শাওমি ফোনের দাম ২০২০ – রেডমি মোবাইল ফোনের দাম 2020

বর্তমানে ব্যাপক জনপ্রিয় শাওমি ব্যান্ডের মোবাইল ফোন। জনপ্রিয়তার পেছনে প্রধান কারন আকর্ষণীয় ফিচার কিন্তু বাজারমূল্য খুবই কম। আজকে আমরা বিভিন্ন মডেলের শাওমি ফোনের দাম সম্পর্কে আলোচনা করব।

শাওমি ফোনের দাম প্রতিনিয়ত ওঠানামা করে। কম দাম থেকে শুরু করে সবচেয়ে বেশি দামের মোবাইল সম্পর্কে আলোচনা করা হবে এই পোস্ট এ।

বাংলাদেশে শাওমি ফোনের দাম

শাওমি ফোন বাংলাদেশ এবং ভারতে ব্যাপকভাবে জনপ্রিয়। চায়না নির্মিত এই ফোনটি মূলত ভারতের বাজারকে টার্গেট করে তৈরি। পার্শ্ববর্তী দেশ হওয়ায় বাংলাদেশের মানুষের প্রথমে ভারত থেকে ফোনটি নিয়ে আসে। আস্তে আস্তে ফোনের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় শাওমি বাংলাদেশের জন্য তৈরি করতে থাকে বিভিন্ন মডেলের মোবাইল ডিভাইস।

সে কারণেই বাংলাদেশ এবং ভারতের শাওমি ফোনের দাম এর পার্থক্য হয়ে থাকে। আজকে আমরা বাংলাদেশের বাজারে শাওমি ফোনের দাম সম্পর্কে জানব।

সবচেয়ে কম দামের শাওমি ফোন

বর্তমানে অনেকগুলো কমদামের শাওমি মোবাইল বাজারে রয়েছে। তবে শাওমি ব্যান্ডের কোন বাটন বা ফিচার ফোন নেই। সবগুলোই অ্যান্ড্রয়েড-চালিত অত্যাধুনিক স্মার্ট ফোন।

সবচেয়ে লেটেস্ট শাওমি ফোনের দাম

এখন আমরা সবচেয়ে লেটেস্ট কিছু শাওমি ফোনের দাম সম্পর্কে জানব। সবশেষে যে ফোনটি রিলিজ হয়েছে তা হলো Redmi Note 9S।

রেডমি নোট ৯এস মোবাইল ফোনের দামঃ

শাওমি ব্র্যান্ড এর রেডমি নোট ৯এস (Redmi Note 9S) সবশেষে প্রকাশিত হওয়া অ্যান্ড্রয়েড-চালিত স্মার্টফোন। আকর্ষণীয় ডিজাইন এবং শক্তিশালী র্যাম নিয়ে মোবাইলটি জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। মোবাইলটি আপনি পাচ্ছেন ১৮ হাজার পাচশত টাকায়।

রেডমি নোট 9এস মোবাইল ফোনের দাম 2020 সালের বাজার অনুসারে ১৮,৫০০ টাকা মাত্র।

মোবাইল ফোনটিতে থাকছে dual-sim এবং 4 জিবি র্যাম। 64gb রম ও আকর্ষণীয় ডিজাইনের মোবাইল ফোনটি শাওমির যেকোন শো-রুমে পাওয়া যাবে।

রেডমি নোট ৯ প্রো মোবাইল ফোনের দামঃ

Redmi Note 9 Pro বা রেডমি নোট ৯প্রো মোবাইল ফোনটি ব্যাপক সুনাম অর্জন করেছে। লেটেস্ট সব ফিচার আছে এই ফোনে। ইতিমধ্যে কয়েক লাখ কপি বিক্রি হয়ে গেছে। এটি মধ্যম আয়ের মানুষের ক্রয়সীমার মধ্যে। আপনার বাজেট যদি ২০ হাজারের মধ্যে হয়ে থাকে তাহলে শাওমি ব্র্যান্ড এর রেডমি নোট নাইন প্রো সবচেয়ে পারফেক্ট হবে।

