বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বাংলাদেশ সরকারের অধীনে প্রতিষ্ঠিত একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। ২০১৩ সালের নিরাপদ খাদ্য আইন এর উপর ভিত্তি করে উক্ত সংস্থাটির প্রতিষ্ঠিত হয়েছিল। জাতীয় নিরাপদ খাদ্য বিষয়ে কর্তৃপক্ষের সাথে সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ তার কার্যক্রম প্রতিষ্ঠা করে থাকে।

বাংলাদেশের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রধান দপ্তর রাজধানী ঢাকায় অবস্থিত। নিরাপদ খাদ্য অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের অধীনে কাজ করে থাকে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর নির্দিষ্ট একটি আদালত আছে যারা বিভিন্ন প্রতিষ্ঠানের অনিরাপদ খাদ্য বিক্রেতা ও উৎপন্নকারী প্রতিষ্ঠানসমূহের জরিমানা এবং শাস্তি প্রদান করে থাকে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল।

উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চারটি পদে সর্বমোট ১৪ জন প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করেছিল। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন কার্যক্রম চলমান ছিল ৫ ই জুলাই ২০২১ তারিখ থেকে ১২ ই আগস্ট ২০২১ তারিখ পর্যন্ত।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সম্প্রতি তাদের এই নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষার তারিখ প্রকাশ করেছে। আমাদের আলোচনায় আজ উক্ত নিয়োগ পরীক্ষার তারিখ সম্বন্ধে আলোচনা করা হবে। আপনারা চাইলে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর অফিশিয়াল ওয়েবসাইট www.bsfa.gov.bd থেকে নিয়োগ সংক্রান্ত সকল তথ্য এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সম্পর্কে জানতে পারবেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ ২০২১

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দেশের সকল মানুষের কাছে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য পৌঁছে দেওয়ার জন্য বদ্ধপরিকর। বিএসএফএ কর্তৃপক্ষ বিভিন্ন সময় অসাধু ব্যবসায়ীগণ কে না না সময় জরিমানা ও শাস্তি প্রদান করে থাকে। তাদের এই বিশাল কার্যক্রম পরিচালনার জন্য বাংলাদেশি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রায় সময় বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। এবং নির্ধারিত সময়ের মধ্যে কর্তৃপক্ষ তাদের নিয়োগ পরীক্ষা গ্রহণ করে থাকে।

Bangladesh safe food Association (BFSA) কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত পূর্ববর্তী নিয়োগ বিজ্ঞপ্তি থেকে দেখা যায়, তারা তাদের আবেদন কার্যক্রম শেষ হবার অনূর্ধ্ব ৬০ থেকে ৭৫ দিনের মধ্যে নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ এবং পরীক্ষা গ্রহণ সম্পন্ন করে। বিএফএসএ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগ পরীক্ষার নির্দিষ্ট তারিখ প্রকাশিত হওয়া মাত্রই প্রাথমিকভাবে বাছাইকৃত সকল প্রার্থীদের আবেদনপত্র প্রদানকৃত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে তা জানানো হবে।

এজন্য প্রত্যেক প্রার্থীকে আবেদনপত্র প্রদানকৃত মোবাইল নম্বরটি সব সময় চালু রাখতে হবে। এবং এসএমএসের মাধ্যমে আসা নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক বাছাইকৃত প্রার্থীগণই শুধুমাত্র নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। নির্ধারিত সময়ের মধ্যে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করে প্রার্থীগণ নির্ধারিত সময়ে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হবেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত পদের বিপরীতে নিয়োগ প্রাপ্ত হবার জন্য প্রার্থীদের তিনটি ধাপে পরীক্ষা করা। যার প্রথম ধাপ হচ্ছে লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগন পরবর্তীতে ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে চূড়ান্ত নিয়োগের জন্য মনোনীত হবেন। লিখিত পরীক্ষার দিনে প্রার্থীদের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক প্রদানকৃত কিছু নির্দেশনা মেনে চলতে হবে। যেগুলো হলো-

পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে সকল পরীক্ষার্থী কেন্দ্র উপস্থিত হতে হবে। পরীক্ষা কেন্দ্রের অভ্যন্তরে কোন প্রার্থী কোন ধরনের ব্যাগ বা ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার প্রয়োজনীয় সকল বস্তু প্রার্থীর সাথে করে নিয়ে আসতে হবে। শুধুমাত্র পরীক্ষার্থী ছাড়া কোনো অভিভাবক কেন্দ্রের ভিতর প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কেন্দ্রের অভ্যন্তরে সকল পরীক্ষার্থীকে অবশ্যই পরিত্যাগ করতে হবে এবং সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সকল প্রার্থীকে উপরের নির্দেশনা গুলো মেনে চলতে হবে। কোনো পরীক্ষার্থী নির্দেশনাগুলো অমান্য করলে তার ওপর যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। নিয়োগ এর ক্ষেত্রে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক নেয়া সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত বলে গণ্য করা হবে।

বিএফএসএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১
বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শাহরিয়ার হোসেন

শাহরিয়ার হোসেন একজন ক্ষুদ্র ব্লগার। লিখতে খুব ভালোবাসেন। অনলাইনে বিভিন্ন ব্লগে ২০১৮ সালের জানুয়ারী থেকে লিখছেন। কাজের চেয়ে নিজের নাম প্রচারের ওপর বেশি গুরুত্ব দেন। সে চিন্তা থেকেই এই ব্লগের উৎপত্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button