পহেলা বৈশাখ ২০২১ ইংরেজি কত তারিখে? জেনে নিন বাংলা নববর্ষ ১৪২৮ কত তারিখে হবে

বাংলা নববর্ষ ১৪২৮, পহেলা বৈশাখ ১৪২৮, বর্ষবরণ উৎসব ১৪২৮, বাংলা নিউ ইয়ার ২০২১, বাংলা নতুন বছরের শুভেচ্ছা ২০২১, বাংলা নতুন বছরের শুভেচ্ছা মেসেজ উইস এসএমএস

বাঙালি জাতির সারাবছর কেটে যায় উৎসব পার্বণের মধ্যে দিয়ে। আমরা উৎসব প্রিয় মানুষ, আমাদের বারো মাসে তেরো পার্বণ। সব উৎসবের মধ্যে পহেলা বৈশাখ উদযাপন অন্যতম। সকল বাঙালির কাছে এ উৎসব একটি গৌরবের বিষয়।

এসময় বাঙালি জাতি নানান কর্মকাণ্ড পালনের মধ্য দিয়ে বরণ করে নেয় তাদের নতুন বছরকে। একজন খাঁটি বাঙালি বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখকে কগনো এড়িয়ে যেতে পারেনা।

প্রতিবারের মতো পুরাতন বছর বিদায় নিয়ে বসন্ত উৎসব এর শেষ ভাগে আসতে চলেছে নতুন বছর। ২০২১ সালের কত তারিখ পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে এই নিয়ে লোকমধ্যে বেশ উত্তেজনা বিরাজ করছে,আপনি কি জানতে চান ২০২১ সালের কত তারিখে অনুষ্ঠিত হবে পহেলা বৈশাখ? তাহলে আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন এ বছরে কবে পালিত হচ্ছে পহেলা বৈশাখ।

পহেলা বৈশাখ ছবি, পিকচার, ইমেজ, ফটো, ওয়ালপেপার ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

পহেলা বৈশাখে নানা উৎসবের হিরিক পরে যায় এদেশে। সকাল শুরু হয় পান্তা ইলিশ দিয়ে যা বাঙালির ভোজের প্রতিক।পান্তা ইলিশ দিয়ে বোঝানো হয় আমরা মাছে ভাতে বাঙালি জাতি। চারুকলা অনুষদের শিক্ষার্থীরা, বিভিন্ন রম্য প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ এই দিনে রমনার বটমূলে র্যালি নিয়ে বের হয়।

ছোট ছোট ছেলেমেয়েরা এসময় যেমন খুশি তেমন সাজো নামক অনুষ্ঠানে মেতে উঠে। ব্যবসায়ীরা হালখাতা উৎসব পালনের মধ্য দিয়ে পালন করে থাকে পহেলা বৈশাখ। হালখাতা উৎসব মানে খদ্দেররা সারাবছর দোকানিদের কাছে বাকিতে যেসব জিনিস নেয় সেগুলো একটা খাতায় সুন্দরভাবে লেখা থাকে এবং পহেলা বৈশাখের দিনে খদ্দেররা দোকানির কাছে থেকে মিষ্টি নিয়ে যায় আর গোটা বছরের ঋণ শোধ দিয়ে যায়।

Pohela Boishakh 2021 Pictures, Photo, Image Download

এছাড়াও ডিজিটাল যুগের পহলা বৈশাখ প্রিয়জনকে শুভেচ্ছা বার্তা প্রেরণের মাধ্যমে শুরু হয়। সরাসরি যোগদান না করতে পারলেও এই উৎসবে সবাই সবাইকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে পরোক্ষভাবে এই উৎসবে যোগ দান করে। আমাদের ওয়েবসাইটে আমরা অসংখ্য শুভেচ্ছা বার্তা প্রকাশ করেছি।

আপনি যদি পহেলা বৈশাখ উপলক্ষে আপনার বন্ধুদের মধ্যে অথবা প্রিয়জনকে শুভেচ্ছা বার্তা পাঠাতে চান তাহলে বলবো আমাদের ওয়েবসাইট আপনার জন্য এক বড় ধরনের প্ল্যাটফর্ম। এখান থেকে আপনি সহজেই বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারেন আপনার পছন্দসই মেসেজ।

Pohela Boishakh 2021 SMS, Message, Wishes

এছাড়াও আমাদের ওয়েবসাইটে পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন ফেস্টুন, কার্টুন,ব্যানারের নকশা প্রকাশ করা হয়েছে। যে বা যারা এই ডিজাইন নিতে আগ্রহী আমাদের ওয়েবসাইট থেকে তারা ডাউনলোড করে নিতে পারেন।

আমাদের ওয়েবসাইটে প্রতিবছর এমন নিয়মিত আয়োজন করা হয়ে থাকে। পহেলা বৈশাখ উপলক্ষে আমাদের ওয়েবসাইটে আগত সমস্ত ভিজিটরকে জানায় পহেলা বৈশাখের অগ্রিম শুভেচ্ছা।

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button