৪৩তম বিসিএস সার্কুলার ২০২০ ডাউনলোড ৩০ নভেম্বর তারিখে প্রকাশিত

43th BCS Circular 2020 PDF Download

30 শে নভেম্বর 2020 তারিখে 43 তম বিসিএস এর সার্কুলার প্রকাশিত হয়েছে। একই দিনে 42 তম বিশেষ বিসিএস এর সার্কুলার প্রকাশিত হয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন হতে। দুটি বিশেষ বিসিএস মিলিয়ে মোট পদের সংখ্যা চার হাজার।

আপনি কি বিসিএস সার্কুলার ডাউনলোড করতে চাচ্ছেন? তাহলে এ লেখাটি আপনারই জন্যে লেখা হয়েছে। কারণ এই লিখাটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে খুব সহজেই ইন্টারনেটের মাধ্যমে 43 তম সাধারণ বিসিএস এর সার্কুলার ডাউনলোড করবেন। এছাড়াও কিভাবে অনলাইনে আবেদন করতে হবে তার বিস্তারিত বর্ণনা করা হয়েছে এই আর্টিকেলের শেষাংশে।

৪৩ তম বিসিএস এর মোট আসন সংখ্যা কত এবং একজন আবেদনকারীর কি কি যোগ্যতা থাকবে তার বিস্তারিত বর্ণনা করা হয়েছে আমাদের এই পোস্টে। সুতরাং দেরি না করে চলুন মূল আলোচনা শুরু করা যাক।

৪৩তম বিসিএস

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে 43 তম বিসিএস এর সার্কুলার প্রকাশিত হয়েছে। কিছুদিন আগে বাংলাদেশের দৈনিক সংবাদপত্রে প্রকাশিত সংবাদ হতে জানা গিয়েছিল ডিসেম্বরের মধ্যেই প্রকাশিত হবে দুটি বিসিএস সার্কুলার।

বিসিএস সার্কুলার প্রকাশের মধ্য দিয়ে জল্পনা-কল্পনার অবসান ঘটল। নভেম্বর 30 তারিখে প্রথম আলোতে প্রকাশিত একটি প্রতিবেদন হতে জানা যায় 42 তম বিসিএস হবে বিশেষ যাতে কেবলমাত্র এমবিবিএস ডাক্তার গন অংশগ্রহণ করতে পারবে।

অপরদিকে 43 তম বিসিএস হবে সাধারণ। 42 তম বিসিএস হতে প্রায় দুই হাজারের মতো চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এবং 43 তম বিসিএস হতে প্রায় ১৮০০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেওয়া হবে।

৪৩তম বিসিএস সার্কুলার ডাউনলোড

আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বিসিএস সার্কুলার প্রকাশিত হলো। এর আগে উক্ত সার্কুলারটি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

কিন্তু অতিরিক্ত ট্রাফিকের কারণে এবং সার্ভারে ত্রুটি থাকায় সাইটটি বর্তমানে অকেজো। কোথাও থেকে সাইটে প্রবেশ করা গেলেও বিসিএস সার্কুলার টি ডাউনলোড করা সম্ভব হচ্ছে না।

চিন্তার কোন কারন নাই। আপনি আমাদের ওয়েবসাইট থেকেই উক্ত সার্কুলার টি ডাউনলোড করতে পারবেন একদম হাই-ডেফিনেশন কোয়ালিটি তে। সুতরাং আর দেরি না করে এখান থেকে আপনি পিডিএফ বা ছবি আকারে 43 তম বিসিএস এর সার্কুলার ডাউনলোড করে নিন।

43th BCS Circular 2020 PDF

You can easily download the newly published BCS Circular from our website. You can collect the circular in different ways.

 

 

 

     

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স কমপ্লিট করেছেন। বর্তমানে একই বিভাগে মাস্টার্স এ অধ্যায়নরত।

Related Articles

Back to top button
Close
Close