এটার বর্তমান বাজার মূল্য ১৯,০০০ টাকা।

চলুন দেখে নেয়া যাক কি কি থাকছে এই ডিভাইসে।

Dual SIM সাপোর্টেড মোবাইল হ্যান্ডসেটটি 6.67 Inch Display নিয়ে আকর্ষণীয় ডিজাইনে তৈরি করা হয়েছে।

4GB RAM ও 64GB ROM মোবাইল ফোনটিকে অত্যন্ত শক্তিশালী এবং ফাস্ট করেছে। 48MP + 8MP + 5MP + 2MP Rear Camera এবং 16MP Front Camera।

শাওমি পোকো এক্স টু Poco X2 ফোনের দামঃ

প্রায় ২৪ হাজার টাকা দিয়ে আপনি পাচ্ছেন একটি অত্যাধুনিক শক্তিশালী শাওমি ব্যান্ডের পোকো X2। স্টাইলিশ ডিজাইন এবং পাওয়ারফুল ব্যাটারি নিয়ে মোবাইলটি ছাত্র-ছাত্রীদের কাছে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে। মোবাইলটির বর্তমান বাজার মূল্য ২৩,৯০০ টাকা।

Hybrid Dual SIM বলতে শাওমি আসলে কি বোঝাচ্ছে তা আমরা বুঝতে পারিনি। এতে রয়েছে অনেক বড় 6.67 Inch Screen। 6 GB RAM ও 128GB ROM মোবাইল ফোনটিকে অত্যন্ত দ্রুতগতি দান করেছে। 64MP + 8MP + 2MP + 2MP Rear Camera এবং 20MP + 2MP Front Camera। ক্যামেরার জন্য ফোনটি অত্যন্ত চমৎকার। আপনি এর দ্বারা হাই রেজুলেশনের ছবি তুলতে পারবেন। আপনি ফটোগ্রাফি পছন্দ করলে এই ফোনটি কিনতে পারেন।

রেডমি ফোনের দাম ২০২০

অনেকেই আমাদেরকে রেডমি ফোনের দাম দেখাতে বলেছেন। আপনাদের প্রশ্ন, “রেডমি ফোনের দাম দেখাও”। সে কারণেই আমরা আজকে বিভিন্ন মডেলের রেডমি ফোনের বর্তমান দাম সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। আপনারা হয়তো জানেন শোরুম থেকে কিনলে সর্বোচ্চ মূল্য দিয়ে কিনতে হয়। অপরদিকে আপনি আপনার এলাকার দোকান থেকে অফিশিয়াল ডিভাইস কিনলে 500 টাকার মত কমে পাবেন। তবে শোরুম থেকে কিনলে সুবিধা হচ্ছে আপনি মোবাইলটি দেখে নিতে পারবেন। শোরুমে অনেকগুলো মোবাইল ফোন রাখা থাকে সুতরাং আপনি আপনার পছন্দেরটি নিতে পারবেন।

রেডমি নোট এইট (Redmi Note 8) ফোনের দামঃ

রেডমি সিরিজের সবচেয়ে জনপ্রিয় ডিভাইস রেডমি নোট ৮। এটি সাধারণ ক্রেতাদের ক্রয়সীমার মধ্যে। আকর্ষণীয় ডিজাইন এবং চমৎকার সব ফিচার সমৃদ্ধ মোবাইল ডিভাইসটি আপনি পাচ্ছেন মাত্র ১৫,০০০ টাকায়।

এন্ড্রয়েড ভার্সন নাইন এবং শক্তিশালী ব্যাটারি সমৃদ্ধ মোবাইল ফোনটিতে রয়েছে ডুয়াল সিম সাপোর্টেড। স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করে মোবাইল ডিভাইসটি তৈরি করা হয়েছে।

রেডমি নোট 8 প্রো (Redmi Note 8 Pro) ফোনের দামঃ

আপনার বাজেট যদি ২০ হাজার টাকার কাছাকাছি হয় তাহলে আপনি এই মোবাইল ডিভাইস টি কিনতে পারেন। এটার বর্তমান বাজার মূল্য ২১,৫০০ টাকা। যে দুটি রেডমি ফোন জনপ্রিয়তা অর্জন করেছে তার মধ্যে রেডমি এইট প্রো অন্যতম। সাড়ে ৪ হাজার এম্পিয়ার ব্যাটারী রয়েছে এই ফোনে।

Updated: August 3, 2020 — 10:50 am

The Author

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *