নজরুলের জন্মদিনের কবিতা

নজরুলের জন্মদিনের কবিতা

কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। কাজী নজরুল ইসলামের হাজার হাজার কবিতার মধ্যে জন্মদিনে পাঠানোর মত অনেক কবিতা উল্লেখিত রয়েছে। নজরুলের কাব্য গীতি এবং গীতিকাব্য থেকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য অনেক ছন্দ সংগ্রহ করে রেখেছি আমরা। আমাদের অনেক বন্ধু আছে যারা অনেক কবিতা ভালবাসে। অনেকে আছে যারা কবিতা লিখতে ভালোবাসে।

আমরা অধিকাংশ বাঙালিরা নজরুলের গীতি এবং নজরুলের কবিতা ভালোবাসি। তাই জন্মদিনে শুভেচ্ছা হিসাবে জাতীয় কবি নজরুলের কবিতা আকারের শুভেচ্ছা জানালে সেটা সব সময় স্পেশাল হয়ে থাকে।আমরা অনেকে জন্মদিনের শুভেচ্ছা করার জন্য বিভিন্ন কবিদের কবিতা সন্ধান করে থাকি। অনেকে আছে যারা রবীন্দ্র কবিতা পছন্দ করেন এবং অনেকে আছে যারা নজরুল কবিতা পছন্দ করেন। যে যেমন পছন্দ করেন তার জন্মদিনে আমরা সেই পছন্দের কোবির কবিতা শুভেচ্ছা আকারে পাঠাতে পারি। অনেক সময় গুগলের সঠিক তথ্য পাওয়া যায় না। এইজন্য অনেক ইন্টারনেট ব্যবহারকারী হতাশায় পড়ে যান।

কিন্তু আমরা আমাদের এই ওয়েবসাইটে জন্মদিনের শুভেচ্ছা সমগ্র কাজী নজরুল ইসলামের কবিতা গুলো উল্লেখ করবো। আমরা সমস্ত সোর্স এবং সকল সাইট থেকে তথ্য সংগ্রহ করে সেগুলো লিপিবদ্ধ আকারে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি। আপনাদের সামনে সঠিক এবং নির্ভুল তথ্য তুলে ধরায় আমাদের একমাত্র কাজ। আপনাদের সেবা করে ই আপনাদের সন্তুষ্ট করায় আমাদের একমাত্র লক্ষ্য। আমাদের আর্টিকেলটিতে আমরা কাজী নজরুল ইসলামের জন্মদিনের শুভেচ্ছা কবিতা গুলো উল্লেখ করবো।

শুধু কাজী নজরুল ইসলামী নয় যে কোন কবির জন্মদিনের শুভেচ্ছা কবিতা পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করে নিতে পারেন। জন্মদিনে কাউকে শুভেচ্ছা জানানোর জন্য সবচেয়ে ভালো মাধ্যম হলো কবিতা। কাউকে জন্মদিনের শুভেচ্ছা করার সময় গান বা কবিতা আকারে দিলে সেটা সব সময় মনে থাকে। কাজী নজরুল ইসলাম ছোটদের জন্য অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে গেছেন। অনেক মোটিভেশন এর কবিতা এবং জীবনের পথপ্রদর্শক কবিতা বিভিন্ন ধরনের কবিতা উল্লেখ রয়েছে নজরুল কাব্য গীতিতে।

বাচ্চাদের জন্মদিনে নজরুলের কবিতা শুভেচ্ছা আকারে জানাতে পারেন। এতে বাচ্চাদের মধ্যে নজরুল এর প্রতি শ্রদ্ধা বাড়বে। আমাদের নেক্সট জেনারেশন এর মধ্যে জাতীয় কবি নজরুলের প্রতিফলন ঘটবে। কাজী নজরুল ইসলামের প্রতি তাদের আকর্ষণ বাড়বে। এবং তারা অনেক কিছু জানার সুযোগ পাবে।আমরা অনেকে আছি যারা আমাদের বয়স জ্যেষ্ঠ এবং গুরুজনদের জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে থাকি। তাদের জন্মদিনে আমরা যদি নজরুলের কোন কবিতা শুভেচ্ছা আকারে দি ই তাহলে তারা খুব খুশি হবে।। শ্রেণি শিক্ষকের জন্মদিনে, জন্মদিনের শুভেচ্ছা হিসেবে নজরুলের কবিতায় উত্তম। আমরা অনেকে ছোট করে জন্মদিনের শুভেচ্ছা শুধু শুভ জন্মদিন লিখি। কিন্তু আমরা সবাই সৌন্দর্যের প্রেমী। এমন কি আছে যে গান এবং কবিতা শুনতে ভালোবাসে না?

এজন্য জন্মদিনের শুভেচ্ছা আকারে সুন্দর গান এবং কবিতা তৈরি করে দিলে সেটা বেশি স্পেশাল হয়ে থাকে।
যেহেতু বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আশীর্বাদে দৈনন্দিন জীবনের সকল কার্যক্রম সম্পাদিত হচ্ছে তাই মানুষ প্রতিনিয়ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উপর নির্ভরশীল হয়ে পড়ছে।

আমরা যারা বর্তমানকালের জনগণ তারা অধিকাংশরায় নজরুল গীতি এবং নজরুল কবিতা সম্পর্কে বেশি জানিনা। কিন্তু কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। তার জীবনী থেকে অনুপ্রাণিত হয়ে তাকে সম্মান প্রদর্শন করাই আমাদের কর্তব্য। নজরুল গীতি এবং নজরুল কবিতা না জানলেও বর্তমানে অনলাইনে সব কিছু করা সম্ভব। অধিকাংশরায় জানেনা একটি নজরুল কবিতা। কিন্তু তারাও google নামক অ্যাপ এ সার্চ করে জন্মদিনের শুভেচ্ছার জন্য একটি নজরুল কবিতা সন্ধান করে নিতে পারেন।

গান এবং কবিতা বানিয়ে কাউকে জন্মদিনের শুভেচ্ছা জানান। ছন্দ আকারে শুভেচ্ছা জানালে সবারই ভালো লাগে। বাঙালিরা প্রত্যেকের নজরুল কবিতা পছন্দ করে। এজন্য কাউকে জন্মদিনের কবিতা হিসাবে নজরুলের কবিতা পাঠাতে পারেন। আমরা আমাদের এই আর্টিকেলে জন্মদিনের কবিতা সম্পর্কে আলোচনা করেছি। আশা করি আমাদের এই আর্টিকেলটি পড়ে পাঠকরা উপকৃত হবেন। জন্মদিনের শুভেচ্ছা এবং জন্মদিনের শুভেচ্ছা করার উপকারিতা সম্পর্কে জানতে পারবেন আমাদের এই আর্টিকেলে। আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতি সম্মান প্রদর্শন করে , নজরুল কবিতা জন্মদিনের শুভেচ্ছা আকারে পাঠানো যায়।

About শাহরিয়ার হোসেন 4779 Articles
Shahriar1.com ওয়েবসাইটে আপনার দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যা কিছু দরকার সবকিছুই পাবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*