জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২০-২১ রেজাল্ট ও মেধা তালিকা ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মেধা তালিকা ফলাফল ঘোষণা করা হয়েছে পহেলা সেপ্টেম্বর 2021 তারিখে। আপনারা যারা এডমিশন টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য এটি অত্যন্ত আনন্দের সংবাদ। লেখাটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে খুব সহজেই অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স এডমিশন রেজাল্ট 2020-21 শিক্ষাবর্ষের প্রকাশিত হয়েছে। আজ 1 সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অফিশিয়াল ওয়েবসাইটে বিকাল চারটায় এই রেজাল্ট প্রকাশিত করেন। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথমবর্ষে ভর্তির জন্য আবেদন করে থাকেন তাহলে অবশ্যই আপনার আবেদনের রেজাল্ট দেখে নিন। যেহেতু গ্রাজুয়েশন একটি অবিচ্ছেদ্য অংশ, সেহেতু আপনারা এই বিষয়ে দুশ্চিন্তায় আছেন। আমরা জানি যে যাদের রেজাল্ট খুব একটা ভালো না অথবা এডমিশনের জন্য পড়াশোনা করেন না তাদের একমাত্র ভরসা হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ে এখন বর্তমান বাংলাদেশের শিক্ষার্থীদের একটি অন্যতম ভরসা। কারণ, একজন পরীক্ষার্থী দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় পরীক্ষা দিয়ে না টিকতে পারলে তার প্রাপ্ত জিপিএর ভিত্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স করার সুযোগ পাচ্ছে। তাই কথা না বাড়িয়ে চলুন আমাদের ওয়েবসাইটে নিচের দিকে যাই, আর সেখান থেকে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান এডমিশন রেজাল্ট 2020-21 শিক্ষাবর্ষের দেখে নিই।

NU Result 2021 Honours Admission

সম্মান প্রথম বর্ষের ভর্তির জন্য বাংলাদেশ থেকে লাখ লাখ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজে আবেদন করে থাকে। তবে যাদের এসএসসি এবং এইচএসসিতে জিপিএ ভালো রয়েছে তারা প্রথম মেধা তালিকায় স্থান পেয়ে যায়। আজকের প্রকাশিত ফলাফলে প্রথম মেধা তালিকায় যে সকল শিক্ষার্থী স্থান পেয়েছে তাদের রেজাল্ট প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট আপনার এসএমএস এর মাধ্যমে এবং অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে দেখতে পারবেন।

যারা এ রেজাল্ট নিয়ে এতদিন দুশ্চিন্তায় ছিলেন তারা আজকের রেজাল্ট দেখে নিয়ে আপনাদের দুশ্চিন্তা দূর করুন এবং নিশ্চিত হয়ে নিন। তাহলে চলুন আমরা নিচের দিকে গিয়ে কিভাবে আপনারা রেজাল্ট দেখতে পারবেন এবং দ্রুত সময়ে দেখতে পারবেন তা সম্পর্কে একটু বিস্তারিত আলোচনা করি।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ এডমিশন পরীক্ষার ফলাফল ২০২১

যদি আপনি এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের অর্থাৎ 2020-21 শিক্ষাবর্ষের এডমিশন রেজাল্ট দেখতে চান তাহলে আপনাদের ফোনের ম্যাসেজ অপশনে চলে যান। সেখানে গিয়ে আপনারা টাইপ করুন এনইউ, তারপরে স্পেস দিন। তারপরে টাইপ করুন এটিএইচএন।

তারপরে আপ্নারা অনার্স প্রথম বর্ষের ভর্তির জন্য যে রোল নাম্বার পেয়েছিলেন সেই রোল নাম্বার সেখানে বসান। তারপরে আপনারা আপনাদের মোবাইল ফোনের যেকোন সিমের অপারেটর থেকে পাঠিয়ে দিন 16222 নাম্বারে। তাহলে আপনাদের মোবাইলে একটা ফিরতি এসএমএস আসবে এবং এই ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনারা নির্দিষ্ট সাবজেক্ট এবং কলেজের নাম জানতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ভর্তি ফলাফল ২০২১

আর আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে রেজাল্ট জানতে চান তাহলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। সেখানে প্রবেশ করে আপনারা রেজাল্ট অপশনটি খুজে বের করে তার ওপরে ক্লিক করুন। সেখানে গিয়ে আপনারা অনার্স ফার্স্ট ইয়ার এডমিশন রেজাল্ট এর উপরে ক্লিক করুন। তারপরে আপনাদের রোল নাম্বার প্রদান করে আপনারা খুব সহজেই সেই রেজাল্ট জেনে নিন।

কিভাবে অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখবেন

তবে প্রাথমিকভাবে অধিকাংশ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে এই রেজাল্ট দেখে বলে, সার্ভারে প্রচন্ড জ্যাম থাকে। তাছাড়া এসএমএস পাঠালেও কিছুটা বিলম্বিত হতে পারে। তাই আপনার আরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের ভর্তির রেজাল্ট পাওয়ার জন্য কিছুটা সময় ধৈর্য ধরুন।

তাই আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকার এই ফলাফল দেখে নিয়ে নিশ্চিত হয়ে নিন এবং কোন কলেজে আপনার চান্স হয়েছে তা দেখে নিন। সম্মান প্রথম বর্ষের সুযোগ প্রাপ্ত সকল শিক্ষার্থীদের জন্য রইল শুভকামনা। আপনারা 2 সেপ্টেম্বর থেকে শুরু করে 11 সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আপনাদের চূড়ান্ত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। যথার্থ সর্তকতা অবলম্বন করে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন এবং আবেদন প্রক্রিয়া সম্পন্ন পর আপনাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ব্যাংক একাউন্টে যে পরিমাণ টাকা পাঠানোর কথা বলা হয়েছে তা পাঠিয়ে দিন।

প্রথম মেধা তালিকার সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীদের এবং ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে খুব শীঘ্রই এই মাসে। তাছাড়া আপনারা যদি কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকেন তাহলে সেই শিক্ষা প্রতিষ্ঠান ভর্তি বাতিল করে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করুন। ভর্তি সম্পর্কিত কোন প্রশ্ন যদি আপনাদের থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটের মন্তব্য বক্রতা করতে পারেন।

NU Result 2021 Honours Admission

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button