143 মানে কি ? ১৪৩ এর অর্থ কি? 143 mane ki

আমরা বিভিন্ন সময়ে ১৪৩ এর অর্থ সম্পর্কে জানতে চাই। অনেকেই হয়তো একজন ছেলে হয়ে একজন মেয়েকে মনের কথা না বলতে পারার জন্য ১৪৩ এই কথাটি বলে চলে আসে। অনেক সময় মজা করে একসাথে বলা হয় যাতে অনেকেই সেটা বুঝতে না পারে। ভাই আজকে আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে ১৪৩ এর অর্থ কি এবং এই অর্থের পেছনে কারণ কি তা জানিয়ে দেব।

ছোটবেলা থেকেই আমরা এই অর্থগুলো জানি এবং এগুলো সাংকেতিক শব্দ হিসেবে ব্যবহার করে বলে অনেকে এটা বুঝতে পারে না এবং যারা বুঝতে পারে তারা এটা মজা নিতে পারে। আপনি যখন আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন সেহেতু 143 মানে কি এবং সেটার অর্থ কি তা জেনে নেবেন। আমি তোমাকে ভালোবাসি এর সাংকেতিক চিহ্ন হতে 143। অর্থাৎ আপনি যখন কাউকে ভালোবাসবেন এবং আপনার এই ভালোবাসার কথা মুখ ফোটে না বলতে পারবেন তখন আপনি তাকে ১৪৩ বলে চলে আসতে পারেন।

তবে এই ক্ষেত্রে আপনি যদি স্মার্ট হয়ে থাকেন তাহলে এই সাংকেতিক চিহ্ন ব্যবহার না করে সরাসরি মনের কথা খুব সুন্দর ভাবে বলতে দেখবেন যে আপনার সেই মনের মানুষ আপনার প্রতি খুশি হয়েছে। তবে যাই হোক আপনারা যারা ১৪৩ এর সঠিক ব্যাখ্যা জানতে চাচ্ছেন তাদেরকে বলব যে ১৪৩ এর এখানে অংক হচ্ছে তিনটি।

আমরা যখন ইংরেজিতে আই লাভ ইউ I love you বলে থাকি তখন এখানে তিনটি শব্দ রয়েছে এবং তিনটি শব্দের প্রত্যেকটিতে কতটি করে লেটার আছে তা খেয়াল করুন। এখানে যে আই কথাটি বললাম এখানে একটি অক্ষর রয়েছে বলে এটা এক। তারপরে লাভ শব্দটি বানানে চারটি অক্ষর রয়েছে বলে এটা হল ৪। আর ইউ বানানে তিনটি অক্ষর রয়েছে বলে এখানে ধরা হয়েছে ৩।

অর্থাৎ আই লাভ ইউ এই বাক্যটিতে প্রত্যেকটি শব্দে যতটি করে অক্ষর রয়েছে ততটি করে আমরা কাউন্ট করব। সেই হিসেবে ১৪৩ এর মানে হচ্ছে আই লাভ ইউ। আপনারা এই পোষ্টের মাধ্যমে এটির ব্যাখ্যা বুঝতে পারলেন এবং কেউ যদি বুঝতে না পারেন তাহলে কমেন্ট করতে পারেন। মনের মানুষকে যখন ভালবাসার কথা জানাতে যাবেন এবং সেটা যদি আপনার হাটু কাপার কারনে বলা না হয়ে থাকে তাহলে আপনারা খুব সহজভাবে এই সাংকেতিক চিহ্ন বুঝিয়ে বলবেন।

যদিও আপনি এটার অর্থ না জেনে থাকেন তারপরেও কেউ যদি আপনাকে বলে থাকে অথবা আপনি যদি অন্য কাউকে বলেন তাহলে দেখা যাবে যে সে যদি এ বিষয়ে জেনে থাকে তাহলে খুবই সহজ হবে। তাই ভালোবাসার মানুষকে বলতে দেরি না করে আপনি আজকেই আপনার মনের কথা সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে বলতে পারেন অথবা সাংকেতিক চিহ্ন অনুসারে তাকে বুঝিয়ে দিতে পারেন আপনি তাকে কতটা ভালোবাসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button