফোনের দাম

শাওমি ব্র্যান্ড এর রেডমি সিরিজের অনেকগুলো ফোন ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এর পেছনে সবচেয়ে যে কারণটি রয়েছে তা হলো অল্প দামে চমৎকার চমৎকার সব ফিচার। দুর্দান্ত ব্যাটারি পারফরম্যান্স এবং হাইরেজুলেশন ক্যামেরা রেডমি ফোন গুলোতে দিয়েছে অসাধারণ বুস্ট।

আজকে আমরা শাওমি কোম্পানির মোবাইল ফোনের বর্তমান বাজারদর সম্পর্কে জেনে নেব। একটা কথা না বললেই নয়, বর্তমানে অনেকগুলো শাওমি ফোন বাংলাদেশের প্রায় সকল মার্কেটে পাওয়া যায়। শুধুমাত্র মফস্বল এলাকার ছোট দোকানগুলো বাদে উপজেলা শহরের দোকানগুলোতেও আপনি শাওমি ব্যান্ডের মোবাইল ফোন পাবেন।

স্যামসাং মোবাইল ফোনের দাম

বাংলাদেশের বাজারে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে স্যামসাং মোবাইল ফোন। এ কোম্পানির মোবাইল ফোনের দাম ক্রেতাসাধারণের হাতের নাগালেই। আকর্ষণীয় ডিজাইন এবং চমৎকার সব ফিচার নিয়ে নতুন কিছু মডেল এসেছে বাংলাদেশের বাজারে। আমাদের ওয়েবসাইটে স্যামসাং ব্র্যান্ডের সকল মডেলের মোবাইল ফোনের দাম এবং বিক্রয় মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হবে।

স্যামসাং বাটন মোবাইলের দাম 2020 বাংলাদেশ

অত্যন্ত শক্তিশালী মোবাইল কিনতে চাইলে আপনাকে প্রথমেই স্যামসাং বাটন ফোন নেওয়ার পরামর্শ দিব। কারণ এখন হাত থেকে পড়লেও ভাঙ্গে না। কিংবা আপনার রাগের মাথায় ছোটখাটো আছাড় দিয়েও স্যামসাং বাটন মোবাইলের কিছুই করতে পারবেন না।

স্যামসাং বাটন ফোন একটি খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। Samsung Guru Music 2 ফোনটি যখন প্রথম বাজারে আসে তখন এর বাজার মূল্য ছিল ১৭৫০ টাকা।

ব্যাপক জনপ্রিয়তার কারণে এই ফোনটার বাজার মূল্য বৃদ্ধি পেয়েছে। বর্তমানে এই ফোনটি কিনতে আপনার খরচ হবে ২১০০/ টাকার কিছু কম বা বেশি। অত্যন্ত টেকসই এবং মজবুত এই মোবাইলটিতে দুইটা সিম সাপোর্ট করবে।

অডিও প্লেয়ার রয়েছে ডিভাইসটিতে। এটার সাহায্যে আপনি সুমিষ্ট কন্ঠে হাই কোয়ালিটি অডিও গান শুনতে পারবেন। এবং ব্যাটারি পারফরমেন্স অত্যন্ত ভালো।

হাওয়াই মোবাইলের দাম

বর্তমানে জনপ্রিয় মোবাইল গুলোর মধ্যে হাওয়াই অন্যতম। বাজারে বিভিন্ন মডেলের হাওয়াই মোবাইল পাওয়া যায়। আজকে আমরা বিভিন্ন মডেলের হাওয়াই মোবাইলের বর্তমান বাজার মূল্য সম্পর্কে আলোচনা করব।

হাওয়াই মোবাইল Y3 দামঃ

এই মোবাইলটি বাংলাদেশে পাওয়া যায় না। ইন্ডিয়ার বাজার মূল্য মোতাবেক এর দাম 6 হাজার রুপি। 2017 সালের রিলিজ পাওয়া এই মোবাইলটিতে 2100 মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।

হাওয়াই মোবাইল y6 দাম বাংলাদেশঃ

হাওয়াই y6 প্রো মোবাইল টি ২০১৯ সালে রিলিজ পেয়েছে। বাংলাদেশে পাওয়া যাবে Huawel Y6 Pro মডেলের এই মোবাইলটি। অফিশিয়ালি মোবাইলটির দাম 12000 টাকা। শক্তিশালী ব্যাটারি এবং দুর্দান্ত পারফরম্যান্সে মোবাইলটি মিডিয়াম বাজেটের জন্য সেরা।

আরো পড়তে পারেনঃ

হাওয়াই মোবাইল 2020
হাওয়াই মোবাইল Y9s
হুয়াওয়ে p30 মোবাইল দাম ২০১৯
হাওয়াই মোবাইল p30

১০০০ টাকার মধ্যে মোবাইল ২০২০

১০০০ টাকার মধ্যে অনেকগুলো মোবাইল ফোন রয়েছে। আপনি যদি অল্প বাজেটের মধ্যে মোবাইল কিনতে চান তাহলে এখান থেকে দাম জেনে নিতে পারেন। কয়েকটি ভালো ব্যান্ডের মোবাইল ফোনও রয়েছে এই তালিকায়।

চলুন দেখে নেয়া যাক কোন কোন ব্র্যান্ডের এবং কি কি মডেলের বাটন ফোন পাওয়া যাবে 1000 টাকার মধ্যে।

১/ Symphony

২/ 5 Star DX10

সিম্ফোনি বাটন মোবাইল 1000 টাকার মধ্যে

  1. Symphony L42
  2. Symphony B12+
  3. Symphony BL97

5 Star DX10 ফোনের দামঃ

মাত্র 890 টাকা দিয়ে ফাইভস্টার ব্র্যান্ডের মোবাইল ফোনটি সংগ্রহ করতে পারবেন। এখানে রয়েছে 2.4 ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও থাকছে ১৪০০ মিলি এম্পিয়ার ব্যাটারী। এই মোবাইল ফোনটি 2020 সালে বাজারে এসেছে।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